ভারত বনাম অস্ট্রেলিয়া: ভিডিয়ো: কলঙ্কিত হল স্পোর্টিং স্পিরিট, একে অপরের সঙ্গে লড়াইতে জড়িয়ে পড়লেন ইশান্ত শর্মা আর রবীন্দ্র জাদেজা

ভারত বনাম অস্ট্রেলিয়ার মধ্যে খেলা হওয়া পার্থের দ্বিতীয় টেস্ট ম্যাচে ভারতীয় দল অস্ট্রেলিয়ার বিরুদ্ধে লজ্জাজনকভাবে হেরে গিয়েছে।ভারতীয় দল এই দ্বিতীয় টেস্ট ম্যাচ ১৪৬ রানে হেরে গিয়েছে। সেই সঙ্গে ভারত আর অস্ট্রেলিয়ার এই সিরিজ ১-১ ফলাফলে সমান সমান হয়ে দাঁড়িয়েছে।
যেখানে ভারতীয় দল ২৮৭ রানের লক্ষ্য তাড়া করতে নেমে পঞ্চম দিন লাঞ্চের আগেই ১৪০ রানে শেষ হয়ে যায়। অন্যদিকে বিরোধী দলও সিরিজে সমতা ফিরিয়ে নিয়েছে। কিন্তু এই মুহুর্তে ভারতীয় দলে সবকিছু ঠিকঠাক চলছে না। ভারতীয় জোরে বোলার ইশান্তকে অলরাউণ্ডার রবীন্দ্র জাদেজার সঙ্গে উত্তপ্ত বাক্য বিনিময় করতে দেখা গিয়েছে। কমেন্টেটরদের অনুসারে এই দুজন খেলোয়াড়কে প্রায় ৯০সেকেণ্ড একে অপরের সঙ্গে উত্তপ্ত মেজাজে কথা বলতে দেখা গিয়েছে। শুধু তাই নয় এই দুই খেলোয়াড়কে নিজেদের কথাবার্ত চলাকালীন একে অপরকে আঙুলও দেখিয়েছেন। প্রসঙ্গত চার টেস্ট ম্যাচের এই সিরিজের তৃতীয় টেস্ট আগামি ২৬ ডিসেম্বর থেকে মেলবোর্ণে খেলা হবে।

লড়াইয়ের কারণ হয়নি স্পষ্ট

জানিয়ে দিই এই দুই ভারতীয় খেলোয়াড়ের এভাবে বিদেশী পিচে লড়াইয়ের কারণ সামনে আসেনি। কিন্তু এই দুজনকে ক্রিকেট মাঠে একে অপরের সঙ্গে তর্ক করতে দেখা গিয়েছে। জানিয়ে দিই ইশান্ত শর্মার এই ধরনের রাগ করা কোনো নতুন কথা নয়।

এর আগেও তিনি দ্বিতীয় টেস্ট ম্যাচের দ্বিতীয় দিন খেলা শেষ হওয়ার পর ‘ফ্রণ্ট ফুট নো বল’ এর চর্চায় শিরোনামে এসেছিলেন, যখন ইশান্ত শর্মা অস্ট্রেলিয়ান মিডিয়াকে একহাত নিয়েছিলেন। যদিও দ্বিতীয় টেস্ট ম্যাচ চলাকালীন ইশান্ত শর্মা পাঁচ উইকেট নিজের নামে করেছেন।

খেলা এখন নিজের শেষ ধাপে
ভারত বনাম অস্ট্রেলিয়া: ভিডিয়ো: কলঙ্কিত হল স্পোর্টিং স্পিরিট, একে অপরের সঙ্গে লড়াইতে জড়িয়ে পড়লেন ইশান্ত শর্মা আর রবীন্দ্র জাদেজা 1
ভারত বনাম অস্ট্রেলিয়া এই চার ম্যাচের টেস্ট সিরিজ এখন ধীরে ধীরে নিজের শেষ ধাপের দিকে এগোচ্ছে। কিন্তু এর সঙ্গেই ভারতীয় দলের উপর এই সিরিজকে জেতার প্রেশার বেড়েই চলেছে। যেখানে ভারতীয় দল প্রথম টেস্ট জিতে ১-০ ফলাফলে এগিয়ে ছিল সেখানে এখন অস্ট্রেলিয়া দ্বিতীয় ম্যাচ জিতে ভারতের বিরুদ্ধে সিরিজে সমতা ফিরিয়েছে। জানিয়ে দিই যে অস্ট্রেলিয়া এই ম্যাচ জেতার পর ভারতীয় বোলারদের প্রশংসা করেছে।

ব্যাটসম্যানদের খারাপ প্রদর্শন চিন্তার বিষয়
ভারত বনাম অস্ট্রেলিয়া: ভিডিয়ো: কলঙ্কিত হল স্পোর্টিং স্পিরিট, একে অপরের সঙ্গে লড়াইতে জড়িয়ে পড়লেন ইশান্ত শর্মা আর রবীন্দ্র জাদেজা 2
ভারতীয় দলের ওপেনিং ব্যাটসম্যানদেরর অস্ট্রেলিয়ার বিরুদ্ধে লাগাতার খারাপ প্রদর্শন চিন্তার কারণে হয়ে দাঁড়িয়েছে। এটা বলা ভুল হবে না যে এই টেস্ট ম্যাচে ভারতীয় দলের ব্যাটসম্যানদের তুলনায় বোলাররা দুর্দান্ত প্রদর্শন করেছেন। যেখানে দলের ওপেনার রাহুল আর মুরলী বিজয় রান না করেই প্যাভিলিয়নে ফিরছেন সেখানে বোলাররা ধারালো বোলিংয়ে অস্ট্রেলিয়ার উইকেট তুলে নিচ্ছেন। এর মধ্যেই ভারতীয় দল বড়ো ধাক্কা খেয়ে যখন তরুণ খেলোয়াড় পৃথ্বী শ আহত হয়ে সিরিজ থেকেই ছিটকে গিয়েছেন।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *