Watch: হারের পর সাংবাদিক সম্মেলনে মেজাজ নিয়ন্ত্রণ করলেন বিরাট 1

হেডিংলিতে ইংল্যান্ডের বিরুদ্ধে তৃতীয় টেস্টে লজ্জাজনক ভাবে হারতে হয়েছে টিম ইন্ডিয়াকে। লর্ডসে খেলায় দর্শক একটি দুর্দান্ত জয় দেখেছিল। যাইহোক, এই ম্যাচটিতে ভারতীয় দলের কাছে তাদের প্রতিপক্ষের কাছে কোন উত্তর ছিল না। বিরাট কোহলি এবং গোটা ভারতীয় দল এই ম্যাচে ধরাশায়ী। বিরাট কোহলি টস জিতে ব্যাট করার সিদ্ধান্ত নেওয়ার পর থেকেই তাসের ঘরের মত ভেঙে পড়ে ভারতীয় ব্যাটিং লাইন আপ।

 

টেস্ট ম্যাচের প্রথম দিনে মাত্র ৭৮ রানে আউট হওয়া সব সময় খারাপ। তারপরে ইংল্যান্ডের ব্যাটসম্যানদের বিশাল রান এবং উইকেট না নেওয়া দুঃখকে আরও বাড়িয়ে তুলতে পারে। প্রশ্ন উঠেছে ব্যাটিং লাইন আপের ব্যর্থতা নিয়ে। শনিবার ভারত একটি ইনিংস এবং ৭৬ রানে হেরেছিল। এই ম্যাচে ভারত সহজেই পরাজিত হয়েছিল। বিরাট কোহলি এবং তার দলের কাছে বিরোধীদের প্রশ্নের কোন উত্তর ছিল না। খেলার পরে সাংবাদিক সম্মেলনেও মেজাজ হারিয়ে ফেলেন বিরাট। ভারতীয় অধিনায়ক বিরাট শান্ত ছিলেন। তিনি তার একই অহংকারী মেজাজ সংযত করে নেন।

Watch: হারের পর সাংবাদিক সম্মেলনে মেজাজ নিয়ন্ত্রণ করলেন বিরাট 2

শেষ টেস্ট ম্যাচের পর জো রুট যেভাবে তার ভুল মেনে নিয়েছিলেন, বিরাট কোহলিও কিছুটা দোষ নেওয়ার চেষ্টা করেছিলেন। প্রশ্নগুলি চলার সাথে সাথে তিনি আরও কিছু বিষয় বিশ্লেষণ করছিলেন। যখন মিডিয়া মাঝে মাঝেই প্রশ্ন করে উস্কে দেন বিরাটকে। তা সত্ত্বেও কিং কোহলি তার ঠান্ডা রাখেন এবং ভিডিওটি টুইটারের মতো সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মে ছড়িয়ে পড়ে। ভারতীয় দলকে এই ম্যাচের কথা ভুলে গিয়ে আগামী দুই ম্যাচে মনোযোগ দিতে হবে। হাতে থাকা সমস্যাগুলি সমাধান না করে তবে তারা এই সিরিজটি হারাবে। এটি কিছু নয় এবং এটি অতীতেও ঘটেছে। বিরাট কোহলি এবং রবি শাস্ত্রীর উপর নির্ভর করে ইংল্যান্ডের বিরুদ্ধে প্রতিদ্বন্দ্বিতা করার জন্য সঠিক দিকে ফিরিয়ে আনা।

Watch: হারের পর সাংবাদিক সম্মেলনে মেজাজ নিয়ন্ত্রণ করলেন বিরাট 3

এটি এখন শুধু একটি সাধারণ সিরিজের চেয়ে বেশি। এটা যুদ্ধ! দুই দলই তা জানে এবং তাদের ভক্তদের কাছে তাদের যোগ্যতা প্রমাণ করতে চাইবে। যারা তাদের কাছ থেকে অনেক আশা করবে। উভয় পক্ষের জন্য এখান থেকে হারানো বরং বিব্রতকর হবে। তারা নিশ্চয়ই হারতে চাইবে না। ভারতের ভক্তরা আশা করবে যে, টিম ইন্ডিয়া যখন গুরুত্বপূর্ণ হবে, তখনই তা দিতে পারবে। বিরাট কোহলি নিজের ফর্মের উন্নতির দিকেও মনোনিবেশ করবেন। শেষ পর্যন্ত হেডিংলিতে দ্বিতীয় ইনিংসে তিনি কিছু রান করতে পেরেছিলেন।

Read More: অশ্বিন নয়, চতুর্থ টেস্টে ভারতীয় একাদশে এই তারকা ক্রিকেটারকে চান দল দিলীপ ভেঙ্গসরকার

Leave a comment

Your email address will not be published.