PAK vs WI: ভিডিয়ো: দ্বিতীয় ম্যাচেই জীবনের সেরা ক্যাচ নিলেন শাই হোপ, ব্যাটসমানেরও হল না বিশ্বাস 1

প্রত্যেকদিনই বিশ্বকাপের প্রত্যেকটা ম্যাচ উন্নত থেকে উন্নততর হয়ে উঠছে। এই প্রতিযোগীতার প্রথম দিন বেন স্টোকস একটি রুদ্ধশ্বাস ক্যাচ নিয়ে দক্ষিণ আফ্রিকার অ্যান্ডিলে ফেহুলকওয়াওকে ফিরিয়ে দিয়েছিলেন। এবং দ্বিতীয় দিনও ওয়েস্টইন্ডিজের উইকেটকিপার শাই হোপ তেমনই একটা রুদ্ধশ্বাস ক্যাচ নিয়ে পাকিস্তানের বাবর আজমকে ফিরিয়ে দিলেন। পাকিস্তান ইনিংসের ১১তম ওভারে বাবর ১২ রানে ব্যাট করছিলেন সেই সময় শিমরণ হেটমেয়ার তার ক্যাচ ফেলে দেন। যদিও এই ডানহাতি ব্যাটসম্যান সেই সুযোগের ফায়দা নিতে পারেননি এবং শাই হোপের দুর্দান্ত ক্যাচ তাকে ফিরিয়ে দেয়। নিজের দলকে বিপদে ফেলে ফিরে যাওয়ার আগে বাবর তার ইনিংসে আরো মাত্র ১০ রানই যোগ করতে পেরেছিলেন।

PAK vs WI: ভিডিয়ো: দ্বিতীয় ম্যাচেই জীবনের সেরা ক্যাচ নিলেন শাই হোপ, ব্যাটসমানেরও হল না বিশ্বাস 2

ওই ওভারে ওশেন থমাস সামান্য বাইরের দিকে শর্ট বল করেন এই বলটি একটি বড়ো শট মারার প্রয়াসে ব্যাট চালান বাবর, কিন্তু তার ব্যাট বলের উপরে উঠতে পারেন এবং বল তার ব্যাটের কোনায় লেখে স্ট্যাম্পের পেছনে চলেযায়। বলটি উইকেট কিপার এবং ফার্স্ট স্লিপে দাঁড়ানো ক্রিস গেইলের মাঝ খানদিনে চলে যাচ্ছিল হোপের ডাইভ মারার আগে। কিন্তু ওয়েস্টইন্ডিজের উইকেটকিপার সুপারম্যানের মত একটি ফুল লেংথ ডাইভ মেরে বলটিকে তালুবন্ধী করেন এবং বাবরকে ফিরিয়ে দেন।

এখানে দেখুন শাই হোপের ক্যাচ

পাকিস্তানের ইনিংস নড়বড়ে

PAK vs WI: ভিডিয়ো: দ্বিতীয় ম্যাচেই জীবনের সেরা ক্যাচ নিলেন শাই হোপ, ব্যাটসমানেরও হল না বিশ্বাস 3

ইতিমধ্যে এই ম্যাচে পাকিস্তান তাদের সাম্প্রতিক খারাপ ফর্ম থেকে বেরতে পারেনি এবং এই টুর্নামেন্টে তাদের শুরুটাও ভাল হয়নি। ১৯৯২এর বিশ্বকাপ জয়ী দল তাদের গত ১০টি একদিনের ম্যাচে হারের মুখে পড়েছে সেই সঙ্গে তারা বিশ্বকাপের প্র্যাকটিস ম্যাচেও আফগানিস্তানের বিরুদ্ধে হেরে গিয়েছে। এই রিপোর্ট লেখা অব্ধি পাকিস্তান তাদের ইনিংসে ১৮ ওভারে ৭ উইকেট হারিয়ে মাত্র ৮০ রানই করতে পড়েছে। এই ম্যাচে জিততে হলে আত্মবিশ্বাসী ওয়েস্টইন্ডিজের বিরুদ্ধে তাদের সেরা ব্যাটিং বের করে এনে বড়ো ইনিংস গড়তে হবে।

ওয়েস্টইন্ডিজ দল দুর্দান্ত ফর্মে

PAK vs WI: ভিডিয়ো: দ্বিতীয় ম্যাচেই জীবনের সেরা ক্যাচ নিলেন শাই হোপ, ব্যাটসমানেরও হল না বিশ্বাস 4

২০১৯ বিশ্বকাপ শুরু আগে ওয়েস্ট ইন্ডিজ ইংল্যাণ্ডের বিরুদ্ধে একদিনের সিরিজে ২-২ ফলাফলে সিরিজ ড্র করেছিল। এবং নিজেদের বিশ্বকাপের প্রবলদাবীদার হিসেবে সামনে এনেছিল।এছাড়াও তাদের বিশ্বকাপ দলে অ্যান্দ্রে রাসেলকে যুক্ত করে এই মুহূর্তে তাদের আরো শক্তিশালি দেখাচ্ছে। জেসন হোল্ডারের নেতৃত্বাধীন ওয়েস্টইন্ডিজ দল ইতিমধ্যেই বিশ্বকাপের প্রস্তুতি ম্যাচে নিউজিল্যাণ্ডের বিরুদ্ধে ৪২১ রানের পাহাড় প্রমান স্কোর করে দেখিয়ে দিয়েছে যে তারা বিশ্বকাপে ঠিক কি করতে এসেছে।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *