দেখুন : হতভম্ব স্টিভ স্মিথ, তারকা এই অসি ব্যাটসম্যানকে এভাবে বোকা বানালেন জসপ্রীত বুমরাহ 1

চলতি সফরে বেশ ভালো ফর্মে ছিলেন অস্ট্রেলিয়ার তারকা ব্যাটসম্যান স্টিভ স্মিথ। ওয়ানডে সিরিজে পরপর দুটি শতরান, আর সেগুলি এসেছে মাত্র ৬০ বলের কাছাকাছি রেটে। এই অবস্থায় চলতি টেস্ট সিরিজে স্টিভ স্মিথই হবেন অস্ট্রেলিয়ার তুরুপের তাস, এমনটাই ভেবেছিলেন অনেকে। ভারতের বিরুদ্ধে বরাবরই ভালো রেকর্ড রয়েছে স্মিথের, আর নির্বাসন কাটিয়ে ফেরার পর একেবারে অন্য ছন্দে রয়েছেন এই ডান হাতি ব্যাটসম্যান।

দেখুন : হতভম্ব স্টিভ স্মিথ, তারকা এই অসি ব্যাটসম্যানকে এভাবে বোকা বানালেন জসপ্রীত বুমরাহ 2

কিন্তু চলতি বর্ডার গাভাস্কার ট্রফিতে একেবারেই ফর্মে নেই স্মিথ। যে দুটি ইনিংসে তিনি ব্যাট করেছেন, তাতে তার স্কোর যথাক্রমে এক এবং শূন্য। কোনও টেস্ট সিরিজে এত খারাপ শুরু করেননি স্টিভ স্মিথ। আর এবার সেই অতি জঘন্য অব্যাহত রইল স্টিভ স্মিথের জন্য, সৌজন্যে ভারতের তারকা পেসার জসপ্রীত বুমরাহ। এমনভাবে বোকা বানালেন অস্ট্রেলিয়ার এই তারকা ব্যাটসম্যানকে, যা দেখে হতচকিত হয়ে গিয়েছিলেন স্মিথ।

Australia v India cricket, Boxing Day Test Day 3 live coverage from the  MCG: Steve Smith out in bizarre fashion

শুরু থেকেই জসপ্রীত বুমরাহ স্টিভ স্মিথকে লেগ সাইডে বল করে যাচ্ছিলেন। সাধারণত স্টিভ স্মিথ পিচে বেশি নাড়াচাড়া করেন, আর তার ফলে মিডল স্টাম্পের বল লেগ সাইডে ফ্লিক করতে পছন্দ করেন এই অসি ব্যাটসম্যান। সেই বিষয়টিকে মাথায় রেখে স্টিভ স্মিথের লেগ স্টাম্পকে লক্ষ্য রেখে বল করছিলেন জসপ্রীত বুমরাহ। আর তাতে মিলল সফলতা। ইনিংসের ৩২ নম্বর ওভারে বুমরাহ লেগ স্টাম্পে একটি লেংথ বল করেন, যা দেখে লেগ সাইডে ফ্লিক করতে যান স্টিভ স্মিথ। কিন্তু সেটি মিস করে বসেন স্মিথ এবং বল গিয়ে লাগে উইকেটে।

প্রথমে কেউই বুঝতে পারেননি যে উইকেটে বল লাগার দরুণ বেল পড়ে গিয়েছে, কিন্তু ভারতীয় অধিনায়ক অজিঙ্ক রাহানে দেখানোয় হতভম্ব হয়ে গিয়েছিলেন স্টিভ স্মিথ, আর এর ফলে বুমরাহ পেয়ে যান নিজের শিকার। আর এর ফলে অত্যন্ত খারাপ ফর্ম অব্যাহত রয়েছে স্মিথের। অ্যাডিলেডে দ্বিতীয় ইনিংসে ব্যাট করার সুযোগ না পেলেও প্রথম ইনিংসে মাত্র এক রান করে তারকা অফস্পিনার রবিচন্দ্রন অশ্বিনের বলে আউট হন স্মিথ। এরপর চলতি টেস্টের প্রথম ইনিংসে আবারও অশ্বিনের বলে শূন্য রান করে আউট হন তিনি। আর এবার বুমরাহের বলে লেগ স্টাম্পে আউট হন মাত্র আট রান করে।

Australia vs India: Jasprit Bumrah strangles Steve Smith down the leg-side  to castle him at the MCG

এই রিপোর্টটি লেখার সময় অস্ট্রেলিয়ার স্কোর। ব্যাট করছিলেন ক্যামেরন গ্রিন ও প্যাট কামিন্স।

Leave a comment

Your email address will not be published.