দেখুন : দুর্দান্ত পরিকল্পনা করে অসি অলরাউন্ডার ক্যামেরন গ্রিনকে আউট করলেন মহম্মদ সিরাজ 1

অভিষেকেই দুর্দান্ত তরুণ পেসার মহম্মদ সিরাজ। মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডে বক্সিং ডে টেস্টের প্রথম দিন অস্ট্রেলিয়া একেবারে ব্যাটিং ধসের মধ্যে পড়ে গিয়েছে, আর এর কৃতিত্ব কিছুটা হলেও যায় মহম্মদ সিরাজের উপর। হায়দ্রাবাদের এই তারকা পেসার অত্যন্ত ভালো লাইন ও লেংথে বল করে গিয়েছেন। আর এর ফলে নিজের প্রথম টেস্টেই দুটি গুরুত্বপূর্ণ উইকেট নিয়েছেন সিরাজ।

AUS vs IND: Debutants Mohammed Siraj, Shubman Gill Combine To Dismiss Marnus Labuschagne. Watch | Cricket News

আর এই দুটির মধ্যে বেশ গুরুত্বপূর্ণ হল তরুণ অসি অলরাউন্ডার ক্যামেরন গ্রিনের উইকেট। সেই সময় ক্যামেরন গ্রিন এবং অধিনায়ক টিম পেইন একটি ভালো পার্টনারশিপ গড়ছিলেন। কিন্তু ইনিংসের ৬২তম ওভারে এসে দুর্দান্ত চক্রব্যুহ গড়েন মহম্মদ সিরাজ, যাতে ফেঁসে গিয়ে নিজের উইকেট খুইয়ে দেন গ্রিন। আর তারপরেই অস্ট্রেলিয়ার বাকি ব্যাটিং তাসের ঘরের মত ভেঙে যায়।

टीम इंडिया की बॉलिंग को धार देंगे मोहम्मद सिराज, पिछले महीने ही पिता को खोया - Cricket AajTak

ইনিংসের ৬২তম ওভারে ক্যামেরন গ্রিনের বিরুদ্ধে প্রথম তিনটি বল অফ স্টাম্পের বাইরে বল রেখেছিলেন সিরাজ, আর প্রথম দুটি ডেলিভারি ছেড়ে দিলেও তৃতীয় বলটি অফ সাইডে ঠেলে দেন গ্রিন। কিন্তু চতুর্থ বলে কার্যত গ্রিনকে অবাক করে দিয়ে দুর্দান্ত একটি ইনস্যুইং ডেলিভারি দেন সিরাজ। আর এর ফলে সেই বল ফ্লিক করতে গিয়ে মিস করেন গ্রিন, যা গিয়ে সরাসরি লাগে তার পায়ে।

এরপর আম্পায়ার আউট দিলে গ্রিন সঙ্গে সঙ্গে রিভিউয়ের আবেদন করেন। কিন্তু রিভিউতে দেখা যায়, একেবারে সরাসরি উইকেটে গিয়ে লাগছে সিরাজের এই ডেলিভারি। ফলে রিভিউ নষ্ট হয় অস্ট্রেলিয়ার, ৬০ বল খেলে মাত্র ১২ রান করে আউট হন গ্রিন, আর নিজের টেস্ট কেরিয়ারের দ্বিতীয় উইকেটটি তুলে নেন সিরাজ। এর আগে মার্নাস লাবুশানেকে দুর্দান্ত ডেলিভারিতে আউট করে নিজের প্রথম টেস্ট উইকেট নেন সিরাজ।

এই রিপোর্টটি লেখার সময় ভারত নিজেদের প্রথম ইনিংসে ব্যাট করতে নেমে গিয়েছে। ১৯৫ রানে অল আউট হয়েছে অস্ট্রেলিয়া, আর এর জবাবে মায়াঙ্ক আগরওয়ালকে হারিয়ে  রয়েছে ভারত।

 

Leave a comment

Your email address will not be published.