মহেন্দ্র সিং ধোনির কপি করে গ্লেন ম্যাক্সওয়েল মারলেন হেলিকপ্টার শট, দেখুন ভিডিয়ো

অস্ট্রেলিয়া আর শ্রীলঙ্কার মধ্যে টি-২০ সিরিজের প্রথম ম্যাচ অ্যাডিলেড ওভারে খেলা হয়েছিল। অস্ট্রেলিয়া ম্যাচকে সহজেই ১৩৪ রানে নিজেদের নামে করে নেয়। তাদের ব্যাটসম্যানরা আর বোলাররা দুর্দান্ত প্রদর্শন করেন আর শ্রীলঙ্কাকে একবারও ম্যাচে সুযোগ দেয়নি। ডেভিড ওয়ার্নার সেঞ্চুরি করেন অন্যদিকে গ্লেন ম্যাক্সওয়েল আর অ্যারণ ফিন্ডের ব্যাট থেকে হাফসেঞ্চুরি বেরিয়েছে।

ম্যাক্সওয়েলের হেলিকপ্টার শট

মহেন্দ্র সিং ধোনির কপি করে গ্লেন ম্যাক্সওয়েল মারলেন হেলিকপ্টার শট, দেখুন ভিডিয়ো 1

অস্ট্রেলিয়াকে ডেভিড ওয়ার্নার আর অ্যারণ ফিঞ্চ দারুন শুরু এনে দেন। প্রথম উইকেটের জন্য ১২২ রানের পার্টনারশিপের পর গ্লেন ম্যাক্সওয়েল ব্যাটিংয়ের জন্য আসেন। তিনি এসেই নিজের স্বভাব অনুযায়ী দ্রুত রান করা শুরু করে দেন। নিজের এই ইনিংসে তিনি হেলিকপ্টার শটও মারেন। কুশল রজিথার ১৮তম ওভারের শেষ বলে তিনি মিড উইকেটের উপর শট মারেন। ভারতীয় অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি এর শুরু করেছিলেন আর সময়ের সঙ্গে সঙ্গে বেশ কিছু ব্যাটসম্যান এই শট খেলতে শুরু করে দেন।

৬২ রানের ইনিংস খেলেন

মহেন্দ্র সিং ধোনির কপি করে গ্লেন ম্যাক্সওয়েল মারলেন হেলিকপ্টার শট, দেখুন ভিডিয়ো 2

গ্লেন ম্যাক্সওয়েল ২৮ বলে ৬২ রানের বিস্ফোরক ইনিংস খেলেন। হেলিকপ্টার শটের সঙ্গেই তিনি রিভার্স সুইপ আর রিভার্স স্কুপও মারেন। এটাই কারণ যে অস্ট্রেলিয়ার দল ২০ ওভারে ২৩৩ রানে পৌঁছতে সফল হয়। ডেভিড ওয়ার্নার টি-২০ আন্তর্জাতিক ক্রিকেটে নিজের প্রথম সেঞ্চুরি করেন। দলের ইনিংসের শেষ বলে তিনি এক রান নিয়ে নিজের সেঞ্চুরি পূর্ণ করেন। টি-২০ ক্রিকেটে তিনি এর আগে ৭টি সেঞ্চুরি করেছেন।

বোলাররাও উজ্জ্বল

মহেন্দ্র সিং ধোনির কপি করে গ্লেন ম্যাক্সওয়েল মারলেন হেলিকপ্টার শট, দেখুন ভিডিয়ো 3

বিশ্বকাপ ২০১৯ এর পর অস্ট্রেলিয়ার দল প্রথমবার কোনো সীমিত ওভারের ম্যাচ খেলছিল। মিচেল স্টার্ক আর প্যাট কমিন্সের জুটি শুরুতেই শ্রীলঙ্কার ব্যাটসম্যানদের কোমর ভেঙে দেন। টি-২০ ক্রিকেটে এটি অস্টারেলিয়ার সবচেয়ে বড়ো জয় ছিল অন্যদিকে শ্রীলঙ্কার জন্যও এটি সবচেয়ে বড়ো হার ছিল। সিরিজের দ্বিতীয় ম্যাচ ৩০ অক্টোবর গাবায় খেলা হবে।

দেখুন ভিডিয়ো:

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *