দেখুন : আবারও গালাগাল মহম্মদ সিরাজকে, অভিযুক্ত দর্শকদের মাঠ থেকে বের করে দিল পুলিশ 1

চলতি তৃতীয় টেস্টে ব্যাট ও বলের লড়াই ছাড়াও শিরোনাম কেড়ে নিয়েছে ক্রিকেটারদের প্রতি দর্শকদের বর্নবিদ্বেষমূলক মন্তব্য। তৃতীয় দিনে দর্শকদের তরফ থেকে অত্যন্ত অপমানজনক মন্তব্য উড়ে আসে ভারতীয় দলের দুই তারকা ক্রিকেটার মহম্মদ সিরাজ এবং জসপ্রীত বুমরাহের উদ্দেশ্যে। সেই নিয়ে ইতিমধ্যেই অধিনায়ক অজিঙ্ক রাহানে এবং তারকা অফ স্পিনার রবিচন্দ্রন অশ্বিন অভিযোগ জানিয়েছিলেন আম্পায়ার পল রাইফেল এবং পল উইলসনকে। এরপর সিরাজ এবং বুমরাহ দুজনকেই দেখা যায় দুই আম্পায়ারের সাথে এই বিষয় নিয়ে কথা বলতে।

দেখুন : আবারও গালাগাল মহম্মদ সিরাজকে, অভিযুক্ত দর্শকদের মাঠ থেকে বের করে দিল পুলিশ 2

কিন্তু চতুর্থ দিনেও একইরকম ঘটনা আবারও ঘটে সিডনি ক্রিকেট গ্রাউন্ডে। এবার ফের দর্শকদের তরফ থেকে বিদ্বেষমূলক মন্তব্য উড়ে এসেছে, আর তার শিকার আবারও মহম্মদ সিরাজ। এই সংক্রান্ত কারণে খেলা সাময়িক স্থগিত থাকে। ইনিংসের ৮৬ নম্বর ওভারে অধিনায়ক অজিঙ্ক রাহানে এবং মহম্মদ সিরাজ সহ গোটা ভারতীয় দল এসে অভিযোগ করেন আম্পায়ারদের কাছে। আর সেই অভিযোগ শুনে আম্পায়ার চলে যান মাঠের কর্তৃপক্ষের কাছে এই বিষয়ে ব্যবস্থা নেওয়ার জন্য। আর তার পর মাঠে উপস্থিত পুলিশ এসে বিদ্বেষমূলক মন্তব্য ছোঁড়া সেই দর্শকদের সাথে এই নিয়ে কথা বলেন এবং তাদের মাঠ থেকে বের করে দেন।

 

আর কর্তৃপক্ষের এমন সিদ্ধান্ত নিয়ে বেশ খুশি হয়েছেন প্রাক্তন অস্ট্রেলীয় ক্রিকেটার মাইকেল হাসি। ধারাভাষ্য দেওয়ার সময় হাসি এই ঘটনার চরম নিন্দা করেছেন এবং জানিয়েছেন এই ধরণের মন্তব্যকারী ব্যক্তিদের মাঠ থেকে বের করা উচিত। এই নিয়ে তিনি বলেছেন, “যদি কোনও অশ্লীল মন্তব্য খেলোয়াড়দের উদ্দেশ্যে ছোঁড়া হয় তাহলে তাদের সেই মুহুর্তে বের করে দেওয়া উচিত। এদের কখনই স্বাগত জানানো উচিত নয়।”

এই নিয়ে বিশিষ্ট ক্রীড়া সাংবাদিক বোরিয়া মজুমদার নিজের টুইটারে জানিয়েছেন যে কি ধরণের বর্ণবিদ্বেষমূলক মন্তব্য এসেছিল এই দুই ক্রিকেটারের কাছে। নিজের টুইটারে বোরিয়া লিখেছেন, He was called Wan…. Mother F… Monkey etc etc. This is just ridiculous. How on earth in an advanced society does someone get subjected to this? Unbelievable and unacceptable. Hope we see some action on this. BCCI shouldn’t leave this.”

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *