দেখুন : দুর্দান্ত ক্যাচে তারকা ওপেনার ডেভিড ওয়ার্নারকে ফিরিয়ে দিলেন হিটম্যান রোহিত শর্মা 1

ব্রিসবেনে একপ্রকার নবাগত টিম ইন্ডিয়াকে নিয়ে মাঠে নেমেছেন অধিনায়ক অজিঙ্ক রাহানে। এই বোলিং লাইন আপে একেবারেই কোনও অভিজ্ঞতা নেই, পুরো নতুন এই বোলিং আক্রমণ নিয়ে কিভাবে অস্ট্রেলিয়ার অভিজ্ঞ ব্যাটিং অর্ডারকে ভাঙবে, সেই নিয়ে সন্দেহ ছিল। যদিও অস্ট্রেলিয়ার ব্যাটিং এই সিরিজে একেবারেই ভালো ছিল না, কিন্তু নবাগত এই বোলিং লাইন আপের সামনে নিজেদের ফর্ম ফিরিয়ে আনার বড় সুযোগ ছিল অস্ট্রেলিয়ার ব্যাটসম্যানদের কাছে।

Image

কিন্তু প্রথম বল থেকেই ভালো লাইন ও লেংথে অস্ট্রেলিয়ার দুই ওপেনার ডেভিড ওয়ার্নার ও মার্কাস হ্যারিসের উপর চাপ তৈরি করেছিলেন ভারতীয় পেসাররা। মহম্মদ সিরাজ এবং অভিষেক হওয়া বাঁ হাতি পেসার টি নটরাজন বেশ ভালো বোলিং করছিলেন, আর ম্যাচের একেবারে প্রথম ওভারেই এল সফলতা। এই বোলিং আক্রমণের তুলনামূলক অভিজ্ঞ বোলার মহম্মদ সিরাজ একটি দারুণ ডেলিভারিতে আউট করেন ডেভিড ওয়ার্নারকে, কিন্তু তাঁর থেকেও বেশি আকর্ষণীয় হল দ্বিতীয় স্লিপে দাঁড়িয়ে থাকা রোহিত শর্মার দুর্দান্ত ক্যাচ।

Image

ইনিংসের প্রথম ওভারের শেষ বলে মিডল অফ লেংথে বল করেন মহম্মদ সিরাজ, আর তারপর বলটি বাইরের দিকে বেরিয়ে যায়। ডেভিড ওয়ার্নার সেটিকে ডিফেন্ড করতে যান কিন্তু বল বেরিয়ে যাওয়ার কারণে তা ব্যাটের কিনারা লাগে। আর সেই বল যায় প্রথম ও দ্বিতীয় স্লিপের মাঝখান দিয়ে, খুব নীচু হয়ে। আর সেই বলকে বাঁদিকে ঝাঁপিয়ে দুই হাতে দারুণ ক্যাচ ধরেন রোহিত শর্মা। আর এর ফলে মাত্র এক রান করেই নিজের খারাপ ফর্ম অব্যাহত রাখেন ডেভিড ওয়ার্নার।

এই রিপোর্টটি লেখার সময় অস্ট্রেলিয়ার স্কোর ৪৫.৩ ওভারে ১১১/৩। ব্যাট করছিলেন মার্নাস লাবুশানে ৪৬ (১৪০) এবং ম্যাথু ওয়েড ১১ (৩৩)।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *