ওয়াসিম জাফর বিরাট কোহলির চেয়ে স্টিভ স্মিথকে ভালো ব্যাটসম্যান বললেন, দিলেন এই যুক্তি

বর্তমান সময়ে ভারতীয় অধিনায়ক বিরাট কোহলি আর অস্ট্রেলিয়ার স্টিভ স্মিথকে নিয়ে বেশকিছু রকমের তর্ক হয়। ক্রিকেটের কিছু পন্ডিতদের মত যে ভারতীয় দলের অধিনায়ক বিরাট কোহলি আধুনিক সময়ের সবচেয়ে ভালো ব্যাটসম্যান, তো কারো কারো মতে অস্ট্রেলিয়ার স্টিভ স্মিথ বর্তমান সময়ের সবচেয়ে ভালো ব্যাটসম্যান।

দুজনের কেরিয়ার পরিসংখ্যান অসাধারণ

ওয়াসিম জাফর বিরাট কোহলির চেয়ে স্টিভ স্মিথকে ভালো ব্যাটসম্যান বললেন, দিলেন এই যুক্তি 1

জানিয়ে দিই যে বিরাট কোহলি এখনো পর্যন্ত ভারতীয় দলের হয়ে মোট ৮৬টি টেস্ট ম্যাচ খেলেছেন। যার মধ্যে তিনি ৫৩.৬ এর দুর্দান্ত গড়ে মোট ৭২৪০ রান করেছেন। তিনি নিজের টেস্ট কেরিয়ারে মোট ২৭টি সেঞ্চুরি করেছেন। অন্যদিকে স্টিভ স্মিথ টেস্ট কেরিয়ারে মোট ৭৩টি টেস্ট ম্যাচ খেলেছেন। যার মধ্যে তিনি ৬২.৮৪র অসাধারণ গড়ে ৭২২৭ রান করেছেন। স্টিভ স্মিথের নামে টেস্ট ক্রিকেট কেরিয়ারে ২৬টি সেঞ্চুরি রয়েছেন। ক্রিকেটের এই দুই তারকা খেলোয়াড় নিজের নিজের দলের হয়ে জমিয়ে রান করছেন আর এই কারণে এই দুজনকে মানুষ রান মেশিন বলেও ডাকেন।

ওয়াসিম জাফর স্টিভকে বললেন ভালো টেস্ট ব্যাটসম্যান

ওয়াসিম জাফর বিরাট কোহলির চেয়ে স্টিভ স্মিথকে ভালো ব্যাটসম্যান বললেন, দিলেন এই যুক্তি 2

ভারতীয় দলের প্রাক্তন টেস্ট ওপেনিং ব্যাটসম্যান ওয়াসিম জাফর টাইমস নাওকে দেওয়া নিজের সাক্ষাতকারে স্টিভ স্মিথকে বিরাট কোহলির চেয়ে ভালো ব্যাটসম্যান বলে জানিয়েছেন যে, “বর্তমান ফর্মকে দেখে আমি এই কথা বলতে পারি যে বর্তমানে টেস্ট ক্রিকেটে স্টিভ স্মিথ বিরাট কোহলির চেয়ে ভালো ব্যাটসম্যান। যেভাবে সাসপেন্ড হওয়ার পর ও প্রত্যাবর্তন করেছে, তা সত্যিই প্রশংসারযোগ্য”।

সাদা বলের ক্রিকেটে কোহলিকে মানেন রোহিতের চেয়ে সেরা

ওয়াসিম জাফর বিরাট কোহলির চেয়ে স্টিভ স্মিথকে ভালো ব্যাটসম্যান বললেন, দিলেন এই যুক্তি 3

ওয়াসিম জাফরের কাছে যখন তিন ফর্ম্যাটের সর্বশ্রেষ্ঠ খেলোয়াড় নির্বাচন করার কথা বলা হয় তো তিনি ভারতীয় অধিনায়ক বিরাট কোহলির নাম নেন। অন্যদিকে যখন তাকে প্রশ্ন করা হয় যে রোহিত শর্মা আর বিরাত কোহলির মধ্যে কে ভালো সাদা বলের ব্যাটসম্যান, তো তিনি বিরাটকে রোহিতের চেয়ে এগিয়ে রাখেন। তিনি বলেন, “ধারাবাবিকতার ব্যাপারে, কোহলি রোহিতের চেয়ে এগিয়ে যায়, কিন্তু হ্যাঁ রোহিতের একটি স্পেশাল ব্যাপার এটাই যে যদি ও ক্রিকেট কিছু সময় কাটায় তো ও ভীষণই বিস্ফোরক হয়ে যায় আর বড়ো বড়ো ইনিংস খেলে”।

Leave a comment

Your email address will not be published.