শচীন না লারা কাকে বল করতে হত সবচেয়ে বেশি সমস্যা? ওয়াসিম আক্রম দিলেন এই জবাব

পাকিস্তানের প্রাক্তন তারকা জোরে বোলার ওয়াসিম আক্রম নিজের বোলিংয়ের সময় সবচেয়ে মুশকিল ব্যাটসম্যানের নাম জানিয়েছেন। ওয়াসিম আক্রম এমন একজন বোলার যাকে বড়ো বড়ো ব্যাটসম্যানও ভয় পেতেন। এই অবস্থায় এই বোলারের কোনো ব্যাটসম্যানের প্রতি এমন বলা সেই ব্যাটসম্যানের শ্রেষ্ঠত্বকে প্রমান করে।

ওয়াসিম আক্রম শচীন তথা লারা নয় বরং এই তারকার নিলেন নাম

শচীন না লারা কাকে বল করতে হত সবচেয়ে বেশি সমস্যা? ওয়াসিম আক্রম দিলেন এই জবাব 1

এই তারকা পাকিস্তানী বোলার না তো শচীনের নাম নিয়েছেন, আর না ব্রায়ান লারার। তিনি নিউইজিল্যাণ্ডের এক প্রাক্তন অধিনায়কের নাম নিয়েছেন। ওয়সিম আক্রাম চিরকালই নিজের শান্ত স্বভাবের জন্য পরিচিত। তিনি কখনোই বাকি বোলারদের মতো মুখে আক্রামণাত্মকতা দেখাননি। ওয়াসিম আক্রম সবসময়ই নিজের বোলিংয়েই নিজের আক্রামণাত্মকতা প্রকাশ করতেন। রিভার্স সুইংয়ের সুলতান আক্রম ফক্স নিউজ চ্যানেলের স্টুডিয়োতে প্যানেল ডিসকাশনের সময় বলেন,

“ এটা জবাব দেওয়ার জন্য কঠিন প্রশ্ন, কিন্তু আমি একজন ব্যাটসম্যানের নাম অবশ্যই নিতে চাইব, আর সেই ব্যাটসম্যান নিশ্চিতভাবেই মার্টিন ক্রো ছিলেন। এই ব্যাটসম্যান সবসময়ই ফ্রন্টফুটে ব্যাটিং করতেন। একজন বোলার হিসেবে আমরা এই বিষয়ে ভীষণই নিরাশ হতাম। আর শেষে গিয়ে আম্যাডের ওর বিরুদ্ধে শর্ট বল প্রয়োগ করতে হত। মার্টিন ক্রো এটাই চাইতেন যে আমরা ওকে শর্ট বল করি। আমি এটা এই কারণে বলছি কারণ সেই সময় কোনো ব্যাটসম্যানই রিভার্স সুইংয়ের ব্যাপারে জানত না”।

ফক্স ক্রিকেট ওয়াসিম আক্রমের এই প্রশ্নকে নিজেদের অফিসিয়াল টুইটার অ্যাকাউন্ট থেকে টুইটও করেছে

মার্টিন ক্রোয়ের পছন্দের শট ছিল সুইপ

শচীন না লারা কাকে বল করতে হত সবচেয়ে বেশি সমস্যা? ওয়াসিম আক্রম দিলেন এই জবাব 2

নিজের চোখ ধাঁধানো শটে সমর্থকদের পাগল করে দেওয়া নিউজিল্যান্ডের মহান ব্যাটসম্যান আর প্রাক্তন অধিনায়ক স্বর্গীয় মার্টি ক্রোর নাম আজো ক্রিকেট জগতে বড়ো সম্মানের সঙ্গে স্মরণ করা হয়। তাকে নিউজিল্যান্ডের সবচেয়ে মহান ব্যাটসম্যান মনে করা হয় আর তার সুইপ শট খেলার ধরণ ভীষণই ভালো ছিল। ক্রো ক্যান্সারের মতো মারণ রোগে মার্চ ২০১৬য় মাত্র ৫৩ বছর বয়েসে পৃথিবীর মায়া ত্যাগ করেন। ডানহাতি ব্যাটসম্যান মার্টিন ক্রো নিজের ১৩ বছরের কেরিয়ারে মোট ৭৭টি টেস্ট আর ১৪৩টি একদিনের ম্যাচ খেলেছিলেন। তিনি টেস্ট কেরিয়ারে ১৭টি সেঞ্চুরির সঙ্গে ৪৫.৩৬ গড়ে মোট ৫৪৪৪ রান করেছিলেন।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *