পাকিস্তানের জোরে বোলার ওয়াসিম আক্রম দিয়েছিলেন হরভজন সিংকে গালাগাল, জানুন কারণ

বিশ্ব ক্রিকেটের ইতিহাসে এখনো পর্যন্ত একের পর দুরন্ত আর খতরনাক জোরে বোলার দেখতে পাওয়া গিয়েছে, যারা নিজেদের বোলিংয়ে এমন এক স্থান অধিনায়ক করেছে যার ফলে আজো তাদের নাম উচ্চতায় রয়েছে। সেই রকমই বোলারদের মধ্যে একটি নাম হল ওয়াসিম আক্রম… পাকিস্তানের প্রাক্তন জোরে বোলার আর অধিনায়ক…।

ওয়াসিম আকরাম সম্প্রতিই পালন করেছেন নিজের ৫৩তম জন্মদিন

বিশ্বের সবচেয়ে দুর্দান্ত জরে বোলারদের মধ্যে একজন কিংবদন্তী ওয়াসিম আক্রম সম্প্রতিই নিজের জন্মদিন পালন করেছেন। পাকিস্তানের প্রাক্তন অধিনায়ক ওয়াসিম আকরাম গত কয়েকদিন আগে অর্থাৎ ৩জুন নিজের জীবনের ৫৩ বছর পূর্ণ করেছেন।

পাকিস্তানের জোরে বোলার ওয়াসিম আক্রম দিয়েছিলেন হরভজন সিংকে গালাগাল, জানুন কারণ 1

ওয়াসিম আক্রাম নিজের জীবনের ৫৩ বছর পূর্ণ করায় পুরো ক্রিকেট জগত থেকে শুভেচ্ছা পেয়েছে আর আজ আমরাও ওয়াসিম আকরামের জন্মদিনের পর তা সঙ্গে হওয়া একটা ঘটনা আপনাদের সামনে পেশ করছি।

ওয়াসিম আক্রম পরিচিত তার ভাল ব্যবহারের জন্য, কিন্তু একবার ভাজ্জিকে দিয়েছিলেন গালাগাল

ওয়াসিম আকরাম যত বড়ো আর দুর্দান্ত জোরে বোলার থেকেছেন তেমনই তিনি নিজের সৌহার্দ্যপূর্ণ ব্যবহারের জন্যও পরিচিত ছিলেন। ওয়াসিম আকরাম সবসময়ই বিরোধী খেলোয়াড়দের সঙ্গে ভাল ব্যবয়ার করতেন যার মধ্যে তার সম্পর্ক ভারতীয় খেলোয়াড়দের সঙ্গে সবসময়ই প্রগাঢ় থেকেছে।

পাকিস্তানের জোরে বোলার ওয়াসিম আক্রম দিয়েছিলেন হরভজন সিংকে গালাগাল, জানুন কারণ 2

কিন্তু এতটা শালিন ব্যবহারের জন্য পরিচিত ওয়াসিম আক্রম একবার ভারতীয় ক্রিকেট দলের তারকা স্পিনার হরভজন সিংকে গালাগালি দিয়ে ফেলেছি। এটা শুনে হয়ত আপনারা অবাক হচ্ছে কিন্তু এই ঘটনা স্বয়ং ওয়াসিম আক্রমই জানিয়েছেন।

আক্রম স্বয়ং করেছেন খোলসা, ভাজ্জি আর ইউসুফকে বোঝানোর জন্য দিয়েছিলে বকুনি

কিন্তু ওয়াসিম আক্রাম হরভজন সিংকে বকতে গিয়ে রাগে নয় বরং কোন কথা বোঝানোর জন্য গালাগাল দিয়েছিলেন যা তিনি স্বয়ং একটি টিভি শো চলাকালীন খোলসা করেছেন।

পাকিস্তানের জোরে বোলার ওয়াসিম আক্রম দিয়েছিলেন হরভজন সিংকে গালাগাল, জানুন কারণ 3

ওয়াসিম আক্রাম এই গল্প বলতে গিয়ে জানিয়েছেন যে একবার ভারত-পাকিস্তানের মধ্যে ম্যাচ চলাকালীন দুই দলের খেলোয়াড়রা লাঞ্চে গিয়েছিলেন। লাঞ্চ চলাকালীন ভাজ্জি আর ইউসুফের মধ্যে হালকা লড়াই লেগে যায়। তা দেখে ওয়াসিম আক্রাম রেগে যান।

ভারত-পাকিস্তান ম্যাচে লাঞ্চ চলাকালীন আকরামের ভাজ্জিকে ডোজ

পাকিস্তানের জোরে বোলার ওয়াসিম আক্রম দিয়েছিলেন হরভজন সিংকে গালাগাল, জানুন কারণ 4

ওয়াসিম আক্রাম এরপর হওয়া ঘটনা নিয়ে বলেছেন যে, “আমি দুজনকেই জমিয়ে বকি আর গালাগাল দিই। আর এটা বলে সেখান থেকে বার করে দিই যে কিছু তো লজ্জা করো। আমি আগেই বলে দিয়েছলাম যে এটা চাপের ম্যাচ এই কারণে আরামে থাকতে হবে কিন্তু ওরা মানেনি”। আপনাদের এটাই জানিয়ে দিই যে সেই সময় শচীন তেন্ডুলকর স্বয়ং সেখানে উপস্থিত ছিলেন, কিন্তু তিনি গান শুনতে গিয়ে এই ঘটনা সম্পূর্ণভাবে ইগনোর করে দেন।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *