ভারতীয় দলের হয়ে ওপেন করতে চান ওয়াশিংটন সুন্দর, অনুপ্রেরণা হিসেবে রবি শাস্ত্রীকে তুলে ধরলেন 1

ভারত সম্প্রতি অস্ট্রেলিয়ায় শেষ হওয়া বর্ডার-গাভাস্কার সিরিজ ২-১ ব্যবধানে জিতেছে। সিরিজের শেষ টেস্ট ম্যাচটি ব্রিসবেনের গাব্বা মাঠে খেলা হয়েছিল, যা ভারত জিতেছিল এবং সিরিজটি ছিনিয়ে নিয়েছিল। ব্রিসবেন টেস্টে রবিচন্দ্রন অশ্বিনের চোটের কারণে তরুণ অলরাউন্ডার ওয়াশিংটন সুন্দর তার টেস্ট অভিষেকের সুযোগ পান। ইতিমধ্যেই অস্ট্রেলিয়া থেকে দেশে ফিরেছে টিম ইন্ডিয়া। কোচ রবি শাস্ত্রীর ড্রেসিংরুমে অধ্যবসায় এবং প্রতিশ্রুতিবদ্ধতা শেখা তরুণ ওয়াশিংটন সুন্দরের জন্য এক টনিক হিসাবে কাজ করেছিল।

Chicken biriyani, sakkara pongal treat awaits cricketer Washington Sundar  on return | The News Minute

আর এই মুহুর্তে সুন্দর মনে করেন, টেস্ট ম্যাচে ভারতের হয়ে ইনিংস ওপেন করা সহ যে কোনও ধরণের চ্যালেঞ্জের জন্য তিনি প্রস্তুত। ২১ বছর বয়সী ওয়াশিংটন ভারতের অনূর্ধ্ব ১৯ দলের শীর্ষস্থানীয় বিশেষজ্ঞ ব্যাটসম্যান ছিলেন, তবে তার অফস্পিনের উন্নতি ঘটে এবং তার জেরে ভারতীয় টি টোয়েন্টিতে জায়গা করে নিয়েছিলেন। কিন্তু আবারও মূলধারার ব্যাটসম্যান হতে প্রস্তুত তামিলনাড়ুর এই ক্রিকেটার।

washington sundar levels record of dattu phadkar of 3 wickets and 50 runs  in debut test match | IND VS AUS: Washington Sundar ने तोड़ा 74 सालों का ये  रिकॉर्ड, दुनिया कर

ব্রিসবেনে ভারতের জয়ের মূল ভূমিকা পালনকারী ওয়াশিংটন সুন্দর এক্ষেত্রে অনুপ্রেরক হিসেবে কোচ রবি শাস্ত্রীকে উল্লেখ করেছেন। এই নিয়ে সুন্দর বলেছেন, “আমি যদি ভারতের হয়ে টেস্ট ম্যাচে ইনিংস শুরুর সুযোগ পাই তবে তা আমার পক্ষে আশীর্বাদ হবে। আমার কোচ রবি স্যার তার খেলার দিনগুলিতে যেভাবে করেছিলেন তা আমি চ্যালেঞ্জ হিসাবে গ্রহণ করব বলে আমি মনে করি।” 

Went to a shop after the match had started' - Washington Sundar didn't have  a pair of white pads before Gabba Test

এই নিয়ে ওয়াশিংটন আরও বলেছেন, “রবি স্যার তাঁর খেলার দিনগুলির অনুপ্রেরণামূলক বিষয়গুলি আমাদের বলেছিলেন। যেমন তিনি কীভাবে বিশেষজ্ঞ স্পিনার হিসাবে আত্মপ্রকাশ করেছিলেন এবং চার উইকেট নিয়েছিলেন এবং নিউজিল্যান্ডের বিপক্ষে সেই ম্যাচে দশ নম্বরে ব্যাট করেছিলেন। এবং সেখান থেকে তিনি কীভাবে একজন টেস্ট ওপেনার হয়েছেন এবং কীভাবে তিনি তাঁর সময়ের শীর্ষস্থানীয় সকল শীর্ষ বোলারদের মুখোমুখি হয়েছিলেন, সেই সমস্ত কাহিনীও তিনি আমায় বলেছেন। আমিও তার মতো টেস্ট ম্যাচে ইনিংস শুরু করতে চাই।”

Washington Sundar Will Become a Legend, Says Father M Sundar

সুন্দর বিশ্বাস করেন যে টেস্ট দলের একজন তরুণ খেলোয়াড়ের বাইরের কোনও খেলোয়াড়ের কাছ থেকে অনুপ্রেরণা নেওয়ার দরকার নেই। কারণ ভারতীয় ড্রেসিংরুমে অনেক আদর্শ খেলোয়াড় রয়েছে। এই নিয়ে ওয়াশিংটন বলেছেন, “যৌবনে যখন আমি কারও কাছ থেকে অনুপ্রেরণা নিতে চাই, আমার ড্রেসিংরুমে আমি অনেক আদর্শ খেলোয়াড়কে পাই। বিরাট কোহলি, রোহিত শর্মা, অজিঙ্ক রাহানে, রবিচন্দ্রন অশ্বিনের মতো খেলোয়াড়রা আছেন। এই খেলোয়াড়রা আপনাকে সাহায্য করতে সর্বদা প্রস্তুত।”

5 Lesser Known Facts About India's Latest ODI Debutant Washington Sundar

ওয়াশিংটনকে সীমিত ওভারের সিরিজ শেষ হওয়ার পরে নেট বোলার হিসাবে অস্ট্রেলিয়ায় থাকতে বলা হয়েছিল। কিন্তু ব্রিসবেনে অভিষেকের সুযোগ পেয়ে ওয়াশিংটন সুন্দর গাব্বায় প্রথম ইনিংসে ভারতকে ম্যাচে রাখার জন্য ৬২ রান করেছিলেন এবং দ্বিতীয় ইনিংসে প্যাট কামিন্সের ওভারে একটি ছয় সহ ২২ রানের গুরুত্বপূর্ণ একটি ইনিংস খেলেছিলেন। এছাড়া বল হাঁতে তিনি চারটি উইকেটও নিয়েছেন।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *