জেলে যেতে চলেছেন ওয়ার্নার-স্মিথ-ম্যাক্সওয়েলরা, এই অপরাধে হয়ে গিয়েছেন দেশদ্রোহী 1

দেশে ফেরার পথে অস্ট্রেলিয়ান ক্রিকেটাররা সমস্যায় পড়তে পারেন। অস্ট্রেলিয়ান গণমাধ্যমের খবরে বলা হয়, এই খেলোয়াড়দের আলাদা জায়গায় রাখা যেতে পারে এবং ভারী জরিমানা করা যেতে পারে। প্রতিবেদনে বলা হয়েছে, খেলোয়াড়দেরও জেল হতে পারে। সিডনি মর্নিং হেরাল্ডের একটি প্রতিবেদনে বলা হয়েছে, “ভারত থেকে যে কেউ অস্ট্রেলিয়ায় প্রবেশ করবে তার বিরুদ্ধে আইনী ব্যবস্থা গ্রহণের বিষয়টি ফেডারেল সরকার বিবেচনা করছে।” বর্তমানে ১৪ জন অস্ট্রেলিয়ান ক্রিকেটার ভারতে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) খেলছেন। এর মধ্যে ডেভিড ওয়ার্নার, স্টিভ স্মিথ, গ্লেন ম্যাক্সওয়েল এবং প্যাট কামিন্সের মতো শীর্ষ খেলোয়াড় অন্তর্ভুক্ত রয়েছে।

IPL 2020: Top 10 Highest-paid Australian players in IPL Moneyball

এর বাইরে অস্ট্রেলিয়ানরা আইপিএলের বিভিন্ন ফ্র্যাঞ্চাইজির কোচিং / সাপোর্ট স্টাফ এবং টিভি কমেন্টারি দলেরও অংশ। এর মধ্যে রয়েছে রিকি পন্টিং, ডেভিড হাসি, ব্রেট লি এবং ম্যাথু হেডেন প্রমুখ। এসএমএইচ রিপোর্টে বলা হয়েছে যে নাইন নিউজ শুক্রবার রাতে জানিয়েছে যে, বর্তমান পরিস্থিতিতে সরকার ভারত থেকে অভিবাসীদের কাজকে অপরাধ হিসাবে অভিহিত করতে পারে এবং সর্বাধিক ৬৬০০০ ডলার জরিমানা বা পাঁচ বছরের কারাদণ্ড হতে পারে।

Australians in the IPL - which teams, the price tags and the stats - ESPNcricinfo's one-stop guide

৩৬ হাজার অস্ট্রেলিয়ান বিদেশে আটকা পড়েছে। আইপিএলে অংশ নেওয়া খেলোয়াড় এবং কোচিং স্টাফ সহ ভারতে নয় হাজার অস্ট্রেলিয়ান রয়েছেন। অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী স্কট মরিসন আগেই বলেছিলেন যেহেতু খেলোয়াড়রা আইপিএলে ব্যক্তিগতভাবে ভারতে গেছেন, তাই তাদের নিজেদের উদ্যোগে ফিরতে হবে তা নিশ্চিত করতে হবে।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *