কঠিন পরিস্থিতিতে ব‍্যাটিং করতে চান, জানালেন এই ভারতীয় ক্রিকেটার ! 1

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে নিজের নজরকাড়া ব‍্যাটিংয়ের মধ্যে দিয়ে খবরের শিরোনামে উঠে এসেছেন শ্রেয়স আইয়ার। সদ‍্য ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে তৃতীয় একদিনের ম‍্যাচের পর তিনি জানান যেকোনো কঠিন পরিস্থিতিতে ব‍্যাটিং করে দলকে দিশা দেখাতে চান তিনি। এর আগে ওয়েস্ট ইন্ডিজ সফরে টি টোয়েন্টি দলে ছিলেন আইয়ার, যদিও তাকে সুযোগ দেওয়া হয়নি। কিন্তু একদিবসীয় সিরিজের প্রতিটি ম‍্যাচে তিনি সুযোগ পেয়েছেন দেশকে প্রতিনিধিত্ব করার।

কঠিন পরিস্থিতিতে ব‍্যাটিং করতে চান, জানালেন এই ভারতীয় ক্রিকেটার ! 2

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে প্রথম ওয়ানডে ম‍্যাচ ছিলো আইয়ারের ২০১৮ এর ফেব্রুয়ারি মাসের পর দেশের জার্সি গায়ে ম‍্যাচ। যদিও বৃষ্টির জন্যে সেই ম‍্যাচ ভেস্তে যায়।

এরপর পোর্ট অফ স্পেনে দ্বিতীয় ম‍্যাচে তাকে দেখা যায় ভারতের অধিনায়ক বিরাট কোহলির সাথে জুটি বেঁধে দুরন্ত এক ইনিংস খেলতে।ম‍্যাচে ৬৮ বলে ৭১ রান করেন তিনি।মূলত তার এবং কোহলির ইনিংসের সুবাদে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ২৭৯ রানের লক্ষ‍্যমাত্রা রাখে ভারত এবং শেষ অবধি ৫৯ রান জয় পায় ডিএল মেথডের মাধ‍্যমে।

তৃতীয় ম‍্যাচেও তার এবং কোহলির যুগলবন্দী ছিলো নজরকাড়া। ২৫৫ রান চেজ করতে গিয়ে ভারতের স্কোর যখন ৯২/৩, তখন ফের আরেকবার দেশকে দিশা দেখালেন জয়ের ক্ষেত্রে। খেলেন ৬১ রানের ইনিংস ৪১ বলে।ইনিংসে আছে তিনটে চার এবং পাঁচটি ছয়। ম‍্যাচে কোহলি ও তার যুগলবন্দীতে আসে ১২০ রান। শেষ অবধি ছয় উইকেটে ম‍্যাচ পকেটস্থ করে ভারত।

কঠিন পরিস্থিতিতে ব‍্যাটিং করতে চান, জানালেন এই ভারতীয় ক্রিকেটার ! 3

ম‍্যাচের পর চাহালকে দেওয়া সাক্ষাৎকারে আইয়ার বলেন যেকোনো কঠিন পরিস্থিতিতে ব‍্যাটিং করতে চান তিনি। যখন গোটা ড্রেসিং রুমে এক তীব্র উৎকন্ঠায় ভরা এক পরিস্থিতি সৃষ্টি হয়।

“আমি খুব খুশি, এমনই পরিস্থিতিতে আমি বরাবর ব‍্যাটিং করতে চাই যখন গোটা ড্রেসিংরুমে একটি উৎকন্ঠা ভরা পরিস্থিতির সৃষ্টি হয়। কারণ এমন পরিস্থিতিতে দলের স্বার্থে ম‍্যাচের রুপ বদলে দেওয়া যায় “। মন্তব্য আইয়ারের। ম‍্যাচে জয়ের মধ্যে দিয়ে টি টোয়েন্টি সিরিজের পর একদিবসীয় সিরিজ পকেটস্থ করে ভারত।সিরিজে দ্বিতীয় সর্বোচ্চ রান সংগ্রাহক হন আইয়ার।দুই ইনিংস তার রান সংখ্যা ১৩৬। গড় – ৬৮ ।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *