ভিভিএস লক্ষ্মণ বললেন কেনো প্রথম টেস্টে ভারতকে পড়তে হয়েছে হারের মুখে

নিউজিল্যান্ড ক্রিকেট দলের বিরুদ্ধে ওয়েলিংটনে খেলা হওয়া প্রথম টেস্ট ম্যাচে টিম ইন্ডিয়া ভীষণই নিরাশাজনক প্রদর্শন করেছে। পরিণামস্বরূপ ভারতকে ১০ উইকেটে হারতে হয়। এই ম্যাচে টিম ইন্ডিয়ার সমস্ত ম্যাচ উইনার খেলোয়াড়ই ফ্লপ প্রমানিত হন। বিরাট কোহলি, চেতেশ্বর পুজারা, অজিঙ্ক রাহানের মতো সিনিয়র খেলোয়াড়রা রান করতে পারেননি। অন্যদিকে বোলাররাও জমিয়ে মার খেয়েছেন। এখন ভিভিএস লক্ষ্মণ দ্বিতীয় ম্যাচে ভারতের প্রত্যাবর্তনের আশা প্রকাশ করেছেন।

ভিভিএস লক্ষ্মণ করলেন নিউজিল্যান্ডের প্রশংসা

প্রাক্তন ভারতীয় ক্রিকেত তারকা ভিভিএস লক্ষ্মণ ভারতের ১০ উইকেটে পাওয়া লজ্জাজনক হারের পর টুইট করেছেন। ভিভিএস টুইটে লেখেন,

“দুর্দান্ত জয়। ব্ল্যাক ক্যাপস নিজেদের পরিকল্পনাকে সঠিকভাবে এগিয়ে নিয়ে যেতে যথেষ্ট ধৈর্য্য আর অনুশাসন দেখিয়েছে, আর ভারতকে এই ম্যাচে প্রত্যেক ডিপার্টমেন্ট থেকে ছিটকে দিয়েছে। ভারতীয় ক্রিকেট দল নিজেদের প্রদর্শনে অখুশি হবে কিন্তু আমার বিশ্বাস যে তারা নিজেদের ভুলকে চিহ্নিত করবে আর ক্রাইস্টচার্চে দুর্দান্ত প্রত্যাবর্তন করবে”।

ম্যাচ উইনার খেলোয়াড়রা রয়েছেন আউট অফ ফর্ম

ভিভিএস লক্ষ্মণ বললেন কেনো প্রথম টেস্টে ভারতকে পড়তে হয়েছে হারের মুখে 1

ভারতীয় ক্রিকেট দলে সমস্ত ম্যাচ উইনার খেলোয়াড়রা মজুত রয়েছেন। কিন্তু ওয়েলিংটন টেস্টে দেখা গিয়েছে যে তারা নিজেদের ফর্মে নেই। আসলে অধিনায়ক বিরাট কোহলি দুই ইনিংস মিলিয়ে মাত্র ২১ রানই করতে পারেন, অন্যদিকে জোরে বোলার জসপ্রীত বুমরাহ মাত্র ১টিই উইকেট নিতে পেরেছেন। শুধু তাই নয় টেস্ট স্পেশালিস্ট চেতেশ্বর পুজারা ২২ রান এবং অজিঙ্ক রাহানে ৭৫ রানই করতে পারেন। একমাত্র ময়ঙ্ক আগরওয়ালই ভারতের হয়ে টেস্টে হাফসেঞ্চুরি ইনিংস খেলেছেন। এখন টিম ইন্ডিয়ার সমর্থকরা আশা করবে যে ক্রাইস্টচার্চে ২৯ ফেব্রুয়ারি থেকে খেলা হতে চলা দ্বিতীয় ম্যাচে ভারত শক্তিশালীভাবে ফিরে এসে সিরিজে ১-১ সমতা ফেরাবে।

পয়েন্টস টেবিলে শীর্ষে বজায় রয়েছে টিম ইন্ডিয়া

ভিভিএস লক্ষ্মণ বললেন কেনো প্রথম টেস্টে ভারতকে পড়তে হয়েছে হারের মুখে 2

নিউজিল্যান্ড-ভারতের মধ্যে চলা টেস্ট সিরিজ আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের অংশ। এখন প্রথম ম্যাচ জিতে ৬০ পয়েন্টস হাসিল করার পর নিউজিল্যাণ্ড ক্রিকেট দল পয়েন্টস টেবিলে ১২০ পয়েন্টস নিয়ে নিজের জায়গাকে আরো মজবুত করে ফেলেছে। তো অন্যদিকে টিম ইন্ডিয়া লজ্জাজনকভাবে অবশ্যই হেরেছে কিন্তু তারা এখনো ৩৬০ পয়েন্টস নিয়ে এক নম্বরে বজায় রয়েছে। এখন দ্বিতীয় টেস্টে কিউয়ি দল জয় হাসিল করে চার নম্বরে থাকা পাকিস্তান দলকে পেছনে ফেলে ১৯০ পয়েন্টস নিয়ে চতুর্থস্থানে পৌঁছতে চাইবে।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *