ভিভিএস লক্ষ্মণ বললেন কেএল রাহুলের সময় শেষ এখন এই খেলোয়াড়কে দেওয়া হোক সুযোগ

ভারতীয় ক্রিকেট দলের জন্য এই নতুন সেশনের শুর ভীষণই ভালভাবে হয়েছে যেখানে বিরাট কোহলির দল ওয়েস্টইন্ডিজ সফরকে সম্পূর্ণভাবে নিজেদের নামে করে ফেলেছে। ভার ওয়েস্টইন্ডিজকে যেভাবে হারিয়েছে তা এক অসাধারণ সফলতা যেখানে ভারতীয় সমর্থকরা খুশি হওয়ার সুযোগ পেয়েছেন।

ওয়েস্টইন্ডিজের বিরুদ্ধে কেএল রাহুলের খারাপ ফর্মের পর উঠেছে প্রশ্ন

ভিভিএস লক্ষ্মণ বললেন কেএল রাহুলের সময় শেষ এখন এই খেলোয়াড়কে দেওয়া হোক সুযোগ 1

কিন্তু সেই সঙ্গে এই সফরে সবচেয়ে বড়ো চিন্তা হিসেবে টেস্টে ওপেনিং করা কেএল রাহুলের ফর্ম থেকেছে। ওয়েস্টইন্ডিজের বিরুদ্ধে দুটি ম্যাচের টেস্ট সিরিজে কেএল রাহুল সম্পূর্ণভাবে নিরাশ করেছেন আর ভারতীয় দলের চিন্তা বাড়িয়ে দিয়েছেন।
ওয়েস্টইন্ডিজের বিরুদ্ধে কেএল রাহুল অ্যাণ্টিগাতে খেলা প্রথম টেস্ট ম্যাচে তো ৪৪ আর ৩৮ রানের স্কোর করতে সফল হয়েছেন, কিন্তু দ্বিতীয় টেস্টে তিনি ১৩ আর ৬ রানের স্কোর করেছেন আর এখন তার এই ফর্ম নিয়ে প্রশ্ন উঠতে শুরু করেছে।

ভিভিএস লক্ষম কেএল রাহুলকে বললেন এখন করতে হবে প্রদর্শন

কেএল রাহুলের ব্যাট থেকে গত বছর সেপ্টেম্বরের পর টেস্ট ক্রিকেটে কোনো হাফসেঞ্চুরি আসেনি আর যা নিয়ে প্রত্যেকেই তার প্রতি অখুশি। একইভাবে ভারতের প্রাক্তন খেলোয়াড় ভিভিএস লক্ষ্মণও রাহুলকে নিয়ে নিজের রায় দিয়েছেন।

ভিভিএস লক্ষ্মণ বললেন কেএল রাহুলের সময় শেষ এখন এই খেলোয়াড়কে দেওয়া হোক সুযোগ 2

ভিভিএস লক্ষ্মণ টাইমস অফ ইন্ডিয়াতে নিজের একটি কলামে লিখেছেন যে,

“ভারতের হয়ে অনেকগুলো পজিটিভ দিক ছিল, কিন্তু ব্যাটিংয়ের উপর প্রশ্নচিহ্ন ঝুলে গিয়েছে। চেতেশ্বর পুজারার নতুন সেশনের শুরুতে নিরাশ হওয়া উচিৎ, কিন্তু কেএল রাহুলকে নিয়ে বড় চিন্তা রয়েছে। ওর ক্ষমতা নিয়ে কখনোই কোনো প্রশ্ন নেই। আর ও এখন টেস্ট ক্রিকেটেও নতুন নয়। ও বেশ কিছু সুযোগ পেয়েছে কিন্তু ওর ব্যাপারে সবসুময় ধোকা দেওয়ার চালাকি করা হয়। ভারত ভবিষ্যতে তার আর ঋষভ পন্থের ব্যাট আর দস্তানা থেকে অনেক বেশি কিছুর খোঁজ করবে”।

হনুমা বিহারীর ফ্যান হলেন লক্ষ্মণ

ভিভিএস লক্ষ্মণ আগে হনুমা বিহারূকে নিয়ে লিখেছেন যে,

“ভারতের খেলায় ক্রিকেটের ব্র্যান্ডের প্রশংসা করার মত অনেক কিছু রয়েছে, আর তার মধ্যে হনুমা বিহারীর ব্যাট আর জসপ্রীত বুমরাহ বোলিং অনেকের তুলনার ভাল প্রদর্শন করেছে। আমি বিহারির কেরিয়ারকে সূক্ষ্মভাবে দেখেছি। আমার বিশ্বাস যে প্রথম শ্রেণীর ক্রিকেটে এত বছর ধরে টেস্ট ক্রিকেটে লাগাতার রান করার জন্য স্বভাব আর মানসিকতাকে সেট করেছে ও। অভিজ্ঞতার সঙ্গে কথা বলতে গিয়ে আমি বলতে পারি যে ৬ নম্বরে ব্যাট করা সহজ নয়”

ভিভিএস লক্ষ্মণ বললেন কেএল রাহুলের সময় শেষ এখন এই খেলোয়াড়কে দেওয়া হোক সুযোগ 3

“কিন্তু বিহারি প্রত্যেক আউটিংয়ের সঙ্গে টেস্ট ব্যাটসম্যান হিসেবে প্রতিষ্ঠা বাড়িয়ে চলেছে। ও ভীষণই শান্ত আর ক্রিজে পরিপক্ক, স্পিনারদের ওর অননুকরণীয় পায়ের ব্যবহারের সঙ্গে তাদের উপর চড়ে বসতে চায় আর জোরে বোলারদের বিরুদ্ধে ও আশ্বস্ত”।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *