ঋষভ পন্থকে নিয়ে ভূয়সী প্রশংসা করলেন ভিভিএস লক্ষ্মণ, ওনার খেলায় দেখেছেন এই পরিবর্তন 1

ব্রিসবেনের গাব্বা মাঠে অস্ট্রেলিয়ার বিপক্ষে চতুর্থ টেস্ট ম্যাচের শেষ দিনে তরুণ উইকেটকিপার ঋষভ পন্থের ৮৯ রানের অপরাজিত দুরন্ত ইনিংসটি সবার মন জয় করে নিয়েছিল। অস্ট্রেলিয়া সফরের আগে নিজের দুর্বল ফর্ম এবং ফিটনেসের জন্য প্রচুর সমালোচনার মুখোমুখি হয়েছিলেন পন্থ। কিন্তু সদ্য সমাপ্ত এই টেস্ট সিরিজে তার দুর্দান্ত ব্যাটিংয়ের ভিত্তিতে সবাইকে জবাব দিয়েছেন। প্যান্টের ইনিংসের কারণে ভারতীয় দল গাব্বাতে প্রথমবার অস্ট্রেলিয়াকে পরাস্ত করতে সক্ষম হয়েছিল।

ঋষভ পন্থকে নিয়ে ভূয়সী প্রশংসা করলেন ভিভিএস লক্ষ্মণ, ওনার খেলায় দেখেছেন এই পরিবর্তন 2

এদিকে, প্রাক্তন ভারতীয় ব্যাটসম্যান ভিভিএস লক্ষ্মণ ঋষভ পন্থের প্রশংসা করেছেন এবং বলেছেন যে গাব্বায় পন্থের ইনিংস তার কেরিয়ারের জন্য খুব গুরুত্বপূর্ণ হতে পারে। জনপ্রিয় ক্রীড়া টিভি চ্যানেল স্টার স্পোর্টসের একটি টক শোতে বক্তব্য রাখতে গিয়ে ভিভিএস লক্ষ্মণ ভূয়সী প্রশংসা করেছেন পন্থের। অত্যন্ত পরিণত ক্রিকেটার হিসেবে এই সিরিজ থেকে উঠে এসেছেন ঋষভ, তা জানিয়েছেন লক্ষ্মণ।

ঋষভ পন্থকে নিয়ে ভূয়সী প্রশংসা করলেন ভিভিএস লক্ষ্মণ, ওনার খেলায় দেখেছেন এই পরিবর্তন 3

এই নিয়ে লক্ষ্মণ বলেছেন, “আমরা সকলেই জানি যে ম্যাচ জেতাতে তার ক্ষমতা আছে, তার কাছে সমস্ত শট রয়েছে এবং একই সাথে তার বাউন্ডারির ​​বাইরেও বল মারার ক্ষমতা রয়েছে। তবে চাপের মধ্যে তিনি যেভাবে গাব্বায় খেলেছেন তা আশ্চর্যজনক। গাব্বায় খেলা ঋষভ পান্তের ইনিংসটি তার কেরিয়ারের জন্য খুব গুরুত্বপূর্ণ ইনিংস হিসাবে প্রমাণিত হতে পারে। ব্যাটিং অর্ডারে উনি উপরের দিকে এসেছিলেন এবং তাকে বড় শট খেলতে দেওয়া হয়েছিল। তবে, তিনি মাঠে এসে দায়িত্বশীল ব্যাটিং করেছেন। তার ব্যাটিংয়ে কোনও তাড়াহুড়া হয়নি।”

ঋষভ পন্থকে নিয়ে ভূয়সী প্রশংসা করলেন ভিভিএস লক্ষ্মণ, ওনার খেলায় দেখেছেন এই পরিবর্তন 4

এই নিয়ে প্রাক্তন এই ব্যাটসম্যান আরও বলেছেন, “নাথান লিয়ঁ যেভাবে অফ স্টাম্পের বাইরে বোলিং করছিলেন এবং এতে ঋষভকে ভুল শট খেলতে বাধ্য করছিল। কিন্তু তিনি ধৈর্য সহকারে খেলেন এবং যখনই সুযোগ পেয়েছেন পুরোপুরি সুযোগ নিয়েছিলেন। তিনি অত্যন্ত আশ্চর্যজনক শট খেলেছিলেন এবং ভাল কথাটি হল আমরা যেমন কথা বলি যে একজন তরুণ খেলোয়াড়কে কেবল ম্যাচে ভালো খেলা উচিত নয়, শেষ করা উচিত, তিনি তাই করেছেন। চাপের মধ্যে থাকা সত্ত্বেও পান্ত দুর্দান্তভাবে ব্যাট করেছেন এবং শেষ অবধি ক্রিজে রয়েছেন এবং একটি চার মেরে দলকে ঐতিহাসিক জয় উপহার দিয়েছেন।”

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *