ভিভিএস লক্ষ্মণ বাছলেন টি-২০ বিশ্বকাপের জন্য ১৫ সদস্যের টিম ইন্ডিয়া, ধোনিকে দিলেন না জায়গা

ভারত বনাম শ্রীলঙ্কার বিরুদ্ধে খেলা হওয়া দ্বিতীয় ম্যাচ রোমাঞ্চকর থেকেছে। এই ম্যাচে টিম ইন্ডিয়া ৭ উইকেটে জয় হাসিল করে সিরিজে ১-০ এগিয়ে গিয়েছে। এই ম্যাচ চলাকালীন কমেন্টেটরের ভূমিকা পালন করা প্রাক্তন তারকা ক্রিকেটার ভিভিএস লক্ষ্মণ অক্টোবরে অস্ট্রেলিয়ায় অনুষ্ঠিত হতে চলা টি-২০ বিশ্বকাপের জন্য ভারতীয় দলের নির্বাচন করেছেন। দলের অধিনায়কত্ব লক্ষ্মণ বিরাট কোহলিকেই দিয়েছেন।

ভিভিএস লক্ষ্মণ বাছলেন টি-২০ বিশ্বকাপের ভারতীয় দল

ভিভিএস লক্ষ্মণ বাছলেন টি-২০ বিশ্বকাপের জন্য ১৫ সদস্যের টিম ইন্ডিয়া, ধোনিকে দিলেন না জায়গা 1

২০২০তে অস্ট্রেলিয়ার আতিথেয়তায় আইসিসি টি-২০ বিশ্বকাপ খেলা হবে। এর আগে সমস্ত দল যতবেশি সম্ভব টি-২০ ম্যাচ খেলে নিজেদের আইসিসি বিশ্বকাপের জন্য তৈরি করতে চাইবে। শ্রীলঙ্কার বিরুদ্ধে টিম ইন্ডিয়া নতুন বছরে জয় দিয়ে শুরু করেছে। দ্বিতোয় ম্যাচ চলাকালীন কমেন্ট্রি করা ভিভিএস লক্ষ্মণ টি-২০ বিশ্বকাপের জন্য ১৫ সদস্যের টিম ইন্ডিয়ার নির্বাচন করেছেন। ভিভিএস লক্ষ্মণ দলের টপ অর্ডারে রোহিত শর্মা, কেএল রাহুল আর বিরাট কোহলিকে শামিল করেছেন। লক্ষ্মণ নিজের দলে শিখর ধবনকে শামিল করেননি। বিরাট কোহলির নেতৃত্বে টিম ইন্ডিয়া এই খেতাব জেতার পুরো চেষ্টাই করবে। গত কিছু সময় কেএল রাহুল সেঞ্চুরি করে সকলের মনোযোগ নিজের দিকে আকর্ষিত করেছেন। এই কারণে এটা বলা ভুল হবে না যে তার এন্ট্রি শিখর ধবনের জন্য বিপদের ঘন্টা হতে পারে।

মজবুত হবে মিডল অর্ডার

ভিভিএস লক্ষ্মণ বাছলেন টি-২০ বিশ্বকাপের জন্য ১৫ সদস্যের টিম ইন্ডিয়া, ধোনিকে দিলেন না জায়গা 2

ভিভিএস নিজের দলের মিডল অর্ডারে বিস্ফোর ব্যাটসম্যান শ্রেয়স আইয়ার, উইকেটকিপার ব্যাটসম্যান ঋষভ পন্থ, মনীষ পান্ডে আর জোরে বোলিং অলরাউন্ডার হার্দিক পান্ডিয়া-শিভম দুবেকে শামিল করেছেন।
আইয়ারের কথা বলা হতে তিনি গত কিছু দিনে দলকে মুশকিল পরিস্থিতি থেকে টেনে তুলে দুর্দান্ত প্রদর্শন করেছেন। এই কারণে তার বিশ্বকাপ দলে শামিল হওয়া প্রায় নিশ্চিত। শ্রীলঙ্কার বিরুদ্ধে দ্বিতীয় টি-২০ ম্যাচে বিরাট কোহলি আইয়ারকে নিজের জায়গা তিন নম্বরে ব্যাটিং করতে পাঠিয়েছিলেন।
অন্যদিকে উইকেটকিপার ঋষভ পন্থের কথা ধরা হলে ওয়েস্টইন্ডিজের বিরুদ্ধে পন্থের ব্যাট থেকে দীর্ঘ সময় পর বড়ো ইনিংস দেখতে পাওয়া গিয়েছিল। ভিভিএস দলে ধোনির অনুপস্থিতিতে উইকেটকিপার হিসেবে ঋষভ পন্থকে শামিল করেছেন।

৪ জোরে বোলার, ২ স্পিনার শামিল দলে

ভিভিএস লক্ষ্মণ বাছলেন টি-২০ বিশ্বকাপের জন্য ১৫ সদস্যের টিম ইন্ডিয়া, ধোনিকে দিলেন না জায়গা 3

ভিভিএস নিজের জসপ্রীত বুমরাহ, ভুবনেশ্বর কুমার, দীপক চাহার আর মহম্মদ শামীর রূপে চারজন জোরে বোলারকে বেছেছেন। তো অন্যদিকে কুলদীপ যাদব-যজুবেন্দ্র চহেলকে স্পিনার হিসেবে বেছেছেন। ভিভিএস জোরে বোলিং অলরাউন্ডার হিসেবে শিভম দুবে আর হার্দিক পাণ্ডিয়াকে নির্বাচিত করেছেন। অন্যদিকে স্পিন বোলার অলরাউন্ডার হিসেবে দলে রবীন্দ্র জাদেজাকে রাখা হয়েছে।

টি-২০ বিশ্বকাপের জন্য ভিভিএস লক্ষ্মণের দল: বিরাট কোহলি (অধিনায়ক),রোহিত শর্মা, কেএল রাহুল, শ্রেয়স আইয়ার, ঋষভ পন্থ, হার্দিক পাণ্ডিয়া, মণীষ পান্ডে, জসপ্রীত বুমরাহ, যজুবেন্দ্র চহেল, কুলদীপ যাদব, শিভম দুবে, রবীন্দ্র জাদেজা, মহম্মদ শামি, দীপক চাহার, ভুবনেশার কুমার।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *