বিশ্বকাপের প্রথম ম‍্যাচের দল বাছাই করে ফেললেন ভিভিএস লক্ষন ! এই ক্রিকেটার পেলেন না জায়গা 1

আর কয়েক ঘন্টার অপেক্ষা তারপর শুরু হয়ে যাবে এবারের ক্রিকেট বিশ্বকাপ। ৩০ শে মে থেকে দেশের বিশ্বের সকল ক্রিকেট প্রেমীদের নজর থাকতে চলেছে ইংল্যান্ড এবং ওয়েলস জুড়ে। দশ দেশের বিশ্বলড়াই ঘিরে ইতিমধ্যে শুরু হয়েছে নানান আলোচনা, কারোর মতে ফেবারেট ইংল্যান্ড, আবার কারোর মতে ভারত।আবার খুব একটা পিছিয়ে নেই অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ড,ওয়েস্ট ইন্ডিজ, সাউথ আফ্রিকার মতো দল গুলো।

বিশ্বকাপের প্রথম ম‍্যাচের দল বাছাই করে ফেললেন ভিভিএস লক্ষন ! এই ক্রিকেটার পেলেন না জায়গা 2

বিরাটের নেতৃত্বাধীন ভারত এবারের বিশ্বকাপের প্রথম ওয়ার্ম আপ ম‍্যাচে নিউজিল্যান্ডের কাছে হেরে যায়,যদিও পরবর্তী ম‍্যাচে বাংলাদেশের বিরুদ্ধে জ্বলে উঠেছিলো বিরাটরা‌।রাহুল, ধোনির জোড়া সেন্চুরির উপর ভর করে জিতে যায় ভারত।আগামী ৫ ই জুন, দক্ষিন আফ্রিকার বিপক্ষে এবারের বিশ্বকাপ অভিযান শুরু করতে চলেছে বিরাটরা, তার আগে বিশ্বকাপের প্রথম ম‍্যাচের দল নির্বাচন করলেন প্রাক্তন ভারতীয় ক্রিকেট তারকা ভিভিএস লক্ষন।

বিশ্বকাপের প্রথম ম‍্যাচের দল বাছাই করে ফেললেন ভিভিএস লক্ষন ! এই ক্রিকেটার পেলেন না জায়গা 3

লক্ষনের দলে সুযোগ পেয়েছেন ভারতের দুই স্পেশালিস্ট স্পিনার কুলদীপ যাদব এবং যুজুবেন্দ্র চাহাল।ওপেনে আছে রোহিত এবং শিখর। এরপর আছে কোহলি,রাহুল। আছেন ধোনি, হার্দিক পান্ডিয়া। বুমরাহ,শামি সুযোগ পেলেও সুযোগ পাননি ভূবনেশ্বর কুমার। সুযোগ পাননি বিজয় শঙ্কর এবং কেদার যাদব।

বিশ্বকাপের প্রথম ম‍্যাচের দল বাছাই করে ফেললেন ভিভিএস লক্ষন ! এই ক্রিকেটার পেলেন না জায়গা 4

 

একনজরে লক্ষনের দল :

শিখর ধবন, রোহিত শর্মা, বিরাট কোহলি, কে এল রাহুল, এম এস ধোনি, হার্দিক পান্ডিয়া, রবীন্দ্র জাদেজা, মহম্মদ শামি, জস্প্রীত বুমরাহ, কুলদীপ যাদব, যুজুবেন্দ্র চাহাল।

আগামী ৫ ই জুন সাউথহাম্পটনে দক্ষিন আফ্রিকার বিপরীতে এবারের বিশ্বকাপ অভিযান শুরু করছে ভারত।এরপর ওভাল এবং নটিংহ‍্যামে বিরাটবাহিনী মুখোমুখি হবে যথাক্রমে অস্ট্রেলিয়া এবং নিউজিল্যান্ডের।এবং এরপর ম‍্যান্চেষ্টারে ১৬ ই জুন পাকিস্তানের বিরুদ্ধে মুখোমুখি হতে চলেছে বিরাটরা।এছাড়াও পরবর্তী সময়ে যথাক্রমে ওয়েস্ট ইন্ডিজ( ২৭ শে জুন ), বাংলাদেশ ( ২ রা জুলাই), শ্রীলঙ্কা ( ৬ ই জুলাই ) মুখোমুখি হবে ” মেন ইন ব্লু ” ।

বিশ্বকাপের প্রথম ম‍্যাচের দল বাছাই করে ফেললেন ভিভিএস লক্ষন ! এই ক্রিকেটার পেলেন না জায়গা 5

একনজরে এবারের ভারতীয় ক্রিকেট দল :

বিরাট কোহলি (অধিনায়ক) রোহিত শর্মা(সহ অধিনায়ক), ধবন, রাহুল,বিজয় শংকর, কেদার যাদব,রবীন্দ্র জাদেজা,ধোনি, কার্তিক,কুলদীপ যাদব,চাহাল,ভুবনেশ্বর কুমার,বুমরাহ,হার্দিক পান্ডিয়া,মহম্মদ শামি।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *