যবরাজ সিংয়ের সবচেয়ে ঘনিষ্ঠ বন্ধু বলে পরিচিত এই ক্রিকেটার করলেন ক্রিকেট থেকে অবসর ঘোষণা

২০০৬-০৭এ ভারতের আন্তর্জাতিক টেস্ট দলে এই ক্রিকেটারের অভিষেক হয়েছিল। ভারতীয় ক্রিকেটের বিস্ফোরক ব্যাটসম্যান যুবরাজে সিংয়েরও ঘনিষ্ঠ বলে পরিচিত এই ক্রিকেটার। তাকে নিয়েই একটি বড়ো খবর পাওয়া যাচ্ছে। তিনি বিআরবি সিং। এই ভারতীয় জোরে বোলার চোটের কারণে ক্রিকেট থেকে অবসর ঘোষণা করার সিদ্ধান্ত নিয়ে ফেলেছেন। দীর্ঘদিন ধরেই এই ভারতীয় প্লেয়ার টিম ইন্ডিয়ায় জায়গা পাচ্ছেন না।
৩৪ বছর বয়েসী বিআরবি সিং ভারতের হয়ে দুটি ওয়ানডে আর পাঁচটি টেস্ট ম্যাচ খেলেছেন। পাঁচটি টেস্টে তিনি মোট ৮টি উইকেট নেন। ওয়ানডেতে তিনি একটিও উইকেট নেননি। ২০০৬ সালে তিনি অস্ট্রেলিয়ার বিরুদ্ধে প্রথম টেস্ট খেলেছিলেন।

ক্রিকেট থেকে নিলেন অবসর

২০ বছর বয়েসে তিনি পাঞ্জাবের হয়ে প্রথম শ্রেণীর ক্রিকেটে অভিষেক করেছিলেন। বিআরবি সিং আইপিএলে কিংস ইলেভেন পাঞ্জাবের হয়েও খেলেছেন। আইপিএলে ২০০৮-২০১০ পর্যন্ত তিনি ১৯টি ম্যাচ খেলেন, যেখানে তিনি মোট ১২টি উইকেট নেন।
যবরাজ সিংয়ের সবচেয়ে ঘনিষ্ঠ বন্ধু বলে পরিচিত এই ক্রিকেটার করলেন ক্রিকেট থেকে অবসর ঘোষণা 1
একটি সাক্ষাতকারে তিনি বলেছিলেন যে,

“দল থেকে বাদ পড়ে যাওয়ার পর আমি ফিরে আসার জন্য অনেক চেষ্টা করেছি, কিন্ত পিঠের চোটের কারণে আমিফিরতে পারিনি। আপনি নিজেকে ধোঁকা দিতে পারেন না। ২০১৪য় সার্জারি হওয়া পর কিছু বছর পর্যন্ত আমি খেলিনি। ২০১৮য় ট্রেনিংয়ের পর আমি আরো একবার খেলার চেষ্টা করেছি কিন্তু আমি সফল হতে পারিনি”।

যুবরাজ সিংয়ের ঘনিষ্ঠ বন্ধুদের মধ্যে একজন এই খেলোয়াড়

যবরাজ সিংয়ের সবচেয়ে ঘনিষ্ঠ বন্ধু বলে পরিচিত এই ক্রিকেটার করলেন ক্রিকেট থেকে অবসর ঘোষণা 2
CANBERRA, AUSTRALIA – JANUARY 11: VRV Singh of India bowls during day two of the tour match between an ACT Invitational XI and India at Manuka Oval on January 11, 2008 in Canberra, Australia. (Photo by Mark Nolan/Getty Images)

ভিআরভি সিং আর যুবরাজ সিং ভীষণই ভালো বন্ধু ছিলেন। নিজের অবসরের সিদ্ধান্তে তার বক্তব্য যে “এটা কোনো এক রাতে নেওয়া সিদ্ধান্ত নয়। আমি নিজের সর্বশ্রেষ্ঠ দেওয়ার ভীষণই চেষ্টা করেছি কিন্তু দুর্ভাগ্যবশত এমনটা করতে পারিনি। এরপর আমার অনুভব হয় যে এখন অবসর নিয়ে নেওয়া উচিৎ”। তিনি বলেন যে যুবরাজ সিং আমার ভীষণই উৎসাহ বাড়িয়েছে।
যবরাজ সিংয়ের সবচেয়ে ঘনিষ্ঠ বন্ধু বলে পরিচিত এই ক্রিকেটার করলেন ক্রিকেট থেকে অবসর ঘোষণা 3
এই জোরে বোলার ২০১৪য় পাঞ্জাবের হয়ে রঞ্জি ট্রফিতে নিজের শেষ ম্যাচ খেলেছিলেন। যার মধ্যে তিনি প্রথম ইনিংসে ২টি আর দ্বিতীয় ইনিংসে জম্মু-কাশ্মীরের বিরুদ্ধে পাঁচ উইকেট নিতে সফল হন।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *