[cwa id='h1']
Prev1 of 12
Use your ← → (arrow) keys to browse

JCC
পেশাদার ক্রিকেটার হতে চান?
এখানে রেজিস্টার করুন

*T&C Apply

ব্যাট হাতে আসারণ পারফরম্যান্স করার পাশাপাশি নিজেকেও তিনি নিয়ে গিয়েছেন একটা আলাদা উচ্চতায়।যার ফলে বর্তমান সময়ের বিশ্বের অন্যতম সেরা ক্রিকেটার হিসেবে বিবেচনা করা হয় ভারতের টেস্ট অধিনায়ক বিরাট কোহলিকে।সেটাকে মাথায় রেখে ভারতের হার্ড হিটার ব্যাটসম্যান এবং টেস্ট দলের অধিনায়ক বিরাট কোহলি ক্রিকেট অস্ট্রেলিয়া তাদের বিচারে ২০১৬ সালের বর্ষসেরা ওয়ানডে দলের অধিনায়ক হিসেবে বেছে নিয়েছে। চলতি বছর ব্যাট হাতে দুর্দান্ত পারফরমেন্সের জন্য কোহলিকে এই স্বীকৃতি দেওয়া হয়েছে বলে জানিয়েছে ক্রিকেট অস্ট্রেলিয়া।অজিদের বর্ষসেরা দলে কোহলি ছাড়া ভারতীয় ক্রিকেটারদের মধ্যে সুযোগ পেয়েছেন মুম্বইয়ের মিডিয়াম পেসার জসপ্রিৎ বুমরাহও।

সচিন তেন্ডুলকরের বায়োপিকে সচিনের ভুমিকায় কে থাকবেন?

গত সপ্তাহে আইসিসি বর্ষসেরা টেস্ট দলে কোহলিকে না রাখায় বিভিন্ন মহল থেকে সমালোচনার ঝড় ওঠে। তবে বিশ্বক্রিকেট নিয়ামক সংস্থার ওয়ানডে দলে কোহলিকে অধিনায়ক হিসেবে মনোনীত করা হয়।তার পরেই বর্ষসেরা ওয়ানডে দল ঘোষণা করে ক্রিকেট অস্ট্রেলিয়া। সেই দলের অধিনায়কত্ব কোনো অজি ক্রিকেটারের না দিয়ে দেওয়া হলো বিরাট কোহলিকে। এ সম্পর্কে ক্রিকেট অস্ট্রেলিয়া এক বিবৃবিতে জানিয়েছে, ২০১৬ সালে ভারতীয় অধিনায়ক মাত্র ১০টি ওয়ানডে ম্যাচ খেলেছে। তারপরেও ৫০ ওভারের ম্যাচে নিজেকে বিশ্বের অন্যতম সেরা ব্যাটসম্যান হিসেবে প্রমাণ করেছেন। ডান হাতি এই তারকা ব্যাটসম্যান গত ১০টি ইনিংসে আট বারই ৪৫ কিংবা তার উপরে রান সংগ্রহ করেছেন। জানুয়ারিতে পরপর দুই ম্যাচে অস্ট্রেলিয়ার বিপক্ষে তাঁর দুটি সেঞ্চুরি ছিল। এরপর নিউজিল্যান্ডের বিপক্ষে ১৫৪ রানে অপরাজিত ছিলেন। ভারতের হয় ৫৯টি ম্যাচে রান তাড়া করে তার ব্যাটিং গড় এখন ৯০.১০। এর মধ্যে ২০টি ম্যাচে দলকে জয়ের কাছাকাছি নিয়ে গিয়েছেন তিনি। সব মিলিয়ে কোহলি আরও একবার প্রমাণ করলো একদিনের ফরম্যাটে বর্তমান সময়ে ওই সেরা।

ভারতের টেস্ট নেতা কোহলি ছাড়াও ওই একাদশে দ্বিতীয় ভারতীয় হিসেবে সুযোগ পেয়েছেন মিডিয়াম পেসার জসপ্রীৎ বুমরাহ। সারা বছর ধরে ধারাবাহিক পারফরমেন্সের কারণেই এই দলে সুযোগ পেয়েছেন বুমরাহ। চলতি বছর আন্তর্জাতিক ক্যারিয়ার শুরু করা বুমরাহ ১৭টি উইকেটের মধ্যে ৯টি পেয়েছেন জিম্বাবুয়ের বিরুদ্ধে। গোটা বছর তার ইকনোমি রেট ছিল মাত্র ৩.৬৩, যা সহজেই তাঁকে বিশ্বসেরার আসনে প্রতিষ্ঠিত করেছে। ক্রিকেট অস্ট্রেলিয়ার নির্বাচিত দলে  একাদশে অস্ট্রেলিয়ার পাঁচ, দক্ষিণ আফ্রিকার দুই এবং ইংল্যান্ড ও পাকিস্তানের একজন করে সুযোগ পেয়েছেন।

ক্রিকেট অস্ট্রেলিয়ার বর্ষসেরা ওয়ানডে দল..

Prev1 of 12
Use your ← → (arrow) keys to browse
[cwa id='revcontent']
SHARE
[cwa id='moreat']