কাঁধের চোটের জন্য ধর্মশালার টেস্টে দেখা যাবেনা কোহলিকে, দলে এলেন শ্রেয়াস আইয়ার 1

কাঁধে চোট পেয়ে ধর্মাশালায় ফাইনাল টেস্ট থেকে সরে গেলেন ভারতের অধিনায়ক বিরাঈ কোহলি। তাঁর জায়গায় দলে আসতে চলেছে শ্রেয়াস আইয়ার।

ভারতীয় নাগরিকত্ব পেলেন অস্ট্রেলিয়ান ফাস্ট বোলার শন টেইট


রাঁচিতে তৃতীয় টেস্টে ফিল্ডিং করতে গিয়ে কাঁধে চোট পান বিরাট। এরপর তিনি মাঠ থেকে উঠে যান। তবে সিরিজ থেকে অব্যাহতি না নিয়েই তিনি আবার মাঠে নামেন ব্যাট করতে। কিন্তু বিরাটের সেই চোট সমস্যা বাড়িয়েছে। তাই বৃহস্পতিবার গোটা দিন তাঁকে দেখা গেল না নেটে। সামনেই আইপিএল ও চ্যাম্পিয়ন্স ট্রফি। তাই বিরাটকে নিয়ে কোনও ঝুঁকি নিতে চায়না বোর্ড। ফলে ধর্মশালা টেস্টে মাঠে দেখা এক্সাবেনা বিরাট কোহলিকে।
বিরাটের জায়গায় ভারতীয় দলে জায়গা হয়েছে মুম্বইয়ের ব্যাটসম্যান শ্রেয়াস আইয়ারের। ২২ বছর বয়সী এই ক্রিকেটার রঞ্জি ট্রফিতে মুম্বইয়ের হয়ে ভাল প্রদর্শন করেছে। ৭৩.৩৮ গড়ে মোট ১৩২১ রান করে তিনি মুম্বইকে ২০১৫-১৬ মরশুমে মুম্বইকে রঞ্জি ট্রফি জিততে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে শ্রেয়াস। বর্ডার-গাওস্কার ট্রফি শুরু হওয়ার আগে ভারতের এ দলের হয়ে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে তিনি দুর্দান্ত দ্বিশত রান করেন।

স্লেজিংয়ে কোন দোষ নেই, এমনটাই মত গৌতম গম্ভীরের


এদিকে ধর্মশালার চতুর্থ ও সিরিজের নির্ণায়ক ম্যাচে বিরাট কোহলি মাঠে না থাকাটা একটা বড় ধাক্কা ভারতের। ভারতীয় টিম ম্যানেজমেন্ট সূত্রে পাওয়া খবর অনুযায়ী, কোহলির চোট বেশ গুরুতর ও তিনি এখনও পর্যন্ত সেই চোট সামলে উঠতে পারেননি। আইপিএলেও বিরাট কোহলিকে রয়্যাল চ্যালেঞ্জার্সের জার্সি গায়ে মাঠে দেখা যাবে নাকি সেই নিয়েও সন্দেহ রয়ে যাচ্ছে।

Virat Kohli is nursing an injury on his right shoulder sustained while trying to save a boundary in Australia's first innings at Ranchi. (Photo: PTI)

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *