ব্রেকিং: আইপিএলের স্পনসর হারাতে চলেছে বিসিসিআই বড়োসড়ো ক্ষতির মুখে বোর্ড

আইপিএলের এই মরশুম থেকে চিনের কোম্পানি ভিভো মোবাইল টাইটেল স্পনসর থেকে স্বয়ংই সরে গিয়েছে। খবরের মোতাবেক এই বছর আইপিএল থেকে সরার পর আগামী বছর ভিভো আবারও স্পনসর হিসেবে যোগ দেবে। এছাড়াও ভিভো আইপিএল ২০২২তেও আইপিএলের সঙ্গে যুক্ত থাকবে। এই বছরের জন্য বিসিসিআইকে আইপিএলের টাইটেল স্পনসর খুঁজতে হবে। ভিভোকে স্পনার রাখার বিসিসিআইয়ের সিদ্ধান্ত বিরোধ আগে থেকেই হচ্ছিল। খবরের অনুযায়ী ভিভো স্বয়ংই আইপিএল থেকে সরার সিদ্ধান্ত নিয়ে আগামী বছর আর ২০২২এ আইপিএলের সঙ্গে যুক্ত হওয়ার কথা বলেছে। আইপিএলের সঙ্গে ভিভো মোবাইলে চুক্তি ২০২২ পর্যন্ত রয়েছে। প্রত্যেক বছর বিসিসিআইকে ভিভো ৪৪০ কোটি টাকা চুক্তি হিসেবে দেয়। এখন দেখার এটাই যে এই বছর নতুন আইপিএল স্পনসর কোন কোম্পানি আর কোন থেকে আসে।

আইপিএলের সঙ্গে ভিভোর ৫ বছরের চুক্তি

ব্রেকিং: আইপিএলের স্পনসর হারাতে চলেছে বিসিসিআই বড়োসড়ো ক্ষতির মুখে বোর্ড 1

ভিভো মোবাইলের আইপিএলে পাঁচ বছরের চুক্তি রয়েছে। প্রত্যেক বছর বিসিসিআইকে ভিভো মোবাইল স্পনসর হিসেবে ৪৪০ কোটি টাকা দেয়। এখন দেখার এটাই যে নতুন স্পনসর হিসেবে বিসিসিআই কাকে রাখতে চলেছে। ভারতীয় দএল্র কিট স্পনসর হিসেবে আগে থেকেই বিসিসিআই বিড প্রক্রিয়া শুরু করে দিয়েছে। করোনা ভাইরাসের পর সমস্ত বিকল্পের সন্ধান করে বিসিসিআই সেপ্টেম্বরে আইপিএল আয়োজনের সিদ্ধান্ত নিয়েছে। চিনের সঙ্গে সীমান্ত ঝামেলার নিয়ে ভারতে চাইনিজ দ্রব্যের বিরুদ্ধে অভিযান চলছে। মানুষের আবেগ দেশের প্রতি রয়েছে। এই অবস্থায় আইপিএলের স্পনসর হিসেবে ভিভোকে বজায় রাখা নিয়েও প্রশ্ন উঠেছিল।

আইপিএল গভর্নিং কমিটির মিটিংয়ে ভিভোকেই স্পনসর রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছিল

ব্রেকিং: আইপিএলের স্পনসর হারাতে চলেছে বিসিসিআই বড়োসড়ো ক্ষতির মুখে বোর্ড 2

আইপিএল গভর্নিং কাউন্সের মিটিংয়ে ভিভো মোবাইলকে টাইটেল স্পনসর হিসেবে বজায় রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছিল। যার বিরোধ করাও শুরু হয়েছিল আর ভারতীয় ট্রেড ফাউন্ডেশন কেন্দ্রীয় গৃহমন্ত্রী আর বিদেশ মন্ত্রীকে আইপিএল আয়োজনের অনুমতি ফেরত নেওয়ার ব্যাপারে চিঠিও লিখেছিল। ভিভো মোবাইলের না থাকায় বিসিসিআইকে নতুন স্পনসরের সন্ধান করতে হবে।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *