মুম্বই: চ্যাম্পিয়ন্স ট্রফিতে বিরাট কোহলি’রা কি চ্যাম্পিয়ন হতে পারবেন?  এই মুহূর্তে এটার পাশাপাশি ভারতীয় ক্রিকেটে সব থেকে বড় প্রশ্ন হল,  টিম ইন্ডিয়ার নতুন কোচ কে হতে চলেছেন? অনিল কুম্বলে কি তাঁর জায়গাটি ধরে রাখতে পারবেন? নাকি অন্য কাউকে এই পদে দেখা যাবে? শোনা যাচ্ছে, বীরেন্দ্র সেহওয়াগ কিংবা টম মুডিদেরও ভারতীয় দলের কোচের পদে দেখতে পাওয়ার সম্ভাবনা আছে।

Image result for virat kohli with anil kumbleRelated image

শুক্রবার বিরাটদের কোচের পদ প্রার্থীদের সাক্ষাৎকার নেওয়া শুরু করবে ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই)। এর আগে একটি খবরে চমকে উঠতেই হয়। দেশের এই শীর্ষ ইংরেজি দৈনিকটি জানিয়েছে, কুম্বলে, সেহওয়াগ কিংবা মুডি—কোচ হিসেবে যাঁরাই সাক্ষাৎকার দিন, চ্যাম্পিয়নস ট্রফি খেলতে ইংল্যান্ড যাওয়ার আগেই নাকি বিরাট কোহলি জানিয়ে গিয়েছেন নিজেদের পছন্দের কথা। গত ২৩ মে বিসিসিআইয়ের উপদেষ্টা কমিটির দুই সদস্য, প্রাক্তন তারকা শচীন তেন্ডুলকার ও ভিভিএস লক্ষ্মণের সঙ্গে দেখা করে কোহলি জানিয়ে দেন, কুম্বলে নয়, ভারতীয় দলের কোচ হিসেবে তাঁরা দেখতে চান রবি শাস্ত্রীকে।

Image result for virat kohli with anil kumble

কোহলি এই ব্যাপারে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার অনুরোধটাও তেন্ডুলকর ও লক্ষ্মণকে করে গিয়েছেন বলে শোনা যাচ্ছে। উল্লেখ্য, চলতি চ্যাম্পিয়নস ট্রফির পরেই শেষ হয়ে যাবে কুম্বলের মেয়াদ। নতুন করে কোচের পদে সাক্ষাৎকারের যে বিজ্ঞাপন দেওয়া হয়েছে, তাতে আবেদন করেছেন কুম্বলে নিজেও। পাশাপাশি আবেদন করা প্রার্থীদের মধ্যে রয়েছেন অস্ট্রেলীয় টম মুডি, ক্রেগ ম্যাকডারমট, কোচ রিচার্ড পাইবাসরা। ভারতের কয়েকজন প্রাক্তন ক্রিকেটারও আবেদন করেছেন। শুক্রবার থেকে শুরু হবে সাক্ষাৎকার প্রক্রিয়া। চ্যাম্পিয়নস ট্রফির পরেই নাকি নতুন করে কোচ নিয়োগের ব্যাপারটি সেরে ফেলতে চায় বিসিসিআই।

Image result for virat kohli with anil kumble

অধিনায়ক বিরাট কোহলি শাস্ত্রীর পক্ষে যতই কথা বলুন না কেন, ভারতীয় দলের প্রাক্তন কোচিং ডিরেক্টর কিন্তু নিজের আবেদন পাঠাননি। ৩১ মে আবেদন পাঠানোর তারিখও শেষ হয়ে গেছে। তাই কোহলির অনুরোধ সত্ত্বেও শাস্ত্রীর সাক্ষাৎকার নেওয়া সম্ভব হবে না।  এর অাগে ২০১৪ থেকে ২০১৬ পর্যন্ত কোচিং ডিরেক্টরের পদে থেকে ভারতীয় ক্রিকেট দলের কোচের দায়িত্ব পালন করেন তিনি। গত বছর টি-২০ বিশ্বকাপের পর তাঁর মেয়াদ শেষ হয়ে যাওয়ার পরেও তিনি কোচের পদে আবেদন করেছিলেন। শচীন তেন্ডুলকর, সৌরভ গঙ্গোপাধ্যায় ও ভিভিএস লক্ষ্মণের উপদেষ্টা কমিটি অবশ্য শেষ মুহূর্তে তাঁর বদলে কোচের পদে নিয়োগ করেন অনিল কুম্বলেকে।

Image result for virat kohli with anil kumble

  • SHARE

    আরও পড়ুন

    ধোনির দিন শেষ? কি বললেন সৌরভ

    ধোনির দিন শেষ? কি বললেন সৌরভ
    সেই কবেই নেভিল কার্ডাস বলে গেছেন ওয়ান ডে ক্রিকেটে পাজামা ক্রিকেট বলে। ওয়ান ডে ক্রিকেটের জামানায় টেস্ট...

    জয়ের সমস্ত কৃতিত্বই ওর : রোহিত শর্মা

    দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টি২০ সিরিজের দ্বিতীয় ম্যাচে হারার পর ভারতীয় দল আরও দারুণভাবে ফিরে এসে সেঞ্চুরিয়ানের সুপার...

    বিরাটের কাছেই স্পিন খেলা শিখেছি: স্টিভ স্মিথ

    বিরাটের কাছেই স্পিন খেলা শিখেছি: স্টিভ স্মিথ
    বিশ্ব ক্রিকেটে এই মুহুর্তে তাদের মধ্যে চলছে শ্রেষ্ঠত্বের লড়াই। তা সত্ত্বেও এই দুজনের মধ্যে একে অপরকে সম্মান...

    তৃতীয় টি২০তে এই তারকার খেলা নিয়ে সন্দেহ

    পিটিআইয়ের একটি রিপোর্টের মোতাবিক তৃতীয় এবং ফাইনাল ওয়ান ডেতে জসপ্রীত বুমরাহের অংশ নেওয়া এখনও সন্দেহজন অবস্থায় রয়েছে।...

    বিশ্বকাপে ভারতীয় স্পিন বিভাগে কারা খেলবেন মুখ খুলনে নির্বাচক প্রধান

    বিশ্বকাপে ভারতীয় স্পিন বিভাগে কারা খেলবেন মুখ খুলনে নির্বাচক প্রধান
    ২০১৯ বিশ্বকাপের বাকি আর মাত্র দেড় বছর। তার আগে গত ২ বছর ধরেই দুরন্ত ফর্মে রয়েছে ভারতীয়...