সূর্য-কোহলির নীরব লড়াই নিয়ে উবাচ বীরেন্দ্র সেহওয়াগ, এই ক্রিকেটারকে দিলেন বিশেষ সম্মান 1

গত বুধবার রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের বিরুদ্ধে দুর্দান্ত পারফর্ম করেছিলেন মুম্বই ইন্ডিয়ান্সের তারকা ব্যাটসম্যান সূর্যকুমার যাদব। তিন নম্বরে নেমে অপরাজিত ৭৯ রানের ইনিংস খেলে শেষ অবধি টিমকে জিতিয়ে মাঠ ছাড়েন সূর্য। তার ঐ ইনিংসের জেরে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের ১৬৫ রানের লক্ষ্যমাত্রা সহজেই তুলে নেয় মুম্বই ইন্ডিয়ান্স। এই জয়ের জেরে শীর্ষস্থান দখল করে নিয়েছিল মুম্বই।

Australia vs India: Harbhajan Singh Questions Suryakumar Yadav's Omission  From Australia Tour | Cricket News

কিন্তু এই ম্যাচের মূল আকর্ষণ হবে নিঃসন্দেহে সূর্যকুমার যাদব এবং বিরাট কোহলির চোখে চোখ রেখে নীরব স্লেজিং। ঐদিন ম্যাচের দ্বিতীয় ইনিংসে মুম্বইয়ের ব্যাটিং চলাকালীন ১৩ নম্বর ওভারের শেষ বলে সূর্যকুমার যাদব একটি শট মারেন এক্সট্রা কভারে, যা সেভ করেন রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের অধিনায়ক। এরপর বল নিয়ে সূর্যকুমারের দিকে তাকাতে তাকাতে এগিয়ে আসেন বিরাট কোহলি। সাধারণত অন্য কোনও ব্যাটসম্যান হলে নজর সরিয়ে নিজের ক্রিজের দিকে তাকাতেন। কিন্তু সেদিন জাতীয় দলের অধিনায়ককে কিছু প্রমাণের জন্য নেমেছিলেন সূর্য। আর তাই বিরাটের সেই কড়া নজরের মুখোমুখি হয়ে তিনিও চোখ তুলে তাকান কোহলির দিকে। যা ম্যাচের স্মরণীয় মুহুর্ত হয়ে থাকে।

সূর্য-কোহলির নীরব লড়াই নিয়ে উবাচ বীরেন্দ্র সেহওয়াগ, এই ক্রিকেটারকে দিলেন বিশেষ সম্মান 2

এই নিয়ে এবার বিশেষ মন্তব্য করে বসলেন ভারতের প্রাক্তন বিধ্বংসী ওপেনার বীরেন্দ্র সেহওয়াগ। বরাবরই সকল বিষয়ে উবাচ থাকেন সেহওয়াগ। আর আইপিএল এ এরকম ঘটনা যখন ঘটেছে, যেখানে জড়িয়ে রয়েছেন খোদ ভারতীয় দলের অধিনায়ক কিং কোহলি, তখন কি আর চুপ করে থাকতে পারেন সেহওয়াগ! একেবারে সরাসরি এই ঘটনা নিয়ে নিজের মন্তব্য শেয়ার করলেন সেহওয়াগ।

সূর্য-কোহলির নীরব লড়াই নিয়ে উবাচ বীরেন্দ্র সেহওয়াগ, এই ক্রিকেটারকে দিলেন বিশেষ সম্মান 3

জনপ্রিয় ক্রিকেট ওয়েবসাইট ক্রিকবাজকে দেওয়া সাক্ষাৎকারে বীরেন্দ্র সেহওয়াগ জানিয়েছেন যে সূর্যকুমার যাদব যেভাবে চোখে চোখ রেখে ছিলেন ভারতীয় দলের অধিনায়ক তথা বিশ্বের সেরা ব্যাটসম্যানের দিকে, তাতে সূর্য বুঝিয়ে দিয়েছেন যে, তিনি কারোর থেকে কম যান না। সেই সাক্ষাৎকারে সেহওয়াগ বলেছেন, “দুর্দান্ত একটি ম্যাচের স্বাক্ষী ছিলাম আমরা। সূর্যকুমার যাদব যে ইনিংসটি খেলেছে এক কথায় তা অসাধারণ। উনি বিরাট কোহলিকে দেখিয়ে দিয়েছেন যে তিনি কারোর থেকে কম যান না (অস্ট্রেলিয়া সফর থেকে সূর্যকুমার যাদবের বাদ যাওয়ার প্রসঙ্গে)। একটি মুহুর্ত এসেছিল যেখানে সূর্যকুমার যাদব একটি শট খেলেছিল কোহলির দিকে আর তার পর দুজনে দুজনের দিকে তাকিয়ে ছিলেন যেখানে সূর্য বুঝিয়ে দিয়েছিলেন যে তিনি কাউকে বা কোনওকিছুতে ভয় পান না।”

Kieron Pollard Backs Suryakumar Yadav to Don India Colours Soon, Ravi  Shastri Asks Him to Stay Strong & Patient

পাশাপাশি সেহওয়াগ মনে করেন, যতটা ধারাবাহিকতা সূর্যকুমার যাদব দেখিয়ে চলেছেন, তুলনায় জাতীয় দলে সুযোগ পাওয়া একাধিক ক্রিকেটার খুব একটা ধারাবাহিক নন। এই প্রসঙ্গে বেশ কিছু তারকা ক্রিকেটারের নাম করেন দিল্লির এই কিংবদন্তী ব্যাটসম্যান। এই প্রসঙ্গে সেই সাক্ষাৎকারে সেহওয়াগ জানিয়েছেন, “আমি বিশ্বাস করি যে সূর্যকুমার যাদবের সুযোগ পাওয়া উচিত কারণ ওনার বাকি প্রতিপক্ষের কেউই ওনার মত ধারাবাহিক নন। শ্রেয়স আইয়ার থেকে শুরু করে মনীশ পান্ডে কিংবা ঋষভ পন্থ, কেউই নন।”  

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *