টি২০ ক্রিকেটের ইউনিভার্সা বস ক্রিস গেইল আজ পালন করছেন নিজের ৩৯তম জন্মদিন, বীরেন্দ্র সেহবাগ দিলেন বিশেষ উপহার

বিশ্ব ক্রিকেটের সবচেয়ে বিধ্বংসী ব্যাটসম্যানদের মধ্যে একজন ক্যারিবিয়াই কিং ক্রিস্টোফার হেনরি গেইল আজ নিজের জীবনের ৩৯ বছর পূর্ণ করে ফেলেছেন। টি২০ ক্রিকেটের ইউনিভার্সাল বস বলে পরিচিত ক্রিস গেইলকে তার এই ৩৯তম জন্মদিনের অবসরে পুরো ক্রিকেট জগত তাকে শুভেচ্ছা জানাচ্ছে।
টি২০ ক্রিকেটের ইউনিভার্সা বস ক্রিস গেইল আজ পালন করছেন নিজের ৩৯তম জন্মদিন, বীরেন্দ্র সেহবাগ দিলেন বিশেষ উপহার 1
টি২০ ক্রিকেটের ইউনিভার্সাল বস ক্রিস গেইল নিজের জীবনে করলেন ৩৯ বছর পূর্ণ

ক্রিস গেইলের জন্ম ক্যারিবিয়ান দেশের জামাইকার কিংসটনে ২১ সেপ্টেম্বর ১৯৭৯তে হয়েছিল। এক ভীষণই গরীব পরিবারের জন্মানো ক্রিস গেইলের জন্য ক্রিকেটকে নিজের কেরিয়ার করা এত সহজ হয় নি, কিন্তু তিনি নিজের এক অদ্ভূত ব্যাটিং শৈলিতে আজ ক্রিকেট জগতের সবচেয়ে বিনাশকারী ব্যাটসম্যান হিসেবে পরিচিত হয়েছেন। ক্রিকেট জগতে ওয়েস্ট ইন্ডিজের ক্রিস গেইলের নামে এমন কিছু কৃতিত্ব রয়েছে যা অন্যান্য ব্যাটসম্যানদের জন্য ভাবাও বড় ব্যাপার বলে ধরা যেতে পারে।
টি২০ ক্রিকেটের ইউনিভার্সা বস ক্রিস গেইল আজ পালন করছেন নিজের ৩৯তম জন্মদিন, বীরেন্দ্র সেহবাগ দিলেন বিশেষ উপহার 2
বীরেন্দ্র সেহবাগ বিশেষ আন্দাজে দিলেন ক্রিস গেইলকে জন্মদিনের শুভেচ্ছা

ক্রিস গেইলকে তার জন্মদিনে প্রত্যেকেই শুভকামনা জানাচ্ছেন। এইভাবে ভারতীয় দলের প্রাক্তণ ওপেনিং ব্যাটসম্যান বীরেন্দ্র সেহব এই বছর ইন্ডিয়ান প্রিমিয়ার লীগে কিংস ইলেভেন পাঞ্জাবের হয়ে খেলা ক্রিস গেইলকে তার জন্মদিনে বিশেষ শুভেচ্ছা জানিয়েছেন। সেহবাগ টুইট করে লেখেন,

“ জন্মদিনের শুভেচ্ছা হেনরি গেইল। যেখানে ব্যাটিং করার সুযোগ মিলেছে আপনি হিটিং করতে থেকেছেন। এক বড় হৃদয়ের মানুষ। গেইল আপনাকে আগামি বছরগুলির শুভেচ্ছা”।

ক্রিস গেইল হলেন টি২০ ক্রিকেটের সবচেয়ে সফল ব্যাটসম্যান

ওয়েস্ট ইন্ডিজের তারকা ব্যাটসম্যানদের তালিকায় শামিল ক্রিস গেইল যতই এখন আন্তর্জাতিক ক্রিকেটে বেশি সক্রিয়া না থাকুন, কিন্তু যে ভাবে তিনি পুরো ক্রিকেট জগতে গিয়ে টি২০ ক্রিকেট লীগে রানের পাহাড়া খাড়া করেন তাতে এখনও তার মধ্যে যথেষ্ট ক্রিকেট বাকি থাকতে দেখা যেতে পারে।
ক্রিস গেইল এখনও পর্যন্ত ওভারঅল ৩৪৬টি টি২০ ম্যাচে সবচেয়ে বেশি ৪০.১৯ এর প্রভাবশালী গড়ে ১১৭৩৭ রান করেছেন, যার মধ্যে তার নামে ২১টি সেঞ্চুরি আর ৭১টি হাফ সেঞ্চুরি রয়েছে।
টি২০ ক্রিকেটের ইউনিভার্সা বস ক্রিস গেইল আজ পালন করছেন নিজের ৩৯তম জন্মদিন, বীরেন্দ্র সেহবাগ দিলেন বিশেষ উপহার 3

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *