প্রধান কোচ নয় বরং ভারতীয় দলে এই পদে আসিন হতে চান বীরেন্দ্র সেহবাগ

প্রাক্তন ওপেনার ব্যাটসম্যান আর আজকাল কমেন্ট্রি প্যানেলে দেখা যাওয়া বীরেন্দ্র সেহবাগ সবসময়ই সোশ্যাল মিডিয়া অ্যাকাউন্টে মজার টুইট করতে থাকেন। কিন্তু বেশ কয়েকবার বীরু মজা করতে করতে বড় বড় কথা বলে ফেলেন। আজ তিনি নিজের টুইটার হ্যান্ডেলে টুইট করে ভারতীয় ক্রিকেট দলের সিলেক্টার হওয়ার ইচ্ছে প্রকাশ করেছেন।

সেহবাগ হতে চান টিম ইন্ডিয়ার নির্বাচক

ক্রিকেট থেকে অবসর নেওয়ার পর বীরেন্দ্র সেহবাগ বেশিরভাগ টুইটারে নিজের মজার টুইট আর দারুণ হিন্দি কমেন্ট্রি নিয়ে চর্চায় থাকেন। এই তালিকায় তিনি কোচ নন বরং ভারতীয় দলের সিলেক্টার হওয়ার ইচ্ছে প্রকাশ করে লেখেন, “আমাকে নির্বাচক হতে হবে… কে আমাকে সুযোগ দেবে?” সেহবাগ এই টুইটের মাধ্যমে না জানি কাকে নিশানা করেছেন কিন্তু বর্তমানে এই টুইট নিয়ে সমর্থকরা লাগাতার নিজেদের প্রতিক্রিয়া প্রকাশ করে চলেছেন।

২০১৭য় কোচ হওয়ার জন্য করেছিলেন আবেদন

প্রধান কোচ নয় বরং ভারতীয় দলে এই পদে আসিন হতে চান বীরেন্দ্র সেহবাগ 1

২০১৭য় চ্যাম্পিয়ন্স ট্রফির পর সেই সময় টিম ইন্ডিয়ার কোচ অনিল কুম্বলে নিজের পদ থেকে রিজাইন করে দিয়েছিলেন। যারপর ক্রিকেট দুনিয়ায় নিজের প্রতিভার বিচ্ছুরণ ঘটানো বীরেন্দ্র সেহবাগ ২০১৭য় প্রধান কোচ পদের জন্য আবেদন করেছিলেন, কিন্তু তিনি ভারতীয় ক্রিকেট দলের কোচ হতে পারেননি। যারপর তিনি একটি ইন্টারভিউতে বলেছলেন যে তার বিসিসিআইয়ের সঙ্গে সেটিং ছিল না এই কারণে তিনি কোচ হতে পারেননি। তার এই বয়ানকে প্রাক্তন অধিনায়ক আর তিন সদস্যের নির্বাচক কমিটির মেম্বার সৌরভ গাঙ্গুলী মূর্খতা পূর্ণ বলেছিলেন। আসলে সেহবাগ সেই পদের জন্য নিজের দাবী পেশ করছে যার জন্য আসলে তিনি প্রয়োজনীয় ক্রাইটেরিয়াও ফুলফিল করতে পারেননি। বিসিসিআই কোচ পদের জন্য যে জরুরী ক্রাইটেরিয়া রেখেছে তাতে আইসিসির যে কোনো সদস্য দল বা জাতীয় দল অথবা প্রথম শ্রেণীর দলের কোচিংয়ের অভিজ্ঞতাও শামিল ছিল। যদিও সেহবাগের কাছে এমন কোনো অভিজ্ঞতা নেই। তা সত্ত্বেও নির্বাচিক কমিটি কোচের জন্য সেহবাগকে সামনে আসার জন্য বলেছিল আর সেই সঙ্গে সেহবাগকে ইন্টারভিউর জন্যও ডাকা হয়েছিল। পরিণামস্বরূপ রবি শাস্ত্রীকে টিম ইন্ডিয়ার কোচ করা হয়েছিল।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *