IPL-2020: বিরাট কোহলির স্ট্রাইকরেট নিয়ে প্রশ্ন তুললেন বীরেন্দ্র সেহবাগ

বিরাট কোহলির জন্য আইপিএলের এই মরশুম খুব ভালো যায়নি আর এটা খারাপও বলা যাবে না। কিন্তু বীরেন্দ্র সেহবাগ তার একটি ত্রুটি জানিয়েছেন। বীরেন্দ্র সেহবাগের বক্তব্য যে বিরাট কোহলির স্লো স্ট্রাইকরেটের লোকসান আরসিবিকে ভুগতে হয়েছে। বীরেন্দ্র সেহবাগের বক্তব্য যে বিরাট কোহলির আরও দ্রুতগতির খেলার প্রয়োজন রয়েছে। বীরেন্দ্র সেহবাগ বলেছেন যে বিরাট কোহলি্র শুরুর ২০ থেকে ২৫টি বল দ্রুত খেলার প্রয়োজন রয়েছে। যদি ও এতগুলো বল খেলার পর আউট হয় তো দলের লোকসান। দিল্লি ক্যাপিটালসের বিরুদ্ধে ম্যাচে এটা দেখা গিয়েছিল। ক্রিক বাজের সঙ্গে কথাবার্তায় বীরেন্দ্র সেহবাগ এই প্রতিক্রিয়া দিয়েছেন।

বিরাট কোহলির দ্রুত গিয়ার বদলানো উচিৎ

IPL-2020:  বিরাট কোহলির স্ট্রাইকরেট নিয়ে প্রশ্ন তুললেন বীরেন্দ্র সেহবাগ 1

বীরেন্দ্র সেহবাগ বলেছেন যে শুরু ২০-২৫টি বলেই বিরাট কোহলির গিয়ার বদলানো উচিৎ, কারণ পরে আউট হওয়ায় আরসিবিকে এর ফল ভোগ করতে হয়। যদিও বীরেন্দ্র সেহবাগের কথাও সত্যি। যদি আমরা পরিসংখ্যানের দিকে নজর দিই তো সেহবাগ এটি সঠিক কথা বলেছেন। বিরাট কোহলি এই আইপিএলে এখনো পির্যন্ত ১৪টি ম্যাচে ৪৬ গড়ে ৪৬০ রান করেছেন। এখানে মাথায় রাখার মতো বিষয় এটাই যে বিরাট কোহলির স্ট্রাইকরেট ১২২। তার পুরো আইপিএল কেরিয়ারে স্ট্রাইকরেট ১৩১। সেই হিসেবে দেখা গেলে এবার বিরাট কোহলি স্লো ব্যাটিং করেছেন। তার ব্যাট থেকে ১৪টি ম্যাচে মাত্র তিনটিই হাফসেঞ্চুরি বেরিয়েছে। বিরাট কোহলির মতো বড় নামের পাশে এই পরিসংখ্যান দেখাও সামান্য বিস্ময়ের ব্যাপার।

আরসিবির দল এই মরশুমে পৌঁছেছে প্লে অফে

IPL-2020:  বিরাট কোহলির স্ট্রাইকরেট নিয়ে প্রশ্ন তুললেন বীরেন্দ্র সেহবাগ 2

আরসিবির দল এই মরশুমে আইপিএলের প্লে অফে পৌঁছেছে আর সেখানে তাদের ম্যাচ এলিমিনেটর রাউন্ডে সানরাইজার্সের বিরুদ্ধে রয়েছে। এর আগে শেষবার তারা ২০১৬য় আইপিএলের প্লে অফে পৌঁছেছিল। ফলে বিরাট কোহলি এবং আরসিবির পুরো দলের এখন চেষ্টা থাকবে ফাইনালে পৌঁছনোর।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *