সৌরভের বিসিসিআই সভাপতি হওয়ার পর বীরেন্দ্র সেহবাগ জানালেন তার সবচেয়ে বড়ো স্পেশালিটি

ভারতীয় দলের প্রাক্তন অধিনায়ক সৌরভ গাঙ্গুলী ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের সভাপতি হয়ে গিয়েছেন। ২৩ অক্টোবর তিনি মুম্বাইয়ের বিসিসিআই হেডকোয়ার্টারে এই দায়িত্ব নিয়েছিলেন। ভারতীয় দলের অধিনায়কত্ব করা তিনি স্রেফ দ্বিতীয় অধিনায়ক যিনি বিসিসিআইয়ের সভাপতি হয়েছেন। তার আগে বিজয়নগ্রামের মহারাজকুমার এই দায়িত্ব পালন করেছিলেন।

বীরেন্দ্র সেহবাগ দিলেন প্রতিক্রিয়া

সৌরভের বিসিসিআই সভাপতি হওয়ার পর বীরেন্দ্র সেহবাগ জানালেন তার সবচেয়ে বড়ো স্পেশালিটি 1

সৌরভ গাঙ্গুলীর অধিনায়কত্বে বীরেন্দ্র সেহবাগ যথেষ্ট ক্রিকেট খেলেছেন। সৌরভের বিসিসিআইয়ের সভাপতি হওয়ার পর বীরেন্দ্র সেহবাগের মত যে তিনি এই ভূমিকার জন্য সেরা ব্যক্তি। দ্য ইন্ডিয়ান এক্সপ্রেসের নিজের কলামে তিনি বলেছেন,

“এটা শুনে ভীষণই খুশি হয়েছে যে ঘর থেকেই শুরু করতে চান। তার শুরুর বয়ান ভারতের ঘরোয়া ক্রিকেটকে উন্নত করার ব্যাপারে ছিল। উনি কাজ করার জন্য সবচেয়ে ভালো ব্যক্তি। গাঙ্গুলী মাটির স্তরে সমস্যাকে জানেন। যখন ওনাকে ভারতীয় দল থেকে বাদ দেওয়া হয়েছিল তো তিনি দেশের চারদিকে ঘুরতে অনেক সময় কাটিয়েছিলেন। আমার এখনো স্মরণে রয়েছে যে যখন তিনি ভারতীয় দলে ফিরেছিলেন তো তিনি ঘরোয়া সার্কিটে কি কমতি ছিল এই ব্যাপারে কথা বলতেন”।

সকলের কথাই শুনতেন

সৌরভের বিসিসিআই সভাপতি হওয়ার পর বীরেন্দ্র সেহবাগ জানালেন তার সবচেয়ে বড়ো স্পেশালিটি 2

বীরেন্দ্র সেহবাগ সৌরভ গাঙ্গুলীর সবচেয়ে বড়ো স্পেশালিটি বলেছেন যে তিনি সকলের কথা শুনতেন। এরপরই কোনো শেষ সিদ্ধান্তে পৌঁছতেন। এই ব্যাপারে জানাতে গিয়ে বীরেন্দ্র সেহবাগ আগে লেখেন,

“দাদা একজন ভীষণই তীক্ষ্ণ আর সহজ অধিনায়ক ছিলেন। তিনি নির্নয় নিতে সকলকে শামিল করতে পছন্দ করতেন। অনেকবার, তিনি সকলের কথা শুনতেন কিন্তু করতেন সেটাই যেটা তার সঠিক মনে হত। তিনি আমার কাছে, হরভজন, জাহিরের কাছ থেকে বিপক্ষ দল আর পরিস্থিতির ব্যাপারেও জিজ্ঞাসা করতেন। একবার যখন আমরা নিজেদের ইনপুট দিয়ে দিই, তো তার কাছে ছয় থেকে সাত রকমের ভাবনা থাকত। তারপর তিনি এগুলোর মধ্যেই কোনো একটিকে নিতেন, বা নিজের দৃষ্টিকোণের সঙ্গে যেতেন, যা সকলের চেয়ে আলাদা ছিল। আমার মনে হয় ওনার একটা মহান নেতৃত্বের দৃষ্টিকোণ রয়েছে”।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *