চতুর্থ টেস্টে মাঠে নামছে সামি-শ্রেয়াস, বোর্ডের এই ঘোষণায় আরও অনিশ্চিত বিরাট 1
মহম্মদ সামি ও শ্রেয়াস আইয়ার

ধর্মশালায় শনিবার বিরাট কোহলির মাঠে না নামার জল্পনা আরও জোড়ালো হল। শুক্রবার সন্ধ্যেয় বিসিসিআইয়ের তরফে করা একটি ট্যুইটে এই জল্পণা আরও জোড়াল হয়। ট্যুইট করে জানানো হয়, ধর্মশালায় চতুর্থ টেস্টে মহম্মদ সামি ও শ্রেয়াস আইয়ারকে দলে নেওয়া হচ্ছে। সেক্ষেত্রেই কোহলির না খেলার তত্ত্ব আরও মজবুত হল।

রাঁচিতে চোট পাওয়ার পর কোহলি ব্যাট করতে নামায় কিছুটা হলেও আশ্বস্ত হয়েছিল ভারতীয় টিম ম্যানেজমেন্ট। কিন্তু চতুর্থ টেস্টের আগে কোহলি নেটে না আসতে পারায়, চিন্তার সঞ্চার হয়। তড়িঘড়ি মুম্বইয়ের শ্রেয়াস আইয়ারকে ডেকে পাঠানো হয় কোহলির পরিবর্ত হিসেবে। এবার তার নামই সরকারিভাবে ঘোষণা করায়, কোহলির আশা ক্ষীন হল বলাই চলে। যদিও বোর্ডের তরফে এখনও নিশ্চিতভাবে কিছু বলা হয়নি।

এদিকে বিরাট কোহলি জানিয়েছেন, “ফিজিও আরও কিছুটা সময় নিয়ে দেখতে চান কতটা সুস্থ হতে পারি আমি। ১০০ শতাংশ সুস্থ বোধ করলে তবেই আমি মাঠে নামব। আমার চোট এখন যে অবস্থায় আছে তাতে মাঠে নামলে, তা আরও বাড়তে পারে। বিশেষ করে ব্যাট করতে নামলেই এই সমস্যা বাড়তে পারে। রাঁচিতে চোট লাগার পরই আমি ওষুধ নিয়েছিলাম। তাই আরও কিছুটা সময় নিয়ে দেখতে চাই।”

এদিকে অস্ট্রেলিয়ার সঙ্গে অনুশীলন ম্যাচে দ্বিশত রান করে বেশ ভাল ফর্মেই আছেন মুম্বইয়ের ব্যাটসম্যান শ্রেয়াস। যথেষ্ট আক্রমণাত্মক ব্যাটসম্যান হিসেবে পরিচিত এই ক্রিকেটারের ধর্মশালাতেই হতে পারে জাতীয় টেস্ট দলে অভিষেক। কিন্তু কোহলির মত গুরুত্বপূর্ণ জায়গায় কতটা সফল হতে পারে সেটাই দেখার।

অন্যদিকে, মহম্মদ সামিকেও খেলতে দেখা যেতে পারে চতুর্থ টেস্টে। কিন্তু সামি দলে এলেও ঈশান্ত বা উমেশের মধ্যে কাউকে বসানো হবে কিনা সেবিষয়ে কিছু জানা যায়নি। তাহলে কী সুনীল গাওস্কারের দাওয়াই অনুযায়ী পাঁচ বোলার নিয়ে মাঠে নামবে ভারত! প্রশ্ন থাকছেই।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *