ভিডিও - বিধিভঙ্গ করে রিভিউ নিতে যান স্মিথ, তাতেই ক্ষেপে গিয়ে তেড়ে যান বিরাট! 1
স্টিভ স্মিথ

ক্রিকেটের মাঠে অস্ট্রেলিয়ান ক্রিকেটাররা বিভিন্ন উপায়ে চাপ সৃষ্টি করে একথা সবাই জানেন। স্টিভ ওয়া, রিকি পন্টিং, মাইকেল ক্লার্ক কোনও জমানাতেই এই অনৈতিক চাপের অন্যথা হয়নি। অজি দলের সেই ঐতিয্য বজায় রেখে বর্তমান অস্ট্রেলিয়ান ক্রিকেট অধিনায়ক স্টিভ স্মিথও মাঠে দাঁড়িয়ে ক্রিকেটের নিয়ম ভাঙার দুঃসাহস দেখাল। সঠিক সময়ে বিরাট কোহলির হস্তক্ষেপে স্মিথ নিজের লক্ষ্যে অসফল রইল।
ঠিক কী হয়েছিল? উমেশ যাদবের একটি বল নীচু থেকে স্মিথের প্যাডে লাগে। সঙ্গে সঙ্গেই এলবিডব্লুউয়ের আপিল করলে আম্পায়ার আঙুল তুলে স্মিথকে মাঠের বাইরে যাওয়ার নির্দেশ দেন।এক দশক আগে হলে আম্পায়ারের এই সিদ্ধান্তই চূড়ান্ত হোত। কিন্তু এখন ডিসিশন রিভিউ সিস্টেম (ডিআরএস) চালু হওয়ার ব্যাটসম্যান বা বোলার আম্পায়ারের সেই সিদ্ধান্তের বিরুদ্ধে চ্যালেঞ্জ করতে পারে। সেই অনুযায়ী স্মিথের কাছে ডিআরএস নেওয়া বা না নেওয়া দু’টি রাস্তা ছিল। কিন্তু নন স্ট্রাইকার এন্ডে দাঁড়িয়ে থাকার সতীর্থের কাছ থেকে ডিআরএস নেওয়া ঠিক হবে কী হবে না সে বিষয়ে পরিস্কার কোনও জবাব না পাওয়ায়, ড্রেসিং রুমের দিকে তাকায় জানার জন্য। বিষয়টি বিরাটের দৃষ্টিগোচর হয় ও তিনি আম্পায়ারকে এসে ডিআরএসের নিয়ম ভাঙার জন্য নালিশ করেন।

ম্যাচ জিতে অজিদের বিরুদ্ধে ‘জোচ্চুরির’ অভিযোগ আনলেন বিরাট!


অবশেষে রিভিউ করা হলেও শেষ রক্ষা হয়নি স্মিথের। আপাতত ১০১ রানে অস্ট্রেলিয়া ৬টি উইকেট হারিয়েছে। এরফলে ভারতের এই ম্যাচ জেতার এক আশঙ্কা দেখা দিয়েছে।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *