বিরাট বললেন,আমি ভাগ্যবান অধিনায়ক, যে আমার কাছে রয়েছে এই দুই খেলোয়াড় 1

ভারতীয় দলের অধিনায়ক বিরাট কোহলি বুধবার ২১ নভেম্বর থেকে হতে চলা তিন ম্যাচের টি-২০ সিরিজের প্রথম ম্যাচের আগে একটি প্রেস কনফারেন্স করেছেন। যেখানে ভারতীয় দলের অধিনায়ক বিরাট কোহলি নিজেদের জোরে বোলার জসপ্রীত বুমরাহ এবং ভুবনেশ্বর কুমারের দারুণ প্রশংসা করেছেন। দুজনকেই দলের সবচেয়ে গুরুত্বপূর্ণ খেলোয়াড় বলেছেন।

নিজের সবচেয়ে ভালো স্তরে ক্রিকেটে খেলি
বিরাট বললেন,আমি ভাগ্যবান অধিনায়ক, যে আমার কাছে রয়েছে এই দুই খেলোয়াড় 2
বিরাট কোহলি প্রথম টি-২০ ম্যাচের আগে নিজের প্রেস কনফারেন্সে বলেন,
“আমাদের সেই ব্যাপারে ধ্যান দিতে হবে যেখানে আমাদের কাজ করার প্রয়োজন রয়েছে। একটি দল হিসেবে এটা আমাদের জন্য সবচেয়ে গুরুত্বপূর্ণ যে আমরা নিজেদের কমতিগুলিকে দূর করি আর নিজেদের সবচেয়ে ভালো স্তরে ক্রিকেট খেলি। আমাদের সকলকেই নিজের খেলায় ধ্যান দেওয়ার প্রয়োজন রয়েছে আর যদি সকলেই প্রদর্শন করে তো দলের জন্য একটি ভীষণই ভালো ফলাফল আসবে। আমার আশা যে আমরা নিজেদের ক্রিকেটের স্তরকে এই সফরে ভালো রাখব আর ভালো ফলাফল পাব”।

আমি ভাগ্যশালী অধিনায়ক,আমার কাছে বুমরাহ,ভুবির মতো খেলোয়াড় আছে
বিরাট বললেন,আমি ভাগ্যবান অধিনায়ক, যে আমার কাছে রয়েছে এই দুই খেলোয়াড় 3
যখন একজন সাংবাদিক বিরাট কোহলিকে প্রশ্ন করে যে বুমরাহ আর ভুবনেশ্বর ছাড়া বাকি জোরে বোলাররা বেশি সুযোগ দলের প্লেয়িং ইলেভেনে পান না, তো এর জবাবে বিরাট কোহলি বলেন,
“যদি আমরা শুরুয়াতি ম্যাচেই বুমরাহ বা ভুবনেশ্বরকে দলে শামিল না করি আর আমরা হেরে যাই তো আপনারাই বলবেন যে তোমরা গুরুত্বপূর্ণ ম্যাচে বুমরাহ বা ভুবনেশ্বরকে শামিল কর নি। ভুবনেশ্বর আর বুমরাহ ভালো বোলার এই কারণে, কারণ ওরা দুজন যথেষ্ট ভেবেচিন্তে বোলিং করে।দুজনেই পরিস্থিতিকে ভালো করে বোঝে তারপর বোলিং করে। আমি ভাগ্যবান অধিনায়ক যে আমি বুমরাহ আর ভুবনেশ্বরের মত বোলার পেয়েছি। যারা যে কোনও পরিস্থিতিতেই উইকেট নেওয়ার ক্ষমতা রাখে। যে কেউই নিজের দলে এমন বোলার অবশ্যই চাইবে”।

আমরা চাই বিশ্বকাপ পর্যন্ত সমস্ত ম্যাচ খেলুক বুমরাহ ভুবনেশ্বর
বিরাট বললেন,আমি ভাগ্যবান অধিনায়ক, যে আমার কাছে রয়েছে এই দুই খেলোয়াড় 4
বিরাট কোহলি আগে আরও বলেন,
“ ওরা দুজন এত ভালো বোলার যে ওদের প্লেয়িং ইলেভেনের বাইরে রাখা যায় না, এই কারণে অন্য বোলারদের কখনও কখনও বাইরে বসতে হয়। যদিও ওদের ওয়ার্কলোডকে বুঝি এই কারণে বেশ কয়েকবার ওদের বিশ্রামও দেওয়া হয়। বর্তমানে বিশ্বকাপ পর্যন্ত আমরা চাই যে বুমরাহ আর ভুবি দুজনেই সমস্ত ম্যাচ খেলুক, কারণ আমাদের কাছে বিশ্বকাপের আগে খুব বেশি ম্যাচ বেচে নেই। এই কারণে আমরা নিজেদের সর্বশ্রেষ্ঠ প্লেয়িং ইলেভেনের সঙ্গেই খেলি তো তাই ভালো”।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *