দ্বিতীয় টি২০ থেকে আহত হয়ে ছিটকে গেলেন এই তারকা প্লেয়ার, রিপ্লেসমেন্ট হিসেবে এই প্লেয়ার পেলেন জায়গা

কার্ডিফ, ৫ জুলাই: প্রথম ম্যাচেই দুর্দান্ত জয় পাওয়া ভারতীয় দল, আগামি কাল এখানে অনুষ্ঠিত হতে চলা দ্বিতীয় টি২০ আন্তর্জাতিক ম্যাচে স্পিনের সামনে ভীত সন্ত্রস্ত ইংল্যান্ড দলকে হারিয়ে এই সিরিজ নিজের নামে করর জন্য মাঠে নামবে। প্রথম ম্যাচেই কুলদীপ যাদব ২৪ রান দিয়ে পাঁচ উইকেট নেন অন্যদিকে কেএল রাহুল দুর্দান্ত অপরাজিত সেঞ্চুরি করেন। ভারত দুর্দান্ত অলরাউন্ডার পারফর্মেন্স দেখিয়ে ঘরের দলকে ৮ উইকেটে হারিয়ে এই সিরিজে এগিয়ে গিয়েছে। কালকের ম্যাচ জিতে বিরাট কোহলি অ্যাণ্ড কোং এই সিরিজ পকেটে পুরতে চাইবে।
দ্বিতীয় টি২০ থেকে আহত হয়ে ছিটকে গেলেন এই তারকা প্লেয়ার, রিপ্লেসমেন্ট হিসেবে এই প্লেয়ার পেলেন জায়গা 1
ভারতীয় দল টি২০ ক্রিকেটে লাগাতার ৬টি সিরিজ জয়ের দরজায় দাঁড়িয়ে রয়েছে। এই ধারাবাহিক সিরিজ জেতার শুরুয়াত হয়েছিল ২০১৭র নভেম্বরে ঘরের মাঠে নিউজিল্যান্ডের বিরুদ্ধে পাওয়া জয় থেকে। এরপর থেকেই ভারত একটাও দ্বিপাক্ষিক সিরিজ হারে নি। ভারত যদি এই সিরিজ ২-০ জেতে তাহলে আইসিসি র্যাএঙ্কিয়ে দ্বিতীয় স্থানে থাকা অস্ট্রেলিয়ার সঙ্গে তার ব্যবধান কম হয়ে যাবে। অন্যদিকে এই সিরিজ যদি ভারত ৩-০ জেতে তাহলে তারা পাকিস্থানের পরে দ্বিতীয়স্থানে চলে আসবে।
দ্বিতীয় টি২০ থেকে আহত হয়ে ছিটকে গেলেন এই তারকা প্লেয়ার, রিপ্লেসমেন্ট হিসেবে এই প্লেয়ার পেলেন জায়গা 2
ভারতকে এটা করতে আটকাবার জন্য অস্ট্রেলিয়াকে জিম্বাবোয়েতে চলা বর্তমান ত্রিদেশীয় সিরিজের আগামি দুটি ম্যাচে জয় পেতে হবে। এছাড়া এই সিরিজে যদি ইংল্যান্ড হেরে যায় তাহলে তারা নিউজিল্যান্ড, দক্ষিণ আফ্রিকা এবং ওয়েস্ট ইন্ডিজের পরে সপ্তম স্থানে পৌঁছে যাবে।

ইংল্যান্ড গত ১০টি টি২০র মধ্যে পাঁচটিতে জয় লাভ করেছে

দ্বিতীয় টি২০ থেকে আহত হয়ে ছিটকে গেলেন এই তারকা প্লেয়ার, রিপ্লেসমেন্ট হিসেবে এই প্লেয়ার পেলেন জায়গা 3
ইংল্যান্ডের ব্যাটসম্যানদের জন্য সবচেয়ে বড় চিন্তা হলেন চায়নাম্যান স্পিনার কুলদীপ যাদব। প্রথমম্যাচে হারের পর অধিনায়ক মর্গ্যান এবং তারকা ব্যাটসম্যান জস বাটলার নিজেদের খেলোয়াড়দের ক্রিজে সংযম করতে এবং বলকে সাবধানে দেখার অ্যাপিল করেছিলেন। ইংল্যান্ড টিম প্র্যাকটিসের জন্য স্পিন বোলিং মেশিন ‘মর্লিন’ এর ব্যবহার করবে কারণ তাদের কাছে প্র্যাকটিসের জন্য রিস্ট স্পিনার নেই। এর আগে ২০০৫ এর অ্যাসেজ সিরিজের আগে ইংল্যান্ড এই মেশিনের ব্যবহার করেছিল, যখন অস্ট্রেলিয়ার কাছে শে ওয়ার্নের মত স্পিনার ছিল।
দ্বিতীয় টি২০ থেকে আহত হয়ে ছিটকে গেলেন এই তারকা প্লেয়ার, রিপ্লেসমেন্ট হিসেবে এই প্লেয়ার পেলেন জায়গা 4
ইংল্যান্ডের শীর্ষক্রম জোরে বোলারদের দারুণভাবে সামলে ছিল যা ভারতের জন্য চিন্তার কারণ। ভুবনেশ্বর কুমার এবং উমেশ যাদব দুজনের ওল্ড ট্র্যাফোর্ডে ব্যর্থ হয়েছেন। প্রথম ম্যাচের পর ভারতীয় টিম ম্যানেজমেন্ট দলে পরিবর্তন করতে চাইবেন না। যজুবেন্দ্র চহেল প্রচুর রান দেওয়া সত্ত্বেও তাকে দলে রাখা হতে পারে। কালকের ম্যাচে আবহাওয়াও বিগড়োতে পারে। এখনও পর্যন্ত চড়া রোদে খেলার পর এখানের আকাশ মেঘে ঢাকা রয়েছে এবং হালকা বৃষ্টি হচ্ছে।

টিম কুরেন আহত, স্যাম কুরেন পেলেন জায়গা
দ্বিতীয় টি২০ থেকে আহত হয়ে ছিটকে গেলেন এই তারকা প্লেয়ার, রিপ্লেসমেন্ট হিসেবে এই প্লেয়ার পেলেন জায়গা 5
বাঁ হাতে টান লাগার কারনে জোরে বোলার টিম কুরেন ইংল্যান্ড দল থেকে ছিটকে গেলেন। তার জায়গায় তার ভাই স্যাম কুরেনকে দলে জায়গা দেওয়া হয়েছে।

ভারত: বিরাট কোহলি (অধিনায়ক), শিখর ধবন, রোহিত শর্মা, কেএল রাহুল, সুরেশ রায়না, মনীশ পাণ্ডে, এমএস ধোনি, দীনেশ কার্তিক, যজুবেন্দ্র চহেল, কুলদীপ যাদব, ক্রুণাল পান্ডিয়া, ভুবনেশ্বর কুমার, দীপক চহের, হার্দিক পাণ্ডিয়া, সিদ্ধার্থ কৌল, উমেশ যাদব

ইংল্যান্ড: ইয়ন মর্গ্যান (অধিনায়ক), মইন আলি, জনি বেয়রস্টো, জ্যাক ওয়াল, জস বাটলার, স্যাম কুরেন, অ্যালেক্স হেলস, ক্রিস জর্ডন, লিয়াম প্ল্যাঙ্কেট, আদিল রশিদ, জো রুট, জেসন রয়, ডেভিড উইলি, ডেভিড মালান।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *