ভারত বনাম ওয়েস্টইন্ডিজ: বিরাট কোহলির রেকর্ড ভাঙা প্রদর্শনের মধ্যেই এই তিন বড় রেকর্ড ভাঙার ভীষণই কাছে চলে এসেছেন

বিশ্ব ক্রিকেটের বর্তমান সময়ের সর্বশ্রেষ্ঠ ব্যাটসম্যান বিরাট কোহলি যেভাবে ফর্মে রয়েছেন তাতে তো প্রত্যেকটি ম্যাচের প্রত্যেকটি রান তার জন্য নতুন নতুন রেকর্ডের প্রতীক্ষা করছে। এখন তো এমন হয়ে দাঁড়িয়েছে যে বিরাট কোহলির প্রত্যেক আগামি ইনিংসই কোনও না কোনও কৃতিত্বের গল্প তৈরি করতে প্রস্তুত রয়েছে। এই অবস্থায় আগামি ম্যাচে বিরাট কোহলির নিশানায় বেশ কয়েকটি বড় কৃতিত্ব থাকবে। এই সবকিছুর মধ্যে আপনাদের জানানো যাক সেই ৩টি বড় রেকর্ড যা বিরাট কোহলি আসন্ন কিছু ম্যাচেই নিজের নামে করে ফেলবেন।

আরও একটি ১৫০ রানের ইনিংস খেললেই হবেন সবচেয়ে বড় ওয়ানডে অধিনায়ক

ভারতীয় ক্রিকেট দলের অধিনায়ক বিরাট কোহলি ভারতীয় দলের অধিনায়কত্ব সামলানোর পর যেনো তার রানের খিদে একটু বেশিই বেড়ে গিয়েছে। বিরাট কোহলি লাগাতার বড় বড় স্কোর করে চলেছেন।
ভারত বনাম ওয়েস্টইন্ডিজ: বিরাট কোহলির রেকর্ড ভাঙা প্রদর্শনের মধ্যেই এই তিন বড় রেকর্ড ভাঙার ভীষণই কাছে চলে এসেছেন 1
এইভাবে অধিনায়ক হিসেবে কোহলি ১৫০র বেশি রান দু’বার করে ইংল্যান্ডের প্রাক্তণ অধিনায়ক অ্যান্ড্রু ট্রসের রেকর্ডের সমান সমান করে ফেলেছেন। এই অবস্থায় বিরাট কোহলি যদি অধিনায়ক হিসেবে আরও একটি ১৫০ রানের ইনিংস খেলেন তাহলে ওয়ানডে ক্রিকেটের ইতিহাসের প্রথম ব্যাটসম্যান হয়ে যাবেন যিনি ৩ বার ১৫০ রানের পরিসংখ্যান ছুঁয়েছেন।

মহেন্দ্র সিং ধোনির এই বড় রেকর্ড রয়েছে কোহলির নিশানায়

ওয়েস্টইন্ডিজের বিরুদ্ধে দ্বিতীয় ওয়ানডে ম্যাচে বিরাট কোহলি নিজের ওয়ানডে কেরিয়ারের ১০ হাজার রান পূর্ণ করে ফেলেছেন। বিরাট কোহলির নামে এখন ওয়ানডে ক্রিকেটে ১০,০৭৬ রান হয়ে গিয়েছে তো অন্যদিকে ধোনির রয়েছে ১০,১৪৩ রান।
ভারত বনাম ওয়েস্টইন্ডিজ: বিরাট কোহলির রেকর্ড ভাঙা প্রদর্শনের মধ্যেই এই তিন বড় রেকর্ড ভাঙার ভীষণই কাছে চলে এসেছেন 2
এই অবস্থায় যদি বিরাট কোহলি ৬৮ রান আরও করে ফেলেন তাহলে তিনি মহেন্দ্র সিং ধোনিকে পেছনে ফেলে দেবেন। এমনিতে ধোনি ওয়ানডে দলের সদস্য রয়েছেন, কিন্তু যে গতিতে বিরাট কোহলি রান করে চলেছেন তাতে তো মনে হচ্ছে যে তিনি দ্রুতই ধোনির এই রেকর্ড পেছনে ফেলে দেবেন।

ওয়েস্টইন্ডিজের বিরুদ্ধে অজিঙ্ক রাহানের এই রেকর্ড থেকে ৪০ রান দূরে

ভারতীয় দলের অধিনায়ক বিরাট কোহলি ওয়েস্টইন্ডিজের বিরুদ্ধে চলতি পাঁচ ম্যাচের এই ওয়ানডের সিরিজের প্রথম দুটি ম্যাচে ২৯৭ রান করে ফেলেছেন। এখনও তার কাছে এই সিরিজের ৩টি ম্যাচ বাকি রয়েছে।
ভারত বনাম ওয়েস্টইন্ডিজ: বিরাট কোহলির রেকর্ড ভাঙা প্রদর্শনের মধ্যেই এই তিন বড় রেকর্ড ভাঙার ভীষণই কাছে চলে এসেছেন 3
ওয়েস্টইন্ডিজের বিরুদ্ধে কোনও ওয়ানডে সিরিজে সবচেয়ে বেশি রান করার ভারতীয় রেকর্ড অজিঙ্ক রাহানের নামে রয়েছে যিনি ৩৩৭ রান করেছিলেন একটি সিরিজে। এই অবস্থায় বিরাট কোহলি৪১ রান আরও করতে সফল হলে অজিঙ্ক রাহানের ওয়েস্টইন্ডিজের বিরুদ্ধে কোনও সিরিজে সবচেয়ে বেশি রান করার ভারতীয় ব্যাটসম্যানের রেকর্ডকেও পেছনে ফেলে দেবেন।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *