জয়ের পর এই তরুণ উইকেটকিপার ব্যাটসম্যানকে ট্রফি দিয়ে বিরাট জিতলেন সকলের মন

ভারতের প্রাক্তন অধিনায়ক মহেন্দ্র সিং ধোন সবসময়ই নিজের জুনিয়র ক্রিকেটার্সদের জয়ের পর সামনে রাখতেন যাতে জুনিয়র খেলোয়াড়দের আত্মবিশ্বাস বাড়ে। এইভাবে বর্তমান ভারতীয় অধিনায়ক বিরাট কোহলিও নিজের জুনিয়ার খেলোয়াড়দের সবসময়ই উৎসাহিত করেন। বিরাট বাংলাদেশের বিরুদ্ধে সিরিজ জয়ের পর এমন কিছু করলেন যে কারণে সকলেই বিরাটের প্রশংসা করছেন।

বিরাট কোহলি কেএস ভরতকে দিলে ট্রফি

আসলে বিরাটকে সিরিজ জয়ের পর ট্রফি দেওয়া হয়েছিল। বিরাট সেই ট্রফিকে সোজা গিয়ে দ্বিতীয় টেস্ট ম্যাচের জন্য ভারতীয় দলে শামিল করা কেএস ভরতের হাতে দিয়ে দেন। বিরাটকে এমনটা করতে দেখে সকলেই সোশ্যাল মিডিয়ায় তার খুব প্রশংসা করেন। উইকেটকিপার ব্যাটসম্যান ঋষভ পন্থ আর শুভমান গিলকে বাংলাদেশের বিরুদ্ধে টেস্ট সিরিজে ভারতীয় দল থেকে বাদ দেওয়া হয়েছিল।

পন্থের জায়গায় তরুণ উইকেটকিপার ব্যাটসম্যান কেএস ভরত দলে হয়েছিলেন শামিল

জয়ের পর এই তরুণ উইকেটকিপার ব্যাটসম্যানকে ট্রফি দিয়ে বিরাট জিতলেন সকলের মন 1

বাংলাদেশের বিরুদ্ধে পিঙ্ক বল টেস্ট ম্যাচের প্লেয়িং ইলেভেন থেকে বাদ পড়া ঋষভ পন্থ আর শুভমান গিলকে সৈয়দ মুস্তাক আলি টি-২০ ট্রফি খেলার জন্য দল থেকে রিলিজ করে দেওয়া হয়েছিল। ঋষভ পন্থের জায়গায় উইকেটকিপার ব্যাটসম্যান কেএস ভরত ভারতীয় দলে শামিল হয়েছিলেন। অন্ধ্রপ্রদেশের দুর্দান্ত উইকেটকিপার হিসেবে উঠে আসা কেএস ভরত প্রথমবার টেস্ট দলে শামিল হয়েছিলেন। যদিও তিনি খেলার সুযোগ পাননি, কারণ কলকাতার ইডেন গার্ডেন্সে খেলা হওয়া এই বছরের শেষ টেস্ট ম্যাচে উইকেটকিপার ঋদ্ধিমান সাহা সিনিয়র উইকেটকিপার হিসেবে দলে উপস্থিত ছিলেন।

পন্থ আর গিল খেলছেন সৈয়দ মুস্তাক আলি ট্রফি

জয়ের পর এই তরুণ উইকেটকিপার ব্যাটসম্যানকে ট্রফি দিয়ে বিরাট জিতলেন সকলের মন 2

আপনাদের জানিয়ে দিই যে ঋষভ পন্থ দক্ষিণ আফ্রিকা সিরিজ থেকেই প্লেয়িং ইলেভেনের অংশ নন। অন্যদিকে শুভমান গিল দুই সিরিজে টিম ইন্ডিয়ার বেঞ্চ স্ট্রেংথ হয়েছিলেন। এই অবস্থায় বিসিসিআই তাদের দল থেকে রিলিজ করে দিয়েছিল, যারা এই সময় সৈয়দ মুস্তাক আলি ট্রফিতে নিজের নিজের দলের প্রতিনিধ্বিত্ব করছেন। ঋষভ পন্থ দিল্লির দলের হয়ে টি-২০ টুর্নামেন্ট খেলবে। আজকের ম্যাচে শুভমান গিল পাঞ্জাবের দলের হয়ে খেলে বিশেষ কিছুই করতে পারেননি।

এমন থেকেছে কেএস ভরতের ক্রিকেটিং সফর

জয়ের পর এই তরুণ উইকেটকিপার ব্যাটসম্যানকে ট্রফি দিয়ে বিরাট জিতলেন সকলের মন 3

টেস্ট দলে কেএস ভরস নিজের দুর্দান্ত প্রদর্শনের কারণে নিজের জায়গা করেছেন। ভরত এখনো পর্যন্ত ৬৯টি প্রথম শ্রেণীর ম্যাচে ৩৭.৫৮ গড়ে ৩৯০৯ রান করেছেন, যারমধ্যে একটি ত্রিপল সেঞ্চুরি ৮টি সেঞ্চুরি আর ২০টি হাফসেঞ্চুরি শামিল রয়েছে। অন্যদিকে ৫১টি লিস্ট এ ম্যাচে কোনা শ্রীকর ভরত ২৮ এর কাছাকাছি গড়ে ১৩৫১ রান করেছেন। যার মধ্যে ৩টি সেঞ্চুরি আর ৫টি হাফসেঞ্চুরি শামিল রয়েছে। এছাড়াও ৪৩টি টি-২০ ম্যাচে তার নামে ৬১৫ রান রয়েছে। ২৬ বছর বয়েসী কেএস ভরতকে উচ্চমানের উইকেটকিপার মনে করা হয়।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *