শ্রীলঙ্কার বিরুদ্ধে তৃতীয় টি-২০তে ১ রান করতেই বিরাট কোহলি ভাঙবেন ধোনির এই ঐতিহাসিক রেকর্ড

ভারতীয় ক্রিকেট দলের অধিনায়ক বিরাট কোহলিকে আন্তর্জাতিক ক্রিকেটে আজকের সময়ের সবচেয়ে বড়ো রেকর্ড পুরুষ বলা যেতে পারে। বিরাট কোহলি আন্তর্জাতিক ক্রিকেটে এখন তো নিজের ব্যাটিংয়ের প্রত্যেকটি ইনিংস আর প্রত্যেক রানের সঙ্গে সঙ্গে নতুন রেকর্ড গড়ে চলেছেন। কোহলি লাগাতার নিজের নামে নতুন নতুন কৃতিত্ব হাসিল করে চলেছেন।

বিরাট কোহলির জন্য প্রতেকটি ম্যাচে করে একটা নতু রেকর্ড প্রতীক্ষা

শ্রীলঙ্কার বিরুদ্ধে তৃতীয় টি-২০তে ১ রান করতেই বিরাট কোহলি ভাঙবেন ধোনির এই ঐতিহাসিক রেকর্ড 1

এই কারণে এখন এমন পরিস্থিতি হয়ে দাঁড়িয়েছে যে তার এক একটা রানও একটি নতুন রেকর্ডের সাক্ষী হয়ে যাচ্ছে। বিরাট কোহলির জন্য এখন রেকর্ড গড়ার ব্যাপারটা এমন দাঁড়িয়েছে যে তিনি যে ম্যাচেই নামেন কোনো না কোনো নতুন রেকর্ড তার প্রতীক্ষা করে। আন্তর্জতিক ক্রিকেটে এখনো পর্যন্ত নিজের কেরিয়ারে হাজারো রেকর্ড গড়ে ফেলা বিরাট কোহলি শ্রীলঙ্কার বিরুদ্ধে গত টি-২০ ম্যাচে টি-২০ আন্তর্জাতিক ক্রিকেটে সর্বাধিক রানের ব্যাপারে রোহিত শর্মাকে পেছনে ফেলে টপ স্কোরার হওয়ার কৃতিত্ব অর্জন করেছেন।

১ রান করতেই বিরাট কোহলি আরো একটি রেকর্ড গড়ে ফেলবেন নিজের নামে

শ্রীলঙ্কার বিরুদ্ধে তৃতীয় টি-২০তে ১ রান করতেই বিরাট কোহলি ভাঙবেন ধোনির এই ঐতিহাসিক রেকর্ড 2

গত ম্যাচে তিনি বড়ো রেকর্ড গড়ার পর আজ শ্রীলঙ্কার বিরুদ্ধে খেলা হতে চলা এই টি-২০ সিরিজের তৃতীয় আর শেষ ম্যাচেও একটি বড়ো রেকর্ড গড়ার একদম কাছে রয়েছে আর এই ম্যাচে এক রান করতেই তিনি সেই রেকর্ড নিজের নামে করে ফেলবেন। শ্রীলঙ্কার বিরুদ্ধে পুণেতে খেলা হতে চলা তৃতীয় আর শেষ টি-২০ ম্যাচে বিরাট কোহলি ব্যাট করতে নেমে এক রান করতেই একটি বিশেষ রেকর্ডের ক্ষেত্রে ভারতের সফলতম অধিনায়ক মহেন্দ্র সিং ধোনিকে পেছনে ফেলে দেবেন।।

ভারতের হয়ে অধিনায়ক হিসেবে আন্তর্জাতিক ক্রিকেটে সবচেয়ে বেশি রান করা ব্যাটসম্যান হয়ে যাবেন

শ্রীলঙ্কার বিরুদ্ধে তৃতীয় টি-২০তে ১ রান করতেই বিরাট কোহলি ভাঙবেন ধোনির এই ঐতিহাসিক রেকর্ড 3

শ্রীলঙ্কার বিরুদ্ধে বিরাট কোহলি ১ রান করতে পারলেই আন্তর্জাতিক ক্রিকেটের তিন ফর্ম্যাটে ১১ রান অধিনায়ক হিসেবে পূর্ণ করে ফেলবেন। বর্তমানে কোহলি অধিনায়ক হিসেবে ১১ হাজার রান করা থেকে মাত্র ১ রান দূরে দাঁড়িয়ে আছেন। বিশ্ব ক্রিকেটের কথা বলা হলে ভারতের হয়ে অধিনায়ক হিসেবে সবচেয়ে বেশি আন্তর্জাতিক রান করার কৃতিত্ব কেবল মহেন্দ্র সিং ধোনিই হাসিল করেছিলেন তো অন্যদিকে বিরাট এক রান করতে পারলেই ১১ রান করা বিশ্বের ষষ্ঠ অধিনায়ক হয়ে যাবেন এর জন্য তাকে শ্রীলঙ্কার বিরুদ্ধে নিজের রানের খাতা খুলতেই হবে।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *