খারাপ পারফর্ম করলেও বিরাট কোহলি সেরাই থাকবেন, দাবি পাকিস্তানের প্রাক্তন অধিনায়কের 1

পাকিস্তান ক্রিকেট দলের প্রাক্তন অধিনায়ক ও বর্তমান নির্বাচক ইনজামাম উল হক স্বীকার করেছেন যে, তার মনে কোনো সন্দেহ নেই যে বিরাট কোহলি বর্তমান ক্রিকেট বিশ্বের সেরা ব্যাটসম্যানদের মধ্যে একজন।

এদিকে, বুধবার থেকে শুরু হয়েছে ভারত বনাম ইংল্যান্ডের মধ্যকার টেস্ট সিরিজ। শেষবার ইংল্যান্ডে খেলতে গিয়ে ব্যাট হাতে নাকানিচুবানি খেতে হয়েছিল বর্তমান অধিনায়ক বিরাট কোহলিকে। ৫ টেস্টের ১০ ইনিংস থেকে সর্বমোট মাত্র ১৩৪ রান করতে সমর্থ হয়েছিলেন এই ভারতীয় ব্যাটিং কাণ্ডারি। তাই এবারের ইংল্যান্ড সিরিজের আগে সবার মধ্যেই কোহলিকে নিয়ে সংশয়। এবার পারবেন তো নাকি গতবারের মত এবারো ব্যাট হাতে ব্যর্থতার মধ্যেই থাকবেন কোহলি?খারাপ পারফর্ম করলেও বিরাট কোহলি সেরাই থাকবেন, দাবি পাকিস্তানের প্রাক্তন অধিনায়কের 2

তবে, ইনজামাম বলেছেন কোহলি যদি এবারো ব্যর্থ হন ব্যাট হাতে আলো ছড়াতে তবুও এর প্রভাব কোহলির ক্যারিয়ারের পড়বে না। ভালো করতে না পারলেও অন্যতম সেরা ব্যাটসম্যানদের এলিট তালিকাতেই থাকবেন কোহলি। তিনি বলেন, “আমার মনে এ ব্যাপারে কোনো সন্দেহ নেই যে, বিরাট কোহলি দারুণ একজন খেলোয়াড় এবং তার পারফরমেন্সই এর সত্যতা প্রমাণ করে। ইংল্যান্ডের মাটিতে সে বড় রানের ইনিংস খেলতে পারেনি কিন্তু এর দ্বারা তার সর্বকালের অন্যতম সেরা ব্যাটসম্যানদের একজন হওয়ার ভিত্তি দুর্বল হবে না। সে যদি কোনো কারণে এক কিংবা দুই ইনিংসে ভালো করতে না পারে এর দ্বারা খেলোয়াড় হিসেবে তার মর্যাদা কমবে না। আমরা জানি সে কঠোর পরিশ্রম করে ও প্রতিদিন সে শিখছে এবং এটার প্রমাণ আমরা সাউথ আফ্রিকা সিরিজে তার থেকে দেখেছি যখন সে তার দলকে খেলায় জয়ী হতে সাহায্য করে।”

খারাপ পারফর্ম করলেও বিরাট কোহলি সেরাই থাকবেন, দাবি পাকিস্তানের প্রাক্তন অধিনায়কের 3

কোহলির প্রশংসার পাশাপাশি ইংল্যান্ডকেও সতর্ক করে দিয়েছেন এই প্রাক্তন ব্যাটিং কাণ্ডারি। তিনি মনে করেন ইংল্যান্ডের কোনো ভাবেও উচিৎ হবেনা কোহলিকে খাটো করে দেখা। কারন কোহলি এমন একজন খেলোয়াড় যিনি যেকোনো মূহুর্তে খেলার ফলাফল পরিবর্তন করে দিতে সমর্থ। ইনজামাম দাবি করেন ভারতকে সহজেই জয়ের বন্দরে পৌঁছে দিতে কোহলি সাহায্য করতে পারেন। তিনি যোগ করেন, “অতীতে তাদের মাটিতে ভালো রেকর্ড না থাকা সত্ত্বেও, ইংল্যান্ডকে সতর্ক থাকতে হবে বিরাট কোহলির ব্যাপারে কারন তার মত একজন খেলোয়াড় খুব সহজেই তার দলকে জয়ী হতে সহায়তা করতে পারে দুই দলের মধ্যকার আসন্ন সিরিজে।”

Nazmus Sajid

Sports Fanatic!

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *