INDvsSA: দেখে নিন বিরাট কোহলির নামে প্যাভিলিয়নে ফিরতে যোগ হল অনিচ্ছাকৃত রেকর্ড

ভারত আর দক্ষিণ আফ্রিকার মধ্যে রাঁচিতে টেস্ট সিরিজের শেষ ম্যাচ খেলা হচ্ছে। ভারতীয় অধিনায়ক বিরাট কোহলি সিরিজে লাগাতার তৃতীয়বার টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেন। প্রথম দুটি ম্যাচের মত এই ম্যাচেও ভারতের শুরুটা ভালো থাকে নি আর প্রথম সেশনেই তিন উইকেট পড়ে যায়।

বিরাট কোহলি চলেননি

INDvsSA: দেখে নিন বিরাট কোহলির নামে প্যাভিলিয়নে ফিরতে যোগ হল অনিচ্ছাকৃত রেকর্ড 1

ভারতীয় অধিনায়ক বিরাট কোহলি পুণে টেস্টে ২৫৪ রানের অপরাজিত ইনিংস খেলেছিলেন কিন্তু এই ম্যাচের প্রথম ইনিংসে তার ব্যাট চলেনি আর ১২ রান করে তিনি জোরে বোলার এনরিচ নোর্তজের বলে এলবিডব্লিউ আউট হয়ে যান। অ্যাম্পায়ার রিচার্ড ইলিংজওয়ার্থ আউট দেন আর বিরাট রোহিত শর্মার সঙ্গে কথা বলার পর রিভিউ নেওয়ার সিদ্ধান্ত নেন। রিপ্লেতে অনফিল্ড কল আসে আর ভারতের রিভিউ বেঁচে যায় কিন্তু বিরাটকে প্যাভিলিয়নে ফিরতে হয়।

লজ্জাজনক রেকর্ড করলেন

INDvsSA: দেখে নিন বিরাট কোহলির নামে প্যাভিলিয়নে ফিরতে যোগ হল অনিচ্ছাকৃত রেকর্ড 2

বিরাট কোহলি রিভিউ নেওয়ার বিষয়ে সবসময়ই পেছিয়ে রয়েছেন। ফিল্ডিং চলাকালীনও রিভিউ নিতে তাকে মহেন্দ্র সিং ধোনির সাহায্য নিতে দেখা যায় অন্যদিকে ঋষভ পন্থের কিপিং করাকালীন যথেষ্ট সিদ্ধান্ত ভুল হয়। ব্যাটিং চলাকালীন বিরাট কোহলি দ্বারা নেওয়া গত ৯টি রিভিউ ভুল প্রমানিত হয়েছে। তার শেষ সফল রিভিউ ২০১৭য় এসেছিল। তারপর থেকে বিরাট যখনই রিভিউ নিয়েছেন তাকে প্যাভিলিয়নেই ফিরতে হয়েছে।

ময়ঙ্ক আর পুজারাও চলেননি

INDvsSA: দেখে নিন বিরাট কোহলির নামে প্যাভিলিয়নে ফিরতে যোগ হল অনিচ্ছাকৃত রেকর্ড 3

প্রথ দুটি টেস্টে সেঞ্চুরি ইনিংস খেলা ময়ঙ্ক আগরওয়ালের ব্যাট এই ম্যাচে চলেনি। ১০ রান করে তিনি কাগিসো রাবাদার বলে ডিন এলগারকে স্লিপে ক্যাচ দিয়ে বসেন। তার আউট হওয়ার পরই কিছু ওভার পর চেতেশ্বর পুজারাও ফিরে যান। পুজারা প্রথম টেস্টের দ্বিতীয় ইনিংস আর দ্বিতীয় টেস্টে হাফসেঞ্চুরি করেছিলেন। এই ইনিংসে তিনি খাতাও খুলতে পারেননি আর রাবাদার বলে এলবিডব্লিউ আউট হয়ে যান। অ্যাম্পায়ার তাকে আউট দেননি আর দক্ষিণ আফ্রিকা রিভিউ নেন আর তাদের রিভিউ সফল হয়।

দেখে নিন ভিডিয়ো:

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *