রবি শাস্ত্রীকেই কোচের পদে চাইছেন বিরাট কোহলি ! 1

২০১৭ এর চ‍্যাম্পিয়ান্স ট্রফির পর ভারতের কোচের পদ থেকে সরে দাড়িয়েছিলেন রবি শাস্ত্রী। এরপর ভারতীয় ক্রিকেট দলের কোচের ভূমিকায় এসেছিলেন রবি শাস্ত্রী। তার কোচিংয়ে একাধিক সাফলতা পেয়েছিলো ভারতীয় ক্রিকেট দল। কোহলির সাথে দারুণ সম্পর্ক শাস্ত্রীর। বিভিন্ন সময় এ বিষয়ে মন্তব্য করতে দেখা গেছে দুজনকে।

কোচ হওয়ার আগে ২০১৫ সালে ভারতীয় ক্রিকেট দলের ডিরেক্টরের ভূমিকায় দেখা গেছিলো রবিকে।এবার বিশ্বকাপের পরবর্তী সময়ে তার কোচিংয়ের মেয়াদ ৪৫ দিন বাড়িয়ে দেওয়া হয়েছে ভারতীয় ক্রিকেট বোর্ডের তরফে।

রবি শাস্ত্রীকেই কোচের পদে চাইছেন বিরাট কোহলি ! 2

ওল্ডট্রাফোর্ডে সেমিফাইনালে নিউজিল‍্যান্ডের কাছে হারের পর থেকে তীব্র সমালোচনার মুখোমুখি হতে হয়েছে গোটা ভারতীয় দলকে। নক আউট ম‍্যাচে দলের এমন শ্রীহীন ব‍্যাটিংয়ে খানিকটা হতাশ সকলে। এরপর ভারতীয় ক্রিকেট বোর্ডের তরফে দলের বিভিন্ন কোচের পদে একাধিক এ্যপ্লিকেশন ছাড়া হয়েছিল।

ঠিক এমন একটা সময় ফের আরেকবার শাস্ত্রীর কোচ হয়ে ওঠা নিয়ে তৈরী হয় জল্পনা। এমনকি দলের অধিনায়ক ও চাইছেন তাকে কোচের পদে। রবি কোচিংয়ে একাধিক সাফলতা পেয়েছে ভারতীয় ক্রিকেট দল।টেস্টের ক্রম তালিকায় উঠে এসেছে এক নম্বর স্থানে, অন‍্যদিকে একদিবসীয় ক্রম তালিকায় উঠে এসেছে দুই নম্বর স্থানে। এছাড়া অস্ট্রেলিয়া কে তাদের ঘরের মাঠে টেস্ট সিরিজে হারানো,নিউজিল্যান্ডকে তাদের ঘরের মাঠে একদিবসীয় সিরিজে হারানো, এমনই সব কৃতিত্ব অর্জন করেছে ” টিম ইন্ডিয়া ” তার কোচিংয়ে।

রবি শাস্ত্রীকেই কোচের পদে চাইছেন বিরাট কোহলি ! 3

আবেদনপত্র প্রকাশ‍্যে আসার পদ থেকে দেশ-বিদেশের তাবড় তাবড় কোচেরা আবেদন করেছেন ভারতের কোচের পদে।যদিও এখনো রবি কেই কোচের পদে চাইছেন কোহলি। সম্প্রতি এমনটাই জানিয়েছেন তিনি।এমনকি “ক্রিকেট এ্যডভিসরি কমিটি “ যদি তার কাছে কোনও মতামত জানতে চায় তাহলে রবি শাস্ত্রীর পক্ষ নেবেন তিনি।

এবিষয়ে সিএসি আমার সাথে কোনও রকম যোগাযোগ করেনি। যদি করে তাহলে আমি আবার রবি ভাইকে কোচের পদে রাখার কথা বলবো। উনি কোচ থাকলে আমি খুব খুশি হবো। যদিও আমার সাথে কেউ যোগাযোগ করেনি এখনো অবধি। সম্প্রতি একটি সাক্ষাৎকারে এমনটাই জানিয়েছেন কোহলি।

রবি শাস্ত্রীকেই কোচের পদে চাইছেন বিরাট কোহলি ! 4

প্রসঙ্গত, আগামী ৩০ শে জুলাই কোচের পদে নিয়োগপত্র জমা দেওয়ার শেষ সময় রাখা হয়েছে বিসিসিআই এর তরফে। সূত্রের খবর অনুযায়ী ফের আরও একবার কোচের পদে থাকবার সুযোগ পাচ্ছেন রবি শাস্ত্রী।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *