বিরাট কোহলি সকলের কাছে শচীনকে তেন্ডুলকরকে ভোট দেওয়ার আবেদন করলেন, আপনিও করতে পারেন ভোট 1

ভারতীয় ক্রিকেট দলের অধিনায়ক বিরাট কোহলি রবিবার সকলের কাছে আবেদন করেছেন যে তারা যেনো লরিয়াস স্পোর্টিং মোমেন্ট ২০০০-২০২০তে নির্বাচিত পাঁচজনের মধ্যে একজন ভারতের প্রাক্তন কিংবদন্তী শচীন তেন্ডুলরকে ভোট দেন। আসলে বিরাট কোহলি এই আবেদন সোশ্যাল মিডিয়ার মাধ্যমে করেছেন। যে পাঁচজনকে এই পুরস্কারের জন্য নির্বাচিত করা হয়েছে তাদের মধ্যে শচীন তেন্ডুলকরই একমাত্র ভারতীয় হিসেবে উপস্থিত রয়েছেন।

বিরাট কোহলি করলেন শচীনকে ভোট দেওয়ার আবেদন

বিরাট কোহলি লিখেছেন, “একজন বন্ধু, দলের সঙ্গী সংরক্ষক আর আইকন। আসুন আমরা সকলে একসঙ্গে হই আর লরিয়াস স্পোর্টিং মোমেন্ট ২০০০-২০২০র জন্য শচীন পাজির জন্য ভোট করুন”।

লরিয়াস পুরস্কার কি?

বিরাট কোহলি সকলের কাছে শচীনকে তেন্ডুলকরকে ভোট দেওয়ার আবেদন করলেন, আপনিও করতে পারেন ভোট 2

এটা খেলার দুনিয়ার সবচেয়ে প্রতিষ্ঠিত পুরস্কারের মধ্যে একটি। ১৯৯৯তে লরিয়াস স্পোর্টস ফর গুড ফাউন্ডেশনের ফাউন্ডার ড্যামলার আর রিচিমন্ট এই পুরস্কারের শুরু করেছিলেন। ২৫ মে ২০০০ এ প্রথমবার এই পুরস্কার দেওয়া হয়েছিল। এর মধ্যে ১৩টি আলাদা আলাদা ক্যাটাগরিতে পুরস্কার দেওয়া হয়। পুরস্কারের মধ্যে প্রধান ক্যাটাগরি হল লরিয়াস ওয়ার্ল্ড স্পোর্টসম্যান অফ দ্য ইয়ার, লরিয়াস ওয়ার্ল্ড ওয়ার্ল্ড স্পোর্টসওয়ান অফ দ্য ইয়ার, লরিয়াস ওয়ার্ল্ড টিম অফ দ্য ইয়ার, লরিয়াস ওয়ার্ল্ড কামব্যাক অফ দ্য ইয়ার, আর লরিয়াস ওয়ার্ল্ড ব্রেক থ্রু অফ দ্য ইয়ার।

শচীন তেন্ডুলকরের নাম টপ-৫ এ হলো শামিল

বিরাট কোহলি সকলের কাছে শচীনকে তেন্ডুলকরকে ভোট দেওয়ার আবেদন করলেন, আপনিও করতে পারেন ভোট 3

আপনাদের জানিয়ে দিই যে শচীন তেন্ডুলকরকে ‘২০১১ বিশ্বকাপ উইনিং মোমেন্ট’ (যখন তাকে কাঁধে তোলা হয়েছিল)কে লরিয়াস পুরস্কারের জন্য টপ ৫ এ শর্ট লিস্টেড করা হয়েছে। তাকে ১১ জানুয়ারি খেলার দুনিয়ায় গত ২০ বছরের মধ্যে সবচেয়ে ভালো মুহূর্তের মধ্যে জায়গা দেওয়া হয়েছে। তখন ২০টি দারুণ মুহূর্তকে শর্ট লিস্টেড করা হয়েছিল। শচিনের এই মুহূর্তকে ‘ক্যারিড অন দ্য শোল্ডার্স অফ দ্য নেশন’ শিরোনাম দেওয়া হয়েছে। লরিয়াস ওয়ার্ল্ড স্পোর্টস অ্যাওয়ার্ডের ঘোষণা ১৭ ফেব্রুয়ারি জার্মানির রাজধানী বার্লিনে হবে। পুরস্কার বিজেতার নির্বাচন ১৬ ফেব্রুয়ারি তৃতীয় আর ফাইনাল রাউন্ডের ভোটিংয়ের পর করা হবে।

২০১১ বিশ্বলাপ উইনিং মোমেন্টের কারণে করা হয়েছে শামিল

বিরাট কোহলি সকলের কাছে শচীনকে তেন্ডুলকরকে ভোট দেওয়ার আবেদন করলেন, আপনিও করতে পারেন ভোট 4

জানিয়ে দিই যে ভারতীয় দলের প্রাক্তন অধিনায়ক মহেন্দ্র সিং ধোনির নেতৃত্বে ভারতীয় দল ২০১১য় ওয়ানডে বিশ্বকাপ মুম্বাইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে জিতেছিল। শ্রীলঙ্কার বিরুদ্ধে ফাইনাল ম্যাচ ছয় উইকেটে জেতার পর ভারতীয় দলের খেলোয়াড়রা (যার মধ্যে ভারতীয় দলের বর্তমান অধিনায়ক বিরাট কোহলিও শামিল ছিলেন) শচীনকে কাঁধে তুলে মাঠে “ল্যাপ অফ অনার” করেছিলেন। এটি শচীনের ষষ্ঠ বিশ্বকাপ ছিল। তার আগে তিনি ২০০৩ এ ফাইনাল খেলেছিলেন, কিন্তু অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ভারতীয় দলকে হারতে হয়েছিল।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *