ভিডিয়ো: ইডেনে ম্যাচ চলাকালীনই অশ্বিনকে মানকেডিং নিয়ে ট্রোল করলেন বিরাট

আইপিএলের এই মরশুম এখনো পর্যন্ত বিতর্কে ভরা থেকেছে। এই আইপিএলে এখনো পর্যন্ত সবচেয়ে বড়ো হল বিতর্ক রবিচন্দ্রন অশ্বিন দ্বারা জোস বাটলারকে মাঙ্কডিং করা। মাঙ্কডিংয়ের এই বিতর্ক এখনো থামার নামই নিচ্ছে না। এই আইপিএলে বেশ কয়েকবার বোলারদের মাঙ্কেডিং দিয়ে ব্যাটসম্যানদের ভয় পাওয়াতে দেখা গিয়েছে। কলকাতা নাইট রাইডার্সের সঙ্গে আরসিবির ম্যাচেও এক মজাদার ঘটনা ঘটতে দেখা গিয়েছে।

নাইট রাইডার্সের সঙ্গে ম্যাচে ম্যাচে ঘটল এমন কিছু

ভিডিয়ো: ইডেনে ম্যাচ চলাকালীনই অশ্বিনকে মানকেডিং নিয়ে ট্রোল করলেন বিরাট 1

মাঙ্কেডিং বিতর্কের পর ক্রিকেট জগত থেকে দু ধরণের রায় সামনে এসেছিল। প্রথমটা সেই ক্রিকেটারদের ছিল যারা এই বিতর্কে রবিচন্দ্রন অশ্বিনকে সঠিক মনে করছিলেন আর খোলাখুলি তাকে সমর্থন করছিলেন। অন্যদিকে দ্বিতীয়পক্ষ তারা ছিলেন যারা তার বিরোধ করছিলেন। সেই বিতর্কের পর থেকে এই আইপিএলে বোলাররা বেশ কয়েকবার ব্যাটসম্যানদের মাঙ্কেডিংয়ের ভয় দেখিয়েছেন। এদিন কলকাতার ইডেন গার্ডেন্সে নাইট রাইডার্স বনাম আরসিবির ম্যাচেও এমন কিছু ঘটতে দেখা গিয়েছে।

সুনীল নারিনকে দিয় অশ্বিনকে ট্রোল করলেন বিরাট

ভিডিয়ো: ইডেনে ম্যাচ চলাকালীনই অশ্বিনকে মানকেডিং নিয়ে ট্রোল করলেন বিরাট 2

আসলে আরসিবির ইনিংসের ১৭তম ওভারে বল করতে আসেন কেকেআরের স্পিনার সুনীল নারিন। ওই ওভারের পঞ্চম বলে ননস্ট্রাইকার এন্ডে ছিলেন বিরাট কোহলি। সেই সময় নারিন বলটি করতে গিয়ে থেমে যান। যদিও সেই সময় কোহলি ক্রিজের ভেতরেই ছিলেন। কিন্তু নারিন রান আপের দিকে ফিরে যাওয়ার সময়ই কোহলি তাকে দেখিয়ে বসে পড়ে ব্যাট দিয়ে ক্রিজ ছোঁয়ার ঈঙ্গিত করে নারিনকে নিয়ে ঠাট্টা করলেন। যা দেখে অ্যাম্পায়ারও নিজের হাসি আটকাতে পারেননি। বিরাট হাসি মুখে বসে পড়ে ব্যাট দিয়ে ক্রিজে মেরে দেখাতে থাকেন যে তুমি আমাকে মাঙ্কেডিং করতে পারবে না।

অশ্বিন করেছিলেন বাটলারকে মাঙ্কেডিং

ভিডিয়ো: ইডেনে ম্যাচ চলাকালীনই অশ্বিনকে মানকেডিং নিয়ে ট্রোল করলেন বিরাট 3

প্রসঙ্গত আইপিএল ২০১৯ এর চতুর্থ লীগ ম্যাচে রাজস্থান রয়্যালসের বিরুদ্ধে কিংস ইলেভেন পাঞ্জাবের অধিনায়ক রবিচন্দ্রন অশ্বিন রাজস্থানের ব্যাটসম্যান জোস বাটলারকে আউট করেছিল মাঙ্কেডিং পদ্ধতিতে। যদিও তারপর থেকেই ক্রিকেট জগতের বহু তারকারই সমালোচনার মুখে পড়েছিলেন অশ্বিন।

দেখে নিন ভিডিয়ো

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *