ভিডিয়ো: বিরাট কোহলি নিলেন সিরিজের এখনও পর্যন্ত সেরা ক্যাচ, স্বয়ং জো রুটও হয়ে গেলেন চিন্তিত
NOTTINGHAM, ENGLAND - AUGUST 21 : Ollie Pope of England looks on as he is caught by Virat Kohli of India during the fourth day of the 3rd Specsavers Test Match between England and India at Trent Bridge on August 21, 2018 in Nottingham England. (Photo by Philip Brown/Getty Images) *** Local Caption *** Ollie Pope

ভারতীয় দল ট্রেন্টব্রিজে সিরিজের তৃতীয় ম্যাচ খেলছে। এই ম্যাচ এখনও পর্যন্ত ভারতের পক্ষেই দেখা যাচ্ছে। এর মধ্যেই ভারত অধিনায়ক বিরাট কোহলি একটি দুর্দান্ত ক্যাচ ধরলেন। যা এই সিরিজে নেওয়া এখনও পর্যন্ত সবচেয়ে সেরা ক্যাচ। এই ম্যাচে ভারত প্রথম ইনিংসে ৩২৯ রান করে। যার জবাবে ইংল্যান্ড প্রতজম ইনিংস মাত্র ১৬১ রানে অলআউট হয়ে গিয়েছিল। এরপর ভারত দ্বিতীয় ইনিংসে দুর্দান্ত ব্যাটিং করে ৭ উইকেট হারিয়ে ৩৫২ রানে ইনিংস সমাপ্তি ঘোষণা করে। অন্যদিকে লক্ষ্য তারা করতে নেমে ইংল্যান্ড দল এখনও পর্যন্ত দ্বিতীয় ইনিংসে ৭০ রানে চার উইকেট হারিয়ে ফেলেছে, এবং তার জয়ের জন্য ৪৫১ রান প্রয়োজন।

বিরাট নিলেন দুর্দান্ত ক্যাচ

ভিডিয়ো: বিরাট কোহলি নিলেন সিরিজের এখনও পর্যন্ত সেরা ক্যাচ, স্বয়ং জো রুটও হয়ে গেলেন চিন্তিত 1
India Captain Virat Kohl celebrates after Jasprit Bumrah (not pictured) takes the wicket of England Captain Joe Root (not pictured) during day four of the Specsavers Third Test match at Trent Bridge, Nottingham. (Photo by Mike Egerton/PA Images via Getty Images)

সেশনের ২৬তম ওভারে বল করতে আসেন মহম্মদ শামি। সেই সময় ১৬ রানে ব্যাট করছিলেন ইংল্যান্ডের তরুণ ব্যাটসম্যান অলি পোপ। অন্য প্রান্তে কোনও রান না করেই অপরাজিত ছিলেন বেন স্টোকস। শামির প্রথম বলেই পোপ কভারের দিকে শট খেলার প্রচেষ্টা করেন। কিন্তু স্লিপের দিকে ক্যাচ চলে যায়,যা ড্রাইভ মেরে বিরাট কোহলি ধরে নেন।

ভারতের জন্য এই টেস্টে সবচেয়ে ভাল খবর হল যে চেতেশ্বর পুজারা এবং অজিঙ্ক রাহানের ব্যাট থেকে রান বেরিয়েছে। এই দুই ব্যাটসম্যানই আউট অফ ফর্ম ছিলেন। চেতেশ্বর পুজারা দ্বিতীয় ইনিংসে ৭২ রান করেন। অন্যদিকে প্রথম ইনিংসে রাহানে করেছিলেন ৮১ রান। অধিনায়ক বিরাট কোহলি প্রথম ইনিংসে ৯৭ এবং দ্বিতীয় ইনিংসে ১০৩ রান করে। সেই সঙ্গে শিখর ধবনও ৩৫ আর ৪৪ রানের ইনিংস খেলেন। এই টেস্ট সিরিজে এখনও পর্যন্ত ভারত ০-২ ফলাফলেপেছিয়ে রয়েছে। ভারতকে যদি এই সিরিজ জিততে হয় তাহলে এই ম্যাচ ছাড়াও আগামি দুটি ম্যাচেও জয় পেতে হবে।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *