ক্রিকেট জীবনের সেরা মুহূর্তের কথা জানালেন বিরাট কোহলি ! বললেন এমন কথা যা আপনি কল্পনা করতে পারবেন না 1

২০১৯ এর শুরুতে ভারতীয় ক্রিকেটের ইতিহাসের এক নতুন কৃতিত্ব অর্জন করেছিল ভারতীয় ক্রিকেট দল।বিরাট কোহলির নেতৃত্বে প্রথম এশিয় দল হিসেব টেস্ট সিরিজ জয়ের কৃতিত্ব অর্জন করেছিল ভারতীয় ক্রিকেট দল।টিম পেনের নেতৃত্বাধীন অজি দল কে ওদের ঘরের মাটিতে বিপর্যস্ত করে তুলেছিল বিরাটরা।৪ ম‍্যাচের টেস্ট সিরিজ তারা জিতেছিলো ২ – ১ এ। নিঃসন্দেহে অধিনায়ক হিসেবে কোহলির ক্রিকেট কেরিয়ারে অন‍্যতম ” মাইলফলক ” হয়ে থাকবে এই জয়। এমনকি সেই সময় এই জয়কে ভারত কোচ শাস্ত্রী ১৯৮৩ এর বিশ্বকাপ জয়ের থেকেও এগিয়ে রেখেছিলো এই সিরিজ জয়কে।

ক্রিকেট জীবনের সেরা মুহূর্তের কথা জানালেন বিরাট কোহলি ! বললেন এমন কথা যা আপনি কল্পনা করতে পারবেন না 2

ক্রিকেটার হিসেবে ২০১১ এর বিশ্বকাপ এবং অস্ট্রেলিয়ার মাঠিতে টেস্ট জয় ,এই দুই কৃতিত্ব স্পর্শের শরিক ছিলেন বিরাট ।সম্প্রতি একটি সাক্ষাৎকারে তার কাছে জানতে চাওয়া হয়ে এই দুই ঐতিহাসিক মুহূর্তগুলোর মধ্যে কোনটা কে এগিয়ে রাখবেন তিনি।জবাবে ভারত অধিনায়ক জানান কোনও টাই নয়,বরং দুটো মুহূর্তের গুরুত্বই তার কাছে সমান ক্রিকেটার হিসেবে কারন দেশের হয়ে বিশ্বকাপ জয় যখন এক অন‍্যরকম অনুভুতি , তখন সেখানে অস্ট্রেলিয়ার মাটিতে টেস্ট সিরিজ জয় কোনও কম কৃতিত্বের বিষয় নয়।তাই স্বাভাবিক ভাবেই এই দুটো মুহুর্ত কেই এদিন সমান গুরুত্ব দিলেন বিরাট।

ক্রিকেট জীবনের সেরা মুহূর্তের কথা জানালেন বিরাট কোহলি ! বললেন এমন কথা যা আপনি কল্পনা করতে পারবেন না 3

অধিনায়ক হিসেবে এই প্রথম বার বিশ্বকাপে নামতে চলেছে বিরাট।ইতিমধ্যে একশ্রেণীর ক্রিকেটপ্রেমী বিরাটের অধিনায়ক হিসেবে থাকা নিয়ে প্রশ্ন তুলেছিলো আইপিএলে আরসিবি’র অধিনায়ক হিসেবে তার ব‍্যর্থতাকে তুলে ধরেছিলেন তারা। এক্ষেত্রে বিরাটের পক্ষ সৌরভ গঙ্গোপাধ্যায় বলেন শুধুমাত্র আইপিএল দিয়ে অধিনায়ক বিরাটকে যাচাই করাটা কঠিন। কারন আইপিএল এবং একদিবসীয় ম‍্যাচ সম্পূর্ণ আলাদা দুটি বিষয়, এবং সেই দুটো কে একসাথে মিশিয়ে দেওয়াটা বোকামি।পাশাপাশি তিনি নিশ্চিত এবারের বিশ্বকাপে ভারতের সাফলতা নিয়ে।

ক্রিকেট জীবনের সেরা মুহূর্তের কথা জানালেন বিরাট কোহলি ! বললেন এমন কথা যা আপনি কল্পনা করতে পারবেন না 4

প্রসঙ্গত, আগামী ৫ ই জুন সাউথহাম্পটনে দক্ষিন আফ্রিকার বিপরীতে এবারের বিশ্বকাপ অভিযান শুরু করছে ভারত।এরপর ওভাল এবং নটিংহ‍্যামে বিরাটবাহিনী মুখোমুখি হবে যথাক্রমে অস্ট্রেলিয়া এবং নিউজিল্যান্ডের।এবং এরপর ম‍্যান্চেষ্টারে ১৬ ই জুন পাকিস্তানের বিরুদ্ধে মুখোমুখি হতে চলেছে বিরাটরা।এছাড়াও পরবর্তী সময়ে যথাক্রমে ওয়েস্ট ইন্ডিজ( ২৭ শে জুন ), বাংলাদেশ ( ২ রা জুলাই(, শ্রীলঙ্কা ( ৬ ই জুলাই ) মুখোমুখি হবে ” মেন ইন ব্লু ” ।

একনজরে এবারের ভারতীয় ক্রিকেট দল :

বিরাট কোহলি (অধিনায়ক) রোহিত শর্মা(সহ অধিনায়ক), ধাওয়ান, রাহুল,বিজয় শংকর, কেদার যাদব,রবীন্দ্র জাদেজা,ধোনি, কার্তিক,কুলদীপ যাদব,চাহাল,ভুবনেশ্বর কুমার,বুমরাহ,হার্দিক পান্ডিয়া,মহম্মদ শামি।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *