বাংলাদেশের ম‍্যাচে আরও দুটি রেকর্ড ভাঙার হাতছানি বিরাট কোহলির ! 1

গত ইংল্যান্ড ম‍্যাচেই একের পর এক রেকর্ড ভেঙেছিলেন বিরাট কোহলি।তার রেশ কাটতে না কাটতেই আজ এজবাস্টনে বাংলাদেশের বিরুদ্ধে ম‍্যাচে ফের জোড়া রেকর্ড ভাঙার হাতছানি রয়েছে কোহলির সামনে।

সেমিফাইনালে যাওয়ার জন্য বিরাটদের প্রয়োজন এক পয়েন্ট। এমনকি অনেকেই তাদের রান – রেটের দিকে তাকিয়ে বলছেন আর ম‍্যাচ না জিতলেও পর পর তিন বার বিশ্বকাপের সেমিফাইনাল খেলে ফেলতেই পারেন কোহলি।অন‍্যদিকে না জিতলে মাথার উপর ঝুলছে ছিটকে যাওয়ার খাড়া।এমন অবস্থায় ভারতের বিপক্ষে আজ মাঠে নামছে মাশরাফি।

বাংলাদেশের ম‍্যাচে আরও দুটি রেকর্ড ভাঙার হাতছানি বিরাট কোহলির ! 2

প্রসঙ্গত, এবছর বিশ্বকাপের শুরু থেকেই দারুন ছন্দে আছেন বিরাট কোহলি।প্রথম ম‍্যাচে সাউথ আফ্রিকার বিরুদ্ধে ১৮ রান করে আউট হয়ে যাওয়ার পর থেকে এখনও অবধি প্রতি ম‍্যাচেই পন্চাশের উপর রান রয়েছে কোহলির।৮২’ অস্ট্রেলিয়া,৭৭’পাকিস্তান,৬৭’আফগানিস্তান,৭২’ ওয়েস্ট ইন্ডিজ এবং ৬৬’ ইংল্যান্ড।সব মিলিয়ে এখনো অবধি ছয় ম‍্যাচ খেলে বিরাটের রান সংখ্যা ৩৮২ ।এই মুহূর্তে চলতি বিশ্বকাপের সর্বোচ্চ রান – সংগ্রহকারীর তালিকায় সাত নম্বরে রয়েছেন বিরাট।

বাংলাদেশের ম‍্যাচে আরও দুটি রেকর্ড ভাঙার হাতছানি বিরাট কোহলির ! 3

গতদিন মর্গ‍্যানদের বিরুদ্ধে পন্চাশ করার মধ্যে দিয়ে ২০১৫ এর বিশ্বকাপে স্টিভ স্মিথের গড়া বিশ্বকাপে পর পর পাঁচ ম‍্যাচে পন্চাশ এবং তার বেশি রান করার রেকর্ড গড়েছিলেন তিনি।আজ ৫০ অথবা ১০০ রান গড়লেই সেই রেকর্ড ভেঙে দিতে পারে কোহলি।প্রসঙ্গত, প্রথম ভারতীয় ক্রিকেটার হিসেবেএই রেকর্ড ভাঙার হাতছানি রয়েছে কোহলির সামনে।প্রসঙ্গত, পর পর টানা নয় ম‍্যাচে পন্চাশ অথবা তার অধিক রান করার রেকর্ড রয়েছে কোহলির,১৯৮৭ সালে এই রেকর্ড ভেঙেছিলেন জাভেদ মিয়াঁদাদ।

শুধু তাই নয় , আজ বাংলাদেশের বিরুদ্ধে ৩৬ রান করলে বিশ্বকাপে ১০০০ রান হয়ে যাবে কোহলির।এর আগে ভারতীয় হিসেবে এই রেকর্ড গড়েছিলেন শচীন তেন্ডুলকর ( ২,২৭৮ ), সৌরভ গঙ্গোপাধ্যায় ( ১,০০৬ )।

বাংলাদেশের ম‍্যাচে আরও দুটি রেকর্ড ভাঙার হাতছানি বিরাট কোহলির ! 4

প্রসঙ্গত, চলতি বিশ্বকাপে চ‍্যাম্পিয়ান হওয়ার দৌড়ে যে দল গুলোকে অন‍্যতম দাবিদার মনে করা হচ্ছিলো তাদের মধ্যে অন‍্যতম ছিলো ভারত। টুর্নামেন্টের শুরু থেকেই দাপট দেখিয়ে এসেছে বিরাটরা।তারা হারিয়েছে সাউথ আফ্রিকা, অস্ট্রেলিয়া,পাকিস্তান, আফগানিস্তান এবং ওয়েস্ট ইন্ডিজের মতো দল গুলোকে।এমন একের পর এক দুরন্ত জয়ের মধ্যে দিয়ে ইতিমধ্যে সেমিফাইনালে জায়গা প্রায় জায়গা পাকা করে ফেলেছে বিরাটরা।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *