অস্ট্রেলিয়ান তারকা অধিনায়ক জানালেন কীভাবে বিরাটকে ছাড়াও ভারত সিরিজ জিততে পারে

ভারতীয় ক্রিকেট দলের এবারের অস্ট্রেলিয়া সফর নিয়ে সকলের নজর চার ম্যাচের বর্ডার-গাভাস্কার ট্রফির দিকে রয়েছে। ভারত অস্ট্রেলিয়ার বিরুদ্ধে এমনিতে ওয়ানডে আর টি-২০ সিরিজ দিয়ে এই সফর শুরু করবে। কিন্তু দুই দলের মধ্যেই এরপর খেলা হতে চলা চার ম্যাচের টেস্ট সিরিজ সবচেয়ে বেশি আলোচনার কেন্দ্রে রয়েছে। এই সিরিজ রোমাঞ্চকর হওয়ার আশা করা হচ্ছে।

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে বিরাট কোহলি খেলবেন না শেষ তিনটি ম্যাচ

অস্ট্রেলিয়ান তারকা অধিনায়ক জানালেন কীভাবে বিরাটকে ছাড়াও ভারত সিরিজ জিততে পারে 1

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে সীমিত ওভারের সিরিজে তো ভারত অধিনায়ক বিরাট কোহলিকে খেলতে দেখা যাবে, কিন্তু এরপর চার ম্যাচের টেস্ট সিরিজের প্রথম টেস্ট ম্যাচ খেলার দ্রুত পরেই বিরাট ভারতে ফিরে যাবেন। বিরাট কোহলি প্রথম টেস্ট খেলার পর পিতৃত্বকালীন অবকাশ নিয়েছেন। তার স্ত্রী সম্ভবত জানুয়ারি মাসে প্রথম সন্তানের জন্ম দেবেন। এই অবস্থায় বিরাট নিজের প্রথম সন্তানের জন্মের সময় নিজের স্ত্রীর সঙ্গে থাকতে চান। এই কারণে তিনি ছুটি নিয়েছেন। সকলের ধারণা এই অবস্থায় ভারতের টেস্ট সিরিজ খেলা মুশকিল হবে।

মাইকেল ক্লার্ক বললেন, বিরাটকে করতে হবে জয়ের টোন সেট

অস্ট্রেলিয়ান তারকা অধিনায়ক জানালেন কীভাবে বিরাটকে ছাড়াও ভারত সিরিজ জিততে পারে 2

বিরাত কোহলির অনুপস্থিতি নিয়ে তারকাদের আলাদা আলদা রায় রয়েছে। যার মধ্যে কয়েক জনের মত যে ভারতের কোহলির অভাব অনুভূত হবে, তো কিছু জনের মত যে ভারত কোহলির খুব বেশি অভাব বোধ করবে না। এর মধ্যেই অস্ট্রেলিয়ার প্রাক্তন অধিনায়ক মাইকেল ক্লার্কের মত যে বিরাট কোহলিকে প্রথম টেস্ট খেলার সময় ভারতীয় দলের হয়ে বড়ো যোগদান দিতে হবে আর একটা মঞ্চ প্রস্তুত করতে হবে। নয়তো ভারতের এই সিরিজে লোকসান হতে পারে।

কোহলিকে প্রথম টেস্টে পালন করতে হবে বড়ো ভূমিকা

অস্ট্রেলিয়ান তারকা অধিনায়ক জানালেন কীভাবে বিরাটকে ছাড়াও ভারত সিরিজ জিততে পারে 3

মাইকেল ক্লার্স স্কাই স্পোর্টসের সঙ্গে কথা বলতে গিয়ে বলেছেন যে, “এখানে ওয়ানডে আর টি-২০ রয়েছে, যেখানে বিরাট কোহলিকে বাস্তবে সামনে থেকেই লিড করতে দেখা যেতে পারে। আমার মনে হয় যে দলের সঙ্গে ওকে একটা টোন সেট করতে হবে। ও প্রথম টেস্টে যখন খেলবেন তো বড়ো ভূমিকা পালন করুক। যদি ভারত ওয়ানডে আর টি-২০তে সফলতা না পায় তো ওরা টেস্ট ম্যাচেও যথেষ্ট সমস্যায় পড়ে যাবে। আমার রায়ে ওদের ৪-০ তেও স্মোক করতে হতে পারে”।

বুমরাহকে অস্ট্রেলিয়ার সামনে থাকতে হবে আক্রামণাত্মক

অস্ট্রেলিয়ান তারকা অধিনায়ক জানালেন কীভাবে বিরাটকে ছাড়াও ভারত সিরিজ জিততে পারে 4

ক্লার্ক জসপ্রীত বুমরাহকে ভারতের জন্য বড়ো খেলোয়াড় বলেছেন আর বলেছেন যে, “ও বাস্তবে দ্রুতগতির। ও বাস্তবেই আলাদা ধরণের অ্যাকশনে বোলিং করে। এই কারণে আমার মনে হয় যে ওকে টোন সেট করার আর অস্ট্রেলিয়ার ব্যাটসম্যানদের বিরুদ্ধে আক্রামণাত্মক হওয়ার দরকার। এমনকী স্টিভ স্মিথের মতো ব্যাটসম্যানকে ওকে শর্ট বলের ক্রমাগত আর নিয়মিত ব্যবহার করতে হবে, যেমনটা জোফ্রা আর্চার অ্যাসেজে স্মিথের বিরুদ্ধে করেছিল”।

Leave a comment

Your email address will not be published.