INDvsWI: ভারতীয় দলের জয়ের পর এই তরুণ খেলোয়াড়ের অকুণ্ঠ প্রশংসা করতে দেখা গেল বিরাট কোহলিকে 1

ফ্লোরিডার মাঠে আজ ওয়েস্টইন্ডিজ বনাম ভারতের মধ্যে তিন ম্যাচের টি-২০ সিরিজের প্রথম ম্যাচ খেলা হয়েছে। এই ম্যাচ ভারতীয় দল ১৬ বল বাকি থাকতে চার উইকেটে জিতে নেয়। ওয়েস্টইন্ডিজ ভারতের সামনে মাত্র ৯৬ রানের লক্ষ্য রেখেছিল আর বিরাট অ্যাণ্ড কোম্পানিং এই ম্যাচ ১৭.২ ওভারে চার উইকেটে জতে নেয়। টিম ইন্ডিয়ার জয়ে রোহিত শর্মা ২৪ আর বিরাট কোহলি ১৯ রানের যোগদান দেন। এই জয়ের সঙ্গেই ভারতীয় দল তিন ম্যাচের সিরিজে ১-০ লীড নিয়ে ফেলেছে।

ভারতীয় দলের দুর্দান্ত বোলিং

INDvsWI: ভারতীয় দলের জয়ের পর এই তরুণ খেলোয়াড়ের অকুণ্ঠ প্রশংসা করতে দেখা গেল বিরাট কোহলিকে 2

এই ম্যাচে ভারতীয় দল প্রথম ওভার থেকেই ওয়েস্টইন্ডিজের বিরুদ্ধে চাপ তৈরি করতে শুরু করে দেয়। ওয়াশিংটন সুন্দর দ্বিতীয় বলেই জন ক্যাম্পবেলকে আউট করে দেন। দ্বিতীয় ওপেনার এভিন লুইসও খাতা খুলয়ে পারেননি। পুরো দলে একমাত্র কায়রন পোলার্ড আর নিকোলস পুরণই দুই অঙ্কের রানে পৌঁছতে পারেন। ২০ ওভারে ৯ উইকেট হারিয়ে ওয়েস্টইন্ডিজ মাত্র ৯৫ রানই করতে পারে। ভারতের হয়ে ডেবিউ করা নভদীপ সাইনি দুর্দান্ত বোলিং করে তিন উইকেট নেন। তিনি ছাড়াও ভুবনেশ্বর কুমার ২টি, এবং সুন্দর, পান্ডিয়া, জাদেজা আর খলিল একটি করে উইকেট নেন।

কষ্টসাধ্য লক্ষ্য হাসিল ভারতের

INDvsWI: ভারতীয় দলের জয়ের পর এই তরুণ খেলোয়াড়ের অকুণ্ঠ প্রশংসা করতে দেখা গেল বিরাট কোহলিকে 3

ভারতীয় দলের হয়ে এই লক্ষ্য মুশকিল ছিল না, কিন্তু শিখর ধবন মাত্র এক রান করে আউট হন। রোহিত শর্মাও মাত্র ২৪ রানের ইনিংস খেলে আউট হয়ে যান। এরপর কোনো ব্যাটসম্যানই পিচে টিকে থাকতে পারেননি। বিরাট কোহলি আর মনীষ পাণ্ডে ১৯ রানের ইনিংস খেলেন। শেষে ৭ উইকেট হারিয়ে ভারত জয় হাসিল করে। রবীন্দ্র জাদেজা আর ওয়াশিংটন সুন্দর শেষ দিকে অপরাজিত থাকেন।

ম্যাচের পর সামনে এল কোহলির বয়ান

IND vs WI: ভারত ওয়েস্টইন্ডিজকে হারাল ৪ উইকেটে, দেখে নিন স্কোরবোর্ড

এই ম্যাচ জয়ের পর ভারতীয় অধিনায়ক বিরাট কোহলি নিজের পোষ্ট ম্যাচ প্রেজেন্টেশনে বলেন,

“বৃষ্টির কারণে তিন চার দিন পর্যন্ত উইকেট কভার থেকেছে, আর সত্যি বলতে কি পিচ একদমই ভাল ছিল না। কিন্তু আমাদের বোলার আর ফিল্ডাররা সত্যিই উন্নত প্রদর্শন দেখিয়েছে। নভদীপ সাইনি দিল্লি থেকে এসেছে আর ও আমাদের সেই বোলারদের একজন যে ১৫০ কিমি গতিতে বোল করতে পারে আর একদম ফিটও। নভদীপ আগামী সময়ে নিজের নাম করতে পারে আর ওর মধ্যে ভাল কিছু করার খিদেও রয়েছে। পুরোনো বলের সঙ্গে নিজের শট হাসিল করা ভীষণই কঠিন ছিল আর আমরা ভেবেছিলাম যে যতই বেশিই হোক চার উইকেট হারিয়ে আমরা এই ম্যাচ জিতে নেব, কিন্তু উইকেট আজ ভীষণই আলাদা প্রদর্শন দেখিয়েছে। এখন আমরা দ্বিতীয় ম্যাচে একটা দল হিসেবে আরো ভাল যোগদান দিতে চাই”।

ভারত আর ওয়েস্টইন্ডিজের মধ্যে দ্বিতীয় টি-২০ ম্যাচ রবিবার ৪ আগস্ট থেকে ফ্লোরিডার মাঠেই খেলা হবে। কাল ম্যাচ জিতলে টিম ইন্ডিয়া টি-২০ সিরিজও নিজেদের নামে করে ফেলবে।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *