অ্যান্টিগা: ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে চলতি একদিনের আন্তর্জাতিক সিরিজের চতুর্থ ম্যাচে ভারতকে ১১ রানে হারিয়ে দিয়েছে ওয়েস্ট ইন্ডিজ। সিরিজে বিরাট ব্রিগেড আপতত ২-১ ব্যবধানে এগিয়ে রয়েছে। সিরিজের শেষ ম্যাচ কিংসটনে আগামী বৃহস্পতিবার। সেই ম্যাচ জিতলেই কাপ উঠবে বিরাট কোহলির হাতে।

বিরাট কোহলি

রবিবারের ম্যাচে যখন প্রথমে ব্যাট করে নির্ধারিত ৫০ ওভারে ক্যারিবিয়ানরা ৯ উইকেট হারিয়ে ১৮৯ রান তোলে, তখন মনে করা হচ্ছিল, ম্যাচটি জিতে সিরিজও পকেটে পুরে ফেলবে ভারতীয় দল। কিন্তু অন্যরকম ভেবে রেখেছিলেন জেসন হোল্ডাররা। ক্রিকেট যে মস্ত অনিশ্চয়তার খেলা সেটা তাঁরা ফের প্রমাণ করে দিলেন। ৪৯.৪ ওভারে মাত্র ১৭৮ রানের মধ্যেই ভারতের ইনিংস গুটিয়ে দেন ক্যারিবিয়ান বোলাররা। অজিঙ্ক রাহানে (৬০) এবং মহেন্দ্র সিং ধোনি (৫৪) ছাড়া ভারতের বাকি ব্যাটসম্যানেরা সবাই ব্যর্থ হন। যদিও এই রান করতে ১১৪টি বল খেলেছেন ধোনি। যা নিয়ে তাঁর বেশ সমালোচনাও হচ্ছে। আওয়াজ উঠতে শুরু করেছে, “মাহি অনেক বল নষ্ট করেছেন।”

(ছবি সংগৃহিতঃ ইএসপিএনক্রিকইনফো)
(ছবি সংগৃহিতঃ ইএসপিএনক্রিকইনফো)

এখানে দেখুনঃ ম্যাচ হেরে ব্যাটম্যানদের দুষলেন সঞ্জয় বাঙ্গার

জেসন হোল্ডার একাই ভারতের পাঁচ ব্যাটসম্যানকে প্যাভিলিয়নের রাস্তা দেখান। ক্যারিবিয়ানরা এই ম্যাচ জেতায়, শেষ ম্যাচের আগে সিরিজ বেশ উত্তেজনাকর অবস্থায় রয়ে গেল। তবে, এই হারটি ভারতের জন্য বেশ উদ্বেগের সৃষ্টি করে গেল।

বল হাতে ওয়েস্ট ইন্ডিজ অধিনায়ক জেসন হোল্ডার অসাধারণ পারফরম্যান্স দেখান (ছবি সংগৃহিতঃ ইএসপিএনক্রিকইনফো)

এ দিনের ম্যাচ শেষে ভারত অধিনায়ক বিরাট কোহলি অবশ্য স্বীকার করে নিলেন, শেষ ম্যাচের আগে কিছু একটা করতে হবে। তিনি বলেন, “ওয়েস্ট ইন্ডিজকে ১৮৯ রানে আটকে রেখে আমাদের বোলাররা নিজেদের কাজটা ঠিকঠাক ভাবে পালন করেছে। তবে, ব্যাটসম্যানদের শট বাছাই ঠিকঠাক হয়নি। লো-স্কোরিং গেমে সবসময়ই আলাদ কৌশল অবলম্বন করতে হয়। আমাদের ব্যাটসম্যানেরা তা করতে পারেনি। ভুল শট খেলে আমরা নিজেদের উইকেট ছুঁড়ে দিয়ে এসেছি।”

(ছবি সংগৃহিতঃ ইএসপিএনক্রিকইনফো)
(ছবি সংগৃহিতঃ ইএসপিএনক্রিকইনফো)

এরই পাশাপাশি তিনি আরও যোগ করেন, “ওয়েস্ট ইন্ডিজ বোলারদের অবশ্য প্রশংসা করতেই হবে। ওরা দারুণ লাইন ও লেন্থ বজায় রেখে বল করেছে। আমার মনে হয় না যে, পিচে আলাদা কোনও জুজু ছিল বলে।”

বিরাট কোহলি

ভিডিও: ওয়েস্ট ইন্ডিজের কাছে হারের পর ধোনির চোখে জল! 

এরই সঙ্গে ভারত অধিনায়কের সংযোজন, “হ্যাঁ, সিরিজের শেষ ম্যাচ খেলতে নামার আগে আমাদের ব্যাটিং নিয়ে চিন্তা ভাবনা করার অবকাশ রয়েছে। বোলাররা নিজেদের কাজটা ঠিক করেই করছে। পাশাপাশি আমাদের ফিল্ডিংও খারাপ হচ্ছে না। দুর্বলতা পিছনে ফেলে আমাদের আরও শক্তিশালী হিসাবে শেষ ম্যাচে নামতে হবে।”

(ছবি সংগৃহিতঃ ইএসপিএনক্রিকইনফো)
  • SHARE

    আরও পড়ুন

    কিংস ইলেভেন পাঞ্জাব বনাম সিএসকে: সুরেশ রায়নার কাছে বিরাট রেকর্ড ভাঙার সুযোগ, ম্যাচে হতে পারে এই রেকর্ড

    আজ রবিবার, আইপিএলের প্লে অফে পৌঁছনোর জন্য লিগের শেষ দুটি ম্যাচ খেলা হতে চলেছে। প্রথম ম্যাচে যেখানে...

    আইপিএল থেকে ছিটকে গিয়ে এই ক্রিকেটারকে দোষী করলেন বিরাট কোহলি

    আইপিএল থেকে ছিটকে গিয়ে এই ক্রিকেটারকে দোষী করলেন বিরাট কোহলি
    গতকাল বিকেলে আইপিএলে লিগের ম্যাচে মুখোমুখী হয়েছিল রাজস্থান রয়্যালস এবং রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরু। এই ম্যাচে রাজস্থান ব্যাঙ্গালুরু...

    কলকাতা প্লে অফে পৌঁছনোয় খুশি হলেন মমতা ব্যানার্জি, কিন্তু কার্তিক বা লিন নয়, এই ক্রিকেটারকে দিলেন জয়ের শ্রেয়

    কলকাতা প্লে অফে পৌঁছনোয় খুশি হলেন মমতা ব্যানার্জি, কিন্তু কার্তিক বা লিন নয়, এই ক্রিকেটারকে দিলেন জয়ের শ্রেয়
    শনিবার রাজীব গান্ধী ইন্টারন্যাশানাল ক্রিকেট স্টেডিয়ামে সানরাইজার্স হায়দ্রাবাদ আর কেকেআরের মধ্যে লিগ স্টেজে তাদের শেষ ম্যাচ অনুষ্ঠিত...

    চেন্নাইয়ের হারের পর সাক্ষী ধোনির সঙ্গে ঋষভ পন্থের সেলফি ভাইরাল হল

    গতকাল ফিরোজশাহ কোটলায় মুখোমুখি হয়েছিল চেন্নাই সুপার কিংস এবং দিল্লি ডেয়ারডেভিলস। এই ম্যাচে মহেন্দ্র সিং ধোনির নেতৃত্বধীন...

    দিল্লির কাছে হেরে ক্যাপ্টেন কুল হারালেন মেজাজ, সোজা এই প্লেয়ারকে দিলেন হারের দোষ

    গতকাল ফিরোজশাহ কোটলায় মুখোমুখি হয়েছিল দিল্লি ডেয়ারডেভিলস এবং চেন্নাই সুপার কিংস। টস জিতে চেন্নাই অধিনায়ক ধোনি প্রথমে...