ওয়েস্টইন্ডিজকে ক্লীন সুইপ করার শ্রেয় এই প্লেয়ারদের দিলেন ভারত অধিনায়ক বিরাট কোহলি

ওয়েস্টইন্ডিজ আর ভারতের মধ্যে আজ তিন ম্যাচের টি-২০ সিরিজের শেষ ম্যাচ গুয়ানাতে খেলা হয়েছে। যেখানে ওয়েস্টইন্ডিজ দল প্রথমে ব্যাট করে ১৪৬/৬ স্কর করে। দলের হয়ে কায়রণ পোলার্ডের ব্যাট থেকে ৫৮ রান বেরয়, অন্যদিকে ভারতের হয়ে এই ম্যাচে দীপক চাহার তিন উইকেট নিতে সফল হন।
টিম ইন্ডিয়ার সামনে ম্যাচ জেতার জন্য ১৪৭ রানের লক্ষ্য ছিল। ভারতীয় দল এই ম্যাচ ৫ বল বাকি থাকতে ৭ উইকেটে জিতে নেয়। এই জয়ের ফলে বিরাট কোহলির দল ৩-০য় এই সিরিজও জিতে নেয়।

ওয়েস্টইন্ডিজের ব্যাটিং ব্যর্থতা

INDvsWI, 3rd T-20: ভারত ওয়েস্টইন্ডিজকে ৭ উইকেটে হারিয়ে ৩-০ জিতল সিরিজ, দেখুন স্কোরবোর্ড

ম্যাচের ১১তম বলেই এই সিরিজের প্রথম ম্যাচ খেলা দীপক চাহার সুনীল নারিনকে (২) আউট করে দেন। প্রথম দুটি ম্যাচে শূন্য রানে আউট হওয়া এভিন লুইস এই ম্যাচেও প্রভাবহীন প্রমানিত হন আর মাত্র ১০ রান করে আউট হন। এভিন লুইসের শিকারও দীপক চাহার করেন।। দীপক চাহার এভিন লুইসকে ৩.১ ওভারে আউট করেন আর চার বলের মধ্যে তিনি শিমরণ হেটমেয়ারকেও (১) আউট করে মাঠের বাইরে পাঠান। চতুর্থ উইকেটের জন্য নিকোলস পুরণ আর কায়রণ পোলার্ড ৬৬ রানের দুর্দান্ত পার্টনারশিপ করে ওয়েস্টইন্ডিজকে ম্যাচে ফেরত আনে। ওয়েস্টইন্ডিজ নিজেদের নির্ধারিত ২০ ওভারে ১৪৬/৬ স্কোর করে আর টিম ইন্ডিয়ার সামনে ১৪৭ রানের লক্ষ্য রাখে।

ভারত করে সহজেই লক্ষ্য হাসিল

ওয়েস্টইন্ডিজকে ক্লীন সুইপ করার শ্রেয় এই প্লেয়ারদের দিলেন ভারত অধিনায়ক বিরাট কোহলি 1

টিম ইন্ডিয়ার শুরুটা খারাপ হয় আর ওপেনার শিখর ধবন মাত্র তিন রান করে ওশেন থমাসের বলে নিজের উইকেট হারান। এই সিরিজে নিজের প্রথম ম্যাচ খেলা লোকেশ রাহুলও একটা বড়ো ইনিংস খেলতে ব্যর্থ হন আর মাত্র ২০ রান করে প্যাভিলিয়নে ফিরে যান। পাওয়ার প্লের খেলা শেষ হওয়া পর্যন্ত ভারতীয় দলের স্কোর ৩২/২ ছিল। প্রথম দুটি উইকেট সস্তায় হারানোর পর তৃতীয় উইকেটের হয়ে অধিনায়ক বিরাট কোহলি আর ঋষভ পন্থ ভারতীয় ইনিংসকে সামলান। দেখতে দেখতেই বিরাট কোহলি এই ফর্ম্যাটে নিজের ২১তম হাফসেঞ্চুরিও পূর্ণ করে নেন। প্রথম দুটি ম্যাচে ফ্লপ হওয়া ঋশভ পন্থ নিজের টি-২০আই কেরিয়ারের দ্বিতীয় হাফসেঞ্চুরি করেন। ভারতীয় দল এই ম্যাচ ৫ বল বাকি থাকতে ৭ উইকেটে জিতে যায়। দলের জয়ে অধিনায়ক বিরাট কোহলি ৫৯ আর ঋষভ পন্থ অপরাজিত ৬৫ রান করেন।

ম্যাচ জেতার পর সামনে এল বিরাট কোহলির বয়ান

ওয়েস্টইন্ডিজকে ক্লীন সুইপ করার শ্রেয় এই প্লেয়ারদের দিলেন ভারত অধিনায়ক বিরাট কোহলি 2

এই ম্যাচ জেতার পর নিজের পোষ্ট ম্যাচ প্রেজেন্টেশনে ভারত অধিনায়ক বিরাট কোহলি বলেন,

“দুর্দান্ত পারফর্মেন্স। আমরা সেই পরিণাম পেয়েছি যা আমরা পেতে চেয়েছিলাম। এবং আমরা সেটা অ্যাচিভ করেছি। দীপক আজ এগিয়ে ছিল। আমার মতে সমস্ত বোলাররাই আজ দারুণ ছিল। এটা একটা ভাল উইকেট ছিল যা আমরা মিয়ামিতে দেখেছি। (দীপক চাহারের ব্যাপারে) ভুবির সঙ্গে ভীষণই মিল রয়েছে, ওর নতুন বল হাতে স্কিল ভুবির মতই একই রকম। আইপিএলেও এটাই ওর ইউএসপি থেকেছে। (ঋষভ পন্থের ব্যাপারে) আমরা ওকে ভবিষ্যত হিসেবে দেখছি। ওর মধ্যে প্রচুর স্কিল এবং প্রতিভা রয়েছে। ওকে কিছুটা জায়গা দিতে হবে এবং ওর উপর বেশি চাপ দেওয়া উচিত নয়। ও শুরু করার পর থেকে অনেকটাই দূর এগিয়েছে। আমরা দল হিসেবে পেশাদার হতে চাই। এই মুহূর্তে আমরা ওয়ানডে এবং টেস্ট সিরিজে দিকে তাকিয়ে আছি এবং উপভোগ করার জন্য মুখিয়ে রয়েছি।”

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *