ম্যাচ জয়ের পর কোহলি করলেন খোলসা, কেন শামিকে না খেলিয়ে জায়গা দেওয়া হয়েছে ভুবিকে 1

একদিনের বিশ্বকাপে আজ ভারত আর অস্ট্রেলিয়ার মধ্যে লীগ পর্যায়ের ১৪তম ম্যাচে খেলা হয়েছে। দুই দেশের মধ্যে এই ম্যাচ কেনিংটন ওভাল, লন্ডনে খেলা হয়েছে। এই ম্যাচের শুরু বিরাট কোহলির টস জেতা দিয়ে হয়, আর বিরাট টসে জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেন। ভারতীয় দল প্রথমে ব্যাট করতে নেমে রানের বন্যা বইয়ে দেয় আর নিজেদের ৫০ ওভারে মাত্র ৫ উইকেট হারিয়ে ৩৫২ রান করে। দলের হয়ে শিখর ধবন দুর্দান্ত ১১৭ রানের ইনিংস খেলেন। এই ম্যাচে একজন অস্ট্রেলীয় বোলারকেও ছন্দে দেখায়নি।
অস্ট্রেলিয়ার দলের সামনে ম্যাচ জেতার জন্য ৩৫৩ রানের লক্ষ্য ছিল। দলের শুরু যথেষ্ট ঠিকঠাক হয় আর প্রথমে উইকেটের জন্য তাদের দুই ওপেনার ৬১ রান যোগ করেন। অ্যারণ ফিঞ্চের আউট হওয়ার পর কিছু ছোটো ছোটো পার্টনারশিপ দেখতে পাওয়া যায়। কিন্তু অস্ট্রেলিয়া দল লক্ষ্য থেকে যথেষ্ট পেছনে দেখে যায় আর মাত্র ৩১৬ রানই করতে পারে। টিম ইন্ডিয়া এই ম্যাচে ৩৬ রানে জিতে নেয়।

ম্যাচের পর কি বললেন বিরাট

ম্যাচ জয়ের পর কোহলি করলেন খোলসা, কেন শামিকে না খেলিয়ে জায়গা দেওয়া হয়েছে ভুবিকে 2

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ৩৬ রানে দুর্দান্ত জয়ের পর ভারত অধিনায়ক বিরাট কোহলি নিজের পোষ্ট ম্যাচ প্রেজেন্টেশনে বলেন,

“একটা শীর্ষ, আমাদের জন্য সেরা জয় বিশেষ করে ভারতে সিরিজ হারের পর। আমাদের এই দলের বিরুদ্ধে নিজেদের প্রমান করার একটা দায় ছিল। আমরা এখানে প্রথম বল থেকেই সেই অভিপ্রায়ে এসেছিলাম। ওপেনিং পার্টনারশিপ অসাধারণ ছিল। আমিও বেশ কিছু রান পেয়েছি, এই ধরণের ফ্ল্যাট উইকেটে যেভাবে হার্দিক খেলেছে এবং এমএসও, সেটা অসাধারণ”।

হার্দিককে চার নম্বরে খেলা নিয়ে বললেন এই কথা

ম্যাচ জয়ের পর কোহলি করলেন খোলসা, কেন শামিকে না খেলিয়ে জায়গা দেওয়া হয়েছে ভুবিকে 3

এই ম্যাচে ভারতীয় দলের হয়ে চার নম্বরে ব্যাট করতে আসেন হার্দিক পাণ্ডিয়া, টা নিয়ে ভারত অধিনায়ক বিরাট কোহলি বলেন,

“এটা অধিনায়ক হিসেবে আপনাকে সন্তুষ্টি দেয়। আপনাকে ভাল বল করতে হবে। বোর্ডে ৩৫০ রান থাকলেই সেটাকে টেকেন ফর গ্র্যান্টেড করে নেওয়া উচিত নয়। ওই ৩০টা রান আপনাকে খানিকটা লাক্সারি দেয়। প্রথম তিনজনের মধ্যে একজন সেঞ্চুরি পেয়েছে। আমরা হার্দিককে ক্যাশ করার দিকে দেখছিলাম, ও প্রথম বল থেকেই হিট করতে পারে।“

শামির জায়গায় ভুবিকে খেলানো নিয়ে বললেন এই কথা

ম্যাচ জয়ের পর কোহলি করলেন খোলসা, কেন শামিকে না খেলিয়ে জায়গা দেওয়া হয়েছে ভুবিকে 4

প্রথম দুটি ম্যাচে ফর্মে থাকা জোরে বোলার মহম্মদ শামিকে খেলায়নি ভারত, তার জায়গায় দলে নেওয়া হয়েছে ভুবনেশ্বর কুমারকে। যা নিয়ে অধিনায়ক বিরাট কোহলি বলেন,

“যদি বৃষ্টির পরিস্থিতি হত এবং পিচ থেকে আমাদের অনেক কিছু পাওয়ার থাকত তাহলে শামি আমাদের জন্য খেলত। আপনি একদিনের ক্রিকেটে ভুবির পারফর্মেন্সকে গ্রান্টেড হিসেবে নিতে পারেন না। ও একজন চ্যাম্পিয়ন বোলার এবং ও নতুন এবং পুরোনো দু ধরণের বলেই উইকেট নিতে পারে। (একই ওভারে স্মিথ এবং স্টোইনিসের উইকেট নেওয়া) এটা ম্যাচ ঘুরিয়ে দেওয়ার মত ছিল। ওরা দুজনেই যথেষ্ট অভিজ্ঞ এবং প্রফেশনাল, ওদের ব্যাপারে আপনাকে কিছুই বলার নেই। ওরা জানে কি করতে হবে। ওদের পরিকল্পনা একজিকিউট করা হচ্ছে এটা ওদের জন্য ভীষণই ভালো”।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *