ভারতীয় ক্রিকেটারদের উপর আসা বর্ণবিদ্বেষমূলক মন্তব্য নিয়ে এবার কড়া বার্তা দিলেন বিরাট কোহলি 1

চলতি তৃতীয় টেস্টে আকর্ষণের জায়গা কেড়ে নিয়েছে একটি অত্যন্ত দুর্ভাগ্যজনক ঘটনা। ঐতিহ্যশালী সিডনি ক্রিকেট গ্রাউন্ডের দর্শকরা বর্নবিদ্বেষমূলক মন্তব্য ছোঁড়েন ভারতীয় দলের দুই তারকা ক্রিকেটার মহম্মদ সিরাজ এবং জসপ্রীত বুমরাহের দিকে। গত তৃতীয় ও চতুর্থ দিনে এই নিয়ে বেশ বিতর্ক তৈরি হয়, যার মধ্যে মাঠে উপস্থিত থাকা পুলিশ কিছু দর্শকদের এই অপরাধে মাঠ থেকে তাড়িয়ে দেন। এই ঘটনা নিয়ে গোটা ক্রিকেট বিশ্ব নিন্দা করছেন।

IND vs AUS: Mohammed Siraj, Jasprit Bumrah face racial abuse at SCG, Team India lodge complaint | Cricket News | Zee News

এবার নিজের দলের ক্রিকেটারদের উপর এমন নোংরা আক্রমণে চুপ করে বসে থাকেননি ভারতীয় দলের অধিনায়ক বিরাট কোহলি। বর্তমানে নিজের সন্তানসম্ভবা স্ত্রীয়ের পাশে দাঁড়াতে দেশে রয়েছেন কোহলি। কিন্তু ভারতীয় দলের পরিস্থিতি সম্বন্ধে ওয়াকিবহাল ক্যাপ্টেন কোহলি। আর এবার সিডনিতে তার দুই প্রিয় ক্রিকেটারকে যখন এমন নোংরামোর সম্মুখীন হতে হল, তখন তিনি কড়া ভাষায় আক্রমণ করলেন এই নোংরামোর প্রতি।

ভারতীয় ক্রিকেটারদের উপর আসা বর্ণবিদ্বেষমূলক মন্তব্য নিয়ে এবার কড়া বার্তা দিলেন বিরাট কোহলি 2

নিজের টুইটারে পরপর দুটি পোস্ট করে নিজের ক্ষোভ উগড়ে দেন বিরাট। তিনি জানিয়েছেন, তিনি নিজেও এই ধরণের অভিজ্ঞতার সম্মুখীন হয়েছেন এবং এই ধরণের নোংরামো বন্ধ করা উচিত। এই নিয়ে নিজের টুইটারে প্রথমে কোহলি লিখেছেন, “বর্নবিদ্বেষমূলক মন্তব্য একেবারেই ক্ষমার অযোগ্য। বাউন্ডারি লাইনে এই ধরণের নোংরা ঘটনার মধ্যে দিয়ে আগেও গিয়েছি। আর এটি অসভ্য ব্যবহারের চুড়ান্ত পর্যায়ের মধ্যে পড়ে। খুবই দুঃখ লাগে যখন এই ধরণের ঘটনা মাঠে ঘটতে দেখি।” এরপর তিনি যোগ করেন, “অত্যন্ত সক্রিয়তার সাথে এই ধরণের বিষয়গুলিকে দেখা উচিত এবং অপরাধকারীদের বিরুদ্ধে কঠিন ব্যবস্থা নেওয়া উচিত যাতে এই সমস্ত কার্যকলাপ চিরতরে বন্ধ হয়ে যায়।”

এই নিয়ে তৃতীয় দিনের খেলার শেষে অধিনায়ক অজিঙ্ক রাহানে এবং তারকা অফ স্পিনার রবিচন্দ্রন অশ্বিন অভিযোগ জানিয়েছিলেন আম্পায়ার পল রাইফেল এবং পল উইলসনকে। তাদের অভিযোগ, মাঠে উপস্থিত কিছু মত্ত দর্শক এসে দলের দুই পেসার মহম্মদ সিরাজ এবং জসপ্রীত বুমরাহের উদ্দেশ্যে বর্ণবিদ্বেষমূলক বার্তা দিয়েছেন। এরপর সিরাজ এবং বুমরাহ দুজনকেই দেখা যায় দুই আম্পায়ারের সাথে এই বিষয় নিয়ে কথা বলতে।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *